scorecardresearch
 

High Return Fixed Deposits: ফিক্সড ডিপোজিটে ৬ মাসেই ৭.১০% সুদ এই ৩ ব্যাঙ্কে; রইল হদিস

High Return Investment Plan: রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট আরও একবার বৃদ্ধির কারণে কিছু ব্যাঙ্ক তাদের ঋণের সুদের হার বৃদ্ধির ঘোষণা করেছে। এমনই ৩টি সরকারি ব্যাঙ্কে মাত্র ৬ মাসের মেয়াদে Fixed Deposit করলেও মিলছে ৭.১০% পর্যন্ত সুদ! রইল বিনিয়োগের সেরা ঠিকানার হদিস...

৩টি সরকারি ব্যাঙ্কে মাত্র ৬ মাসের মেয়াদে Fixed Deposit করলেও মিলছে ৭.১০% পর্যন্ত সুদ! ৩টি সরকারি ব্যাঙ্কে মাত্র ৬ মাসের মেয়াদে Fixed Deposit করলেও মিলছে ৭.১০% পর্যন্ত সুদ!
হাইলাইটস
  • রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট আরও একবার বৃদ্ধির কারণে কিছু ব্যাঙ্ক তাদের ঋণের সুদের হার বৃদ্ধির ঘোষণা করেছে।
  • ৩টি সরকারি ব্যাঙ্কে মাত্র ৬ মাসের মেয়াদে Fixed Deposit করলেও মিলছে ৭.১০% পর্যন্ত সুদ!

High Return Fixed Deposits: রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট আরও একবার বৃদ্ধির কারণে (RBI Repo Rate Increase), কিছু ব্যাঙ্ক তাদের ঋণের সুদের হার (Loan Interest Rates Hike) বৃদ্ধির ঘোষণা করেছে। একই সময়ে, রেপো রেট বাড়ানোর আগেই স্থায়ী আমানতের সুদও বেড়েছে। প্রধান ব্যাঙ্কগুলি সমস্ত মেয়াদের জন্য তাদের ২ কোটি টাকার নিচে স্থায়ী আমানতের সুদের হার সংশোধন করেছে।

আপনি যদি ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করার পরিকল্পনা করেন এবং স্বল্পমেয়াদে বড়সড় রিটার্ন পেতে চান, তাহলে এখানে ৬ মাস থেকে ১ বছরের মেয়াদে বিনিয়োগের কয়েকটি দুর্দান্ত বিকল্পের হদিস দেওয়া হল৷ এসবিআই, কানাড়া ব্যাঙ্ক এবং পিএনবি ফিক্সড ডিপোজিটে কত সুদ দিচ্ছে, চলুন তা জেনে নেওয়া যাক...

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) স্বল্পমেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার: 
SBI-এর স্বল্পমেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের কথা বললে, এই ব্যাঙ্ক ১৮০ দিন এবং এক বছরের কম সময়ের জন্য ৫.২৫ শতাংশ থেকে ৫.৫০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। এছাড়াও, এই মেয়াদে, প্রবীণ নাগরিকদের স্থায়ী আমানতে ৫.৭৫ শতাংশ থেকে ৬ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (PNB) স্বল্পমেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার:
পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ৬ মাস এবং ১ বছরের কম সময়ের ফিক্সড ডিপোজিটে ৫.৫০ শতাংশ থেকে ৬ শতাংশ হারে সুদ দিচ্ছে। পাশাপাশি, প্রবীণ নাগরিকদের জন্য এই একই মেয়াদে সুদের হার ৬ শতাংশ থেকে ৬.৮০ শতাংশ পর্যন্ত। একই সঙ্গে প্রবীণ নাগরিকদের জন্য ৬.৩০ শতাংশ থেকে ৭.১০ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে।

কানাড়া ব্যাঙ্কে (Canara Bank) স্বল্পমেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার:
কানাড়া ব্যাঙ্ক ৬ মাস থেকে ১ বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ সুদ দিচ্ছে। এখানে সাধারণ নাগরিকদের জন্য এই মেয়াদে সুদের হার ৫.৫০ শতাংশ থেকে ৬.২৫ শতাংশ। পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য কানাড়া ব্যাঙ্কে ৬ মাস থেকে ১ বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটে ৬ শতাংশ থেকে ৬.৭৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে।