scorecardresearch
 

নিম্নচাপের প্রভাবে ঠাণ্ডা কমবে রাজ্যে, রাতের তাপমাত্রা বাড়াবে জলীয় বাষ্প

আগামী কয়েকদিনে জলীয় বাষ্পের প্রভাবে তাপমাত্রা বাড়তে চলেছে। রাতের তাপমাত্রাও অস্বস্তিতে রাখবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • নিম্নচাপের প্রভাব
  • জলীয় বাষ্প বৃদ্ধি
  • রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি

আগামীকাল অর্থাৎ ১৩ নভেম্বর থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে।

১৩ এবং ১৪ এই দুদিনে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৫ নভেম্বর মূলত হালকা বৃষ্টি হবে। এই মুহূর্তে একটি নিম্নচাপ একটু ভিতর দিকে তামিলনাড়ুতে রয়েছে। ফলে আমাদের রাজ্যের উপর জলীয় বাষ্প প্রবেশ করছে। যেটা আগামীকাল থেকে আরও একটু বাড়ার সম্ভাবনা রয়েছে।

জলীয় বাষ্প যেটা ঢুকবে, আগামীকাল থেকে তার প্রভাবেই এই বৃষ্টি। এ ছাড়াও যেহেতু জলীয় বাষ্প ঢুকছে, তার প্রভাবে রাতের তাপমাত্রা আগামী দুই থেকে তিন দিন বাড়বে। ঠাণ্ডা কমে যাবে এবং রাতের টেম্পারেচার বাড়বে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই পরিষ্কার আকাশ থাকবে। তবে পাহাড়ের উত্তর অংশ, সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পাহাড়ে তাপমাত্রা বিশেষ পরিবর্তিত হবে না। তবে উত্তরের জেলাগুলিতে কয়েক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

কলকাতার ক্ষেত্রে সাধারণত মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৩ ডিগ্রির কাছাকাছি থাকবে। কয়েক জায়গায় সামান্য তাপমাত্রা নামতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

 

Advertisement