scorecardresearch
 

EPFO Balance Check: প্রভিডেন্ট ফান্ডের টাকা নিয়মিত পাচ্ছেন তো? এই ৪ উপায়ে দেখে নিন ব্যালেন্স

EPFO Balance Check: একজন চাকুরিজীবী ব্যক্তির বেতনের একটি ছোট অংশ প্রতি মাসে এই অ্যাকাউন্টে জমা হয়। আপনিও যদি আপনার প্রভিডেন্ট ফান্ড ব্যালেন্স বা এই তহবিলে মোট জমা টাকার পরিমাণ চেক করতে চান, তাহলে আপনি ঘরে বসে এই কাজটি করতে পারেন ৪ সহজ উপায়ে।

Advertisement
প্রভিডেন্ট ফান্ডের টাকা নিয়মিত পাচ্ছেন তো? এই ৪ উপায়ে দেখে নিন ব্যালেন্স! প্রভিডেন্ট ফান্ডের টাকা নিয়মিত পাচ্ছেন তো? এই ৪ উপায়ে দেখে নিন ব্যালেন্স!
হাইলাইটস
  • একজন চাকুরিজীবী ব্যক্তির বেতনের একটি ছোট অংশ প্রতি মাসে এই অ্যাকাউন্টে জমা হয়।
  • আপনিও যদি আপনার প্রভিডেন্ট ফান্ড ব্যালেন্স বা এই তহবিলে মোট জমা টাকার পরিমাণ চেক করতে চান, তাহলে আপনি ঘরে বসে এই কাজটি করতে পারেন ৪ সহজ উপায়ে।

EPFO Balance Check: একজন চাকুরিজীবীর জন্য, প্রভিডেন্ট ফান্ড তহবিল একটি জরুরী আমানতের মতো যা তিনি অবসর গ্রহণের পরে বা প্রয়োজনের সময় ব্যবহার করতে পারেন। একজন চাকুরিজীবী ব্যক্তির বেতনের একটি ছোট অংশ প্রতি মাসে এই অ্যাকাউন্টে জমা হয়। আপনিও যদি আপনার প্রভিডেন্ট ফান্ড ব্যালেন্স বা এই তহবিলে মোট জমা টাকার পরিমাণ চেক করতে চান, তাহলে আপনি ঘরে বসে এই কাজটি করতে পারেন ৪ সহজ উপায়ে।

মোট চারটি পদ্ধতি আছে যার মাধ্যমে আপনি সহজেই আপনার প্রভিডেন্ট ফান্ড ব্যালেন্স জানতে পারবেন। আপনি EPFO ওয়েবসাইটে গিয়ে EPFO এর ব্যালেন্স চেক করতে পারেন। এখানে যান এবং লগইন করতে আপনার UAN নম্বর এবং পাসওয়ার্ড লিখুন। কয়েক মিনিটের মধ্যে আপনি আপনার প্রভিডেন্ট ফান্ড পাসবুক পেয়ে যাবেন।

এছাড়াও আপনি এসএমএসের মাধ্যমেও প্রভিডেন্ট ফান্ড ব্যালেন্স চেক করতে পারবেন। ব্যালেন্স জানতে, আপনার নিবন্ধিত মোবাইল নম্বর থেকে EPFOHO UAN লিখুন এবং 7738299899 নম্বরে পাঠান।

আরও পড়ুন

এছাড়াও, আপনি মিসড কলের মাধ্যমে EPFO ব্যালেন্স সম্পর্কেও জানতে পারবেন। এর জন্য, আপনার নিবন্ধিত মোবাইল নম্বর থেকে 9966044425 নম্বরে পাঠান। কয়েক মিনিটের মধ্যেই মেসেজের মাধ্যমে ব্যালেন্সের তথ্য পেয়ে যাবেন।

উমং পোর্টালের মাধ্যমেও ব্যালেন্স চেক করা যাবে। এখানে EPFO পরিষেবাগুলিতে গিয়ে, আপনি বিশদগুলি পূরণ করে অবিলম্বে ব্যালেন্স জানতে পারেন।

EPFO পাসবুক প্রধানত মাসে মাসে EPF অ্যাকাউন্ট ব্যালেন্স ট্র্যাক করার জন্য ব্যবহৃত হয়। এটি আপনাকে কর্মচারীর শেয়ার সহ মাসিক অবদানের নিয়োগকর্তার অংশও দেখায়। এটি অনেক EPF গ্রাহকদের দ্বারা তাদের অ্যাকাউন্ট ব্যালেন্স ট্র্যাক করার জন্য সর্বাধিক ব্যবহৃত সুবিধাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়।

Advertisement

Advertisement