scorecardresearch
 

Puja Special Sealdah-Puri Train: শিয়ালদহ-পুরীর পুজো স্পেশাল ট্রেন, কবে থেকে টিকিট বুকিং?

Durga Puja Special Sealdah-Puri Train: পুজোয় রয়েছে প্রায় ১১-১২ দিনের লম্বা ছুটি। ঘুরতে যাওয়ার জন্য এই সময়টা কাজে লাগান। পুজোয় কলকাতার বাইরে যেতে চাইলে পুরীর সমুদ্র তটে কয়েকদিন জিরিয়ে আসার পরিকল্পনা করতে পারেন। তবে পুজোর সময় টিকিট পাওয়ার সম্ভাবনা খুব কম থাকে।

Advertisement
পুজোয় শিয়ালদহ-পুরীর স্পেশাল ট্রেন পুজোয় শিয়ালদহ-পুরীর স্পেশাল ট্রেন
হাইলাইটস
  • পূর্ব রেলের তরফে পুরী যাওয়ার পুজো স্পেশাল ট্রেন ঘোষণা করেছে
  • পূর্ব রেল শিয়ালদহ এবং পুরীর মধ্যে পুজো স্পেশাল ট্রেন চালাবে
  • শিয়ালদহ – পুরী পুজো স্পেশাল ট্রেন- এর বুকিং ১৭ সেপ্টেম্বর থেকে PRS এবং ইন্টারনেটের মাধ্যমে পাওয়া যাবে

Durga Puja Special Sealdah-Puri Train: পুজোয় রয়েছে প্রায় ১১-১২ দিনের লম্বা ছুটি। ঘুরতে যাওয়ার জন্য এই সময়টা কাজে লাগান। পুজোয় কলকাতার বাইরে যেতে চাইলে পুরীর সমুদ্র তটে কয়েকদিন জিরিয়ে আসার পরিকল্পনা করতে পারেন। তবে পুজোর সময় টিকিট পাওয়ার সম্ভাবনা খুব কম থাকে। বিশেষত, যেখানে আর মাত্র দিন কয়ে বাকি রয়েছে হাতে। কিন্তু চিন্তা করবেন না। পূর্ব রেলের তরফে পুরী যাওয়ার পুজো স্পেশাল ট্রেন ঘোষণা করেছে।

আসন্ন উৎসবের মরসুমে যাত্রীদের অতিরিক্ত ভিড়ের চাপ থেকে রেহাই দিতে, পূর্ব রেল শিয়ালদহ এবং পুরীর মধ্যে পুজো স্পেশাল ট্রেন চালাবে। পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে শিয়ালদহ-পুরী পুজো স্পেশাল ট্রেনটি শিয়ালদহ থেকে রাত ১১টা ৫০ মিনিটে ছাড়বে, ট্রেনটি পৌঁছবে সকাল ৯টা ৩৫-এ। ১ অক্টোবর ২০২২ থেকে প্রতি শনিবার ২৯ অক্টোবর ২০২২ পর্যন্ত ট্রেনটি চলবে। পরের দিন পুরী - শিয়ালদহ পুজা স্পেশাল পুরী থেকে বেলা ৩টে ৫০ -এ ছাড়বে। ট্রেনটি পৌঁছবে রাত ২টোয়। ২ অক্টোবর ২০২২ থেকে  ৩০ অক্টোবর পর্যন্ত, প্রতি রবিবার ট্রেনটি চলবে।

ট্রেনগুলি ভট্টনগর, আন্দুল, খড়গপুর, বালাসোর, ভদ্রক, জাজপুর কে রোড, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড স্টেশনে উভয় দিকেই থামবে।

কবে থেকে বুকিং?

শিয়ালদহ – পুরী পুজো স্পেশাল ট্রেন- এর বুকিং ১৭ সেপ্টেম্বর থেকে PRS এবং ইন্টারনেটের মাধ্যমে পাওয়া যাবে। এই পুজো স্পেশাল ট্রেনের জন্য সাধারণ ভাড়ার পাশাপাশি বিশেষ চার্জ আদায় করা হবে। এই ট্রেনে কোন রেয়াত বুকিং অনুমোদিত নয়। তৎকাল কোটা পাওয়া যাবে না।

Advertisement