scorecardresearch
 

New Electric Scooter: বাজারে ৩ নয়া e-Scooter, মাত্র ৯৯৯ টাকায় বুকিং শুরু

ইলেক্ট্রিক টু-হুইলার (ই-স্কুটার) বাজারের গ্রাহকদের আকৃষ্ট করতে কোম্পানি তিনটি মডেলেই মোবাইল অ্যাপ কানেক্টিভিটি, ফাইন্ড মাই ভেহিকেল ফিচার, রিয়েল-টাইম ট্র্যাকিং, ওভার-স্পিড সহ আরও অনেক দুর্দান্ত ফিচার দিয়েছে।

Advertisement
তিনটি ই-স্কুটারই হাই স্পিড বিভাগে লঞ্চ হয়েছে তিনটি ই-স্কুটারই হাই স্পিড বিভাগে লঞ্চ হয়েছে
হাইলাইটস
  • তিনটি ই-স্কুটারই হাই স্পিড বিভাগে লঞ্চ হয়েছে
  • সিজার মডেলের সর্বোচ্চ দাম ২.১৬ লাখ টাকা


দেশে ইলেকট্রিক টু হুইলারের চাহিদা দ্রুত বাড়ছে। এই কারণে অনেক কোম্পানি এই সেগমেন্টে তাদের পণ্য লঞ্চ করেছে। মঙ্গলবার, আরও একটি বড় সংস্থা ভারতে একযোগে ৩টি ইলেক্ট্রিক স্কুটার (ই-স্কুটার) লঞ্চ করেছে। এগুলো হাইস্পিড ক্যাটাগরিতে চালু করা হয়েছে।

কসমো-কমেট এবং সিজার মডেল
 দুবাই-ভিত্তিক META4 গ্রুপ-এর  কোম্পানি EVeium Automotive ভারতীয় বাজারে বৈদ্যুতিক দ্বি-চাকার চাহিদার কথা মাথায় রেখে বৈদ্যুতিক স্কুটারের রেঞ্জ নিয়ে এসেছে। Evium উচ্চ গতির বিভাগে তিনটি নতুন ইলেক্ট্রি ক স্কুটার লঞ্চ করেছে কসমো,কমেট এবং সিজার।

তিনটি স্কুটারই ভারতে তৈরি 
সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই তিনটি ইলেক্ট্রিক স্কুটারই শুধুমাত্র ভারতে তৈরি করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, ভারতীয় গ্রাহকদের পছন্দ অনুযায়ী এই স্কুটারগুলিতে দুর্দান্ত ফিচার দেওয়া হয়েছে, যা চালককে আরামদায়ক যাত্রার সেরা অভিজ্ঞতা দেবে। এছাড়াও, রেঞ্জ এবং চার্জিংয়ের ক্ষেত্রে, এই সেগমেন্টের বাজারে ইতিমধ্যেই অন্যান্য বৈদ্যুতিক স্কুটারগুলিকে  কঠিন প্রতিযোগিতা দেবে।

এত দামে বাড়িতে নিয়ে আসুন
কোম্পানি তিনটি স্কুটারের দাম নির্ধারণ করেছে  ১.৪৪ লক্ষ টাকা থেকে ২.১৬ লক্ষ টাকা। ভারতে এক্স-শোরুম মূল্যের কথা বললে, Evium Cosmo-এর দাম ১.৪৪ লক্ষ টাকা, Evium Comet-এর ১.৯২ লক্ষ টাকা এবং Evium Caesar-এর দাম ২.১৬ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। আপনি যদি ইভিয়াম ইলেকট্রিক স্কুটারের এই তিনটি মডেলের যেকোনো একটিকে কিনতে  চান, তাহলে আপনি মাত্র ৯৯৯ টাকা দিয়ে বুক করতে পারেন।

এই সব সেরা ফিচার
 গ্রাহকদের আকৃষ্ট করতে EVeium-এর এই স্কুটারগুলিতে অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। এটি কীলেস স্টার্ট, অ্যান্টি-থেফট ফিচার, অত্যাশ্চর্য এলসিডি ডিসপ্লে, রিজেনারেটিভ ব্রেকিং এবং মাল্টিপল স্পিড মোড (ইকো, নরমাল এবং স্পোর্ট) সহ লঞ্চ করা হয়েছে। এর পাশাপাশি কোম্পানি মোবাইল অ্যাপ কানেক্টিভিটি, ফাইন্ড মাই ভেহিকল ফিচার, রিয়েল-টাইম ট্র্যাকিং, ওভার-স্পিড ফিচারও দিয়েছে। ধূমকেতু এবং সিজারেও রিভার্স গিয়ার ফিচার দেওয়া হয়েছে।

Advertisement

কসমো মডেলে এই বৈশিষ্ট্যগুলি রয়েছে
কসমো মডেল সম্পর্কে কথা বললে, একবার এর ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে গেলে, এটি ৮০ কিলোমিটারেরও বেশি দূরত্ব কভার করতে সক্ষম। এর গতির কথা বললে, এটি ৬৫ কিমি/ঘন্টা গতি ধরতে পারে। এতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম-আয়ন 72V এবং 30Ah ব্যাটারি, যা চার ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যায়। এটি ব্রাইট ব্ল্যাক, চেরি রেড, লেমন ইয়েলো, সাদা, নীল এবং ধূসর রঙে আনা হয়েছে।

কমেট এই রং পাওয়া যাচ্ছে
 কোম্পানি ভারতীয় বাজারে চকচকে কালো, ম্যাট ব্ল্যাক, ওয়াইন রেড, রয়্যাল ব্লু, বেইজ এবং সাদা রঙে কমেট ই-স্কুটার লঞ্চ করেছে। কসমোর তুলনায়, এই স্কুটারটি ৮৫ কিমি/ঘন্টা গতিতে চলবে। 3000W মোটর সহ কমেট  লিথিয়াম-আয়ন 72V এবং 50Ah ব্যবহার করে, যা চার ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করা যায়। রেঞ্জ সম্পর্কে কথা বললে, আপনি সম্পূর্ণ চার্জে ১৫০ কিলোমিটার ভ্রমণ করতে পারবেন।

সিজারের সবচেয়ে দামি মডেল 
তিনটি ই-স্কুটারের মধ্যে সবচেয়ে দামি মডেল হল  সিজার। এটি একবার সম্পূর্ণ চার্জে ১৫০  কিলোমিটার ভ্রমণ করতে সক্ষম। এর গতি ৮৫ কিমি / ঘন্টা পর্যন্ত। কোম্পানির এই মডেলটিতে ৪০০০ ওয়াটের একটি মোটর ব্যবহার করা হয়েছে। যদিও ব্যাটারিটি EV Lithium-Ion 72V এবং 42Ah এর। রঙের রেঞ্জ  সম্পর্কে কথা বললে, এতে রয়েছে গ্লসি ব্ল্যাক, ম্যাট ব্ল্যাক, গ্লসি রেড, লাইট ব্লু, মিন্ট গ্রিন এবং হোয়াইট কালার অপশন।

Advertisement