scorecardresearch
 

Durgapuja Train Ticket Sold Out Darjeeling Dooars: পুজোয় পাহাড়-ডুয়ার্স যাবেন? বুকিং খুলতেই টিকিট শেষ! এখন উপায় হল...

Durgapuja Train Ticket Sold Out Darjeeling Dooars: সোমবার ৮ অক্টোবর পঞ্চমীর দিনের রিজার্ভ টিকিট দেওয়া শুরুর জন্য বুকিং ওপেন হয়েছে। বুকিং ওপেন হওয়ার ঘণ্টাখানেকের মধ্যে শিয়ালদা-হাওড়া থেকে এনজেপিগামী সব ট্রেনেরই টিকিটই চলে গিয়েছে ওয়েটিং লিস্টের তালিকায়। ফলে যাঁরা একটু দেরি করে টিকিট কাটতে চেয়েছিলেন, তাঁরা পড়েছেন বিপাকে।

Advertisement
বুকিং খুলতেই শেষ পাহাড়-ডুয়ার্সের পুজোর টিকিট বুকিং খুলতেই শেষ পাহাড়-ডুয়ার্সের পুজোর টিকিট
হাইলাইটস
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন
  • বড়দিনের বিশেষ উপহার রেলের

Durgapuja Train Ticket Sold Out Darjeeling Dooars: ধসে বিধ্বস্ত উত্তরবঙ্গের পাহাড়। সিকিম থেকে দার্জিলিং ছবিটা একই। প্রতিদিনই কোথাও রাস্তা বন্ধ, কোথাও ধসে উধাও হয়েছে সড়ক। প্রবল পরিশ্রমে যাতায়াত চালু করার ব্যবস্থা চালু করতে করতেই আবার নতুন করে ধসে যাচ্ছে অন্য কোনও জায়গা। তার উপর টানা বৃষ্টি চলছেই। ফলে পাহাড়ের মনসুন ট্যুরিজম মুখ থুবড়ে পড়েছে। সামনেই পুজো। এখন থেকেই শুরু হয়, ট্রেনের টিকিট বুকিং। সেখানে অবশ্য একদম উল্টো চিত্র দেখা গিয়েছে। বুকিং খুলতেই টিকিট শেষ। তাহলে?

সোমবার ৮ অক্টোবর পঞ্চমীর দিনের রিজার্ভ টিকিট দেওয়া শুরুর জন্য বুকিং ওপেন হয়েছে। বুকিং ওপেন হওয়ার ঘণ্টাখানেকের মধ্যে শিয়ালদা-হাওড়া থেকে এনজেপিগামী সব ট্রেনেরই টিকিটই চলে গিয়েছে ওয়েটিং লিস্টের তালিকায়। ফলে যাঁরা একটু দেরি করে টিকিট কাটতে চেয়েছিলেন, তাঁরা পড়েছেন বিপাকে।

ট্রেনের টিকিট

দার্জিলিং মেল, কামরূপ, সরাইঘাট, তিস্তা-তোর্ষা ও উত্তরবঙ্গ এক্সপ্রেসের টিকিট কয়েক মিনিটের মধ্যেই ওয়েটিং লিস্টে চলে গিয়েছে। ট্রেনগুলিতে স্লিপার, থ্রি-এসি সব ওয়েটিংয়ে। শুধুমাত্র যে ট্রেনগুলিতে ফার্স্ট ক্লাস আছে, সেগুলিতে কয়েকটি জায়গা ফাঁকা আছে। দিন ১৫-র মধ্যে টিকিট না কিনলে, সেগুলিও হাতের বাইরে চলে যাবে। উত্তরবঙ্গ এক্সপ্রেসে নো-রুম হয়ে যায় ঘণ্টাখানের মধ্যে। 

আরও পড়ুন

এছাড়াও কাশ্মীরের ট্রেনগুলিতেও চাহিদা রয়েছে। চাহিদা ভাল রয়েছে।  জম্মু তাওয়াই এক্সপ্রেস, হিমগিরি এক্সপ্রেসের ডিমান্ড রয়েছে। এগুলিও চলে গিয়েছে ওয়েটিংয়ে। তীর্থস্থানের মধ্যে হরিদ্বারগামী ট্রেনের চাহিদা তুঙ্গে। 

একমাত্র টিকিট রয়েছে এই ট্রেনে

তবে বন্দে ভারত এক্সপ্রেসের টিকিটের চাহিদা তুঙ্গে নয়। পঞ্চমীর দিনের চেয়ারকার ও এক্সিকিউটিভ ক্লাসের টিকিট এখনও খালি রয়েছে। তবে সময় এগিয়ে আসলে সেটাও খালি থাকবে না বলেই আইআরসিটিসির দাবি। টিকিট রয়েছে শতাব্দী এক্সপ্রেসেও। তবে এগুলির দাম অনেকটাই চড়া বলে চাহিদা কম। তবে এগুলিই আপাতত সম্বল।

Advertisement

 

Advertisement