Flipkart 15 Minute Delivery: Flipkart ভারতে এর দ্রুত ডেলিভারি ব্যবসা চালু করতে পারে। এর নাম হবে Flipkart Minutes, যা জুলাই মাসে লঞ্চ হতে পারে। বিজনেস টুডে তাদের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এই বছরের শুরু থেকেই, দ্রুত বাণিজ্যে ফ্লিপকার্টের প্রবেশ নিয়ে জল্পনা চলছিল। দ্রুত বাণিজ্য বাজারে প্রবেশের জন্য এটি হবে ফ্লিপকার্টের তৃতীয় প্রচেষ্টা।
এর আগে, সংস্থাটি গত কয়েক বছরে দুটি প্রচেষ্টা করেছিল, যাতে তারা খুব বেশি সাফল্য পায়নি। এই সেক্টরে Blinkit, Zepto, BBNow-এর মতো প্ল্যাটফর্ম রয়েছে, যেখানে Blinkit-এর প্রাধান্য সবচেয়ে বেশি।
পণ্য ১৫ মিনিটের মধ্যে বিতরণ করা হবে
সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, Flipkart Minutes-এর মাধ্যমে কোম্পানি ১৫ মিনিটের মধ্যে পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে। কোম্পানি এই পরিষেবাটি ১৫ জুলাই চালু করতে পারে। Flipkart এই সেগমেন্টে তার সাপ্লাই চেইনের সুবিধা নিতে পারে।
Flipkart Minutes-এর মাধ্যমে, কোম্পানি শুধুমাত্র মুদি এবং অন্যান্য প্রয়োজনীয় আইটেমগুলিতে ফোকাস করবে না, ব্র্যান্ডেড ইলেকট্রনিক পণ্যগুলিও অন্তর্ভুক্ত করতে পারে। এর আগে, কোম্পানি ফ্লিপকার্ট কুইক নামে তার পরিষেবা চালু করেছিল, যেখানে ৯০ মিনিটের মধ্যে ডেলিভারির লক্ষ্য নির্ধারণ করা হয়েছিল।
কোভিডের পরে দ্রুত বাণিজ্য বাজার বাড়ছে
তবে, এই পরিষেবাটি সফল হয়নি। কোম্পানি এখনও ফ্লিপকার্ট মিনিটস সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। এই বছরের শুরু থেকে, কোম্পানি দ্রুত বাণিজ্য প্রবেশ করতে পারে যে জল্পনা ছিল. বিশেষ করে জেপটোর সঙ্গে কোম্পানির চুক্তি চূড়ান্ত না হওয়ায় এর আলোচনা আরও বেড়ে গিয়েছিল।
কোভিড মহামারীর পরে, দ্রুত বাণিজ্য বাজারে অনেক বৃদ্ধি ঘটেছে। Blinkit তার প্ল্যাটফর্মও প্রসারিত করছে। Flipkart ছাড়াও রিলায়েন্সও এই বাজারে ঢুকতে পারে। কিছু সময় আগে, প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে রিলায়েন্স শীঘ্রই তার দ্রুত বাণিজ্য পরিষেবা চালু করবে।