scorecardresearch
 

Ganga Vilas Cruise : জলের ফাইভ স্টার হোটেল 'গঙ্গা বিলাস ক্রুজ', ঘুরবে কলকাতা ও জেলায় জেলায়; দেখুন ভিতরের PHOTOS

বিশ্বের বৃহত্তম প্রমোদতরী 'গঙ্গা বিলাস ক্রুজ'-এর উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসী থেকে এই প্রমোদতরী যাত্রা শুরু করলেও আমাদের রাজ্যের ফরাক্কা, মুর্শিদাবাদ হয়ে কলকাতা পৌঁছবে এটি। কত খরচ হবে এই প্রমোদতীতে সফরে? জানুন।

Advertisement
গঙ্গা বিলাস গঙ্গা বিলাস
হাইলাইটস
  • বিশ্বের বৃহত্তম প্রমোদতরী 'গঙ্গা বিলাস ক্রুজ'-এর উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • এই প্রমোদতরী ঘুরবে জেলায় জেলায়ও

বিশ্বের বৃহত্তম প্রমোদতরী 'গঙ্গা বিলাস ক্রুজ'-এর উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৩ জানুয়ারি এই প্রমোদতরীর সূচনা করবেন প্রধানমন্ত্রী। এই প্রমোদতরীকে নিয়ে সাধারণ মানুষের মধ্যে উচ্ছ্বাসের শেষ নেই। রাজ্য়ের মানুষও এই প্রমোদতরী দেখার জন্য মুখিয়ে আছে। কারণ, বারাণসী থেকে এই প্রমোদতরী যাত্রা শুরু করলেও আমাদের রাজ্যের ফরাক্কা, মুর্শিদাবাদ হয়ে কলকাতা পৌঁছবে এটি। 

এই প্রমোদতরীতে রয়েছে ফাইভস্টার হোটেলের সব সুবিধে। গঙ্গা বিলাস ক্রুজে মোট ১৮টি ঘর রয়েছে। এছাড়াও ক্রুজে রয়েছে জিম, স্পা সেন্টার, লেকচার হাউস, লাইব্রেরি। 

শুধু তাই নয়, মোট ৪০ জন ক্রু সদস্যও থাকবেন সেখানে। যাতে জাহাজে থাকা লোকদের সমস্ত সুবিধা দেওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক গঙ্গা বিলাস ক্রুজের ভিতরের ব্যবস্থা কেমন?

গঙ্গা বিলাস
গঙ্গা বিলাস

গঙ্গা বিলাসে ভ্রমণ যেন বিরক্তিকর না হয়, তাই ক্রুজে গান, সাংস্কৃতিক অনুষ্ঠান, জিম ইত্যাদির সুবিধা থাকবে। গঙ্গা বিলাস ক্রুজ হবে আধুনিক সুযোগ-সুবিধাযুক্ত ও সম্পূর্ণ নিরাপদ। 

গঙ্গা বিলাসের ভিতরের ছবি
গঙ্গা বিলাসের ভিতরের ছবি

ক্রুজের পরিচালক রাজ সিং জানিয়েছেন, একটি ফাইভ স্টার হোটেল যা যা সুবিধা মেলে এখানেও তাই পাওয়া যাবে। ক্রুজটি ২৭টি নদী প্রণালীর মধ্য দিয়ে যাবে। এতে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ উন্নত হবে। 

বারাণসী থেকে যাত্রা শুরু করে বক্সার, রামনগর, গাজিপুর পেরিয়ে পটনা পৌঁছবে গঙ্গা বিলাস। সেখান থেকে ফরাক্কা, মুর্শিদাবাদ হয়ে কলকাতা পৌঁছবে। বাংলাদেশ থেকে গুয়াহাটি দিয়ে আবার ভারতে প্রবেশ করবে বৃহত্তম প্রমোদতরী। অসমের ডিব্রুগড়ে তার যাত্রা শেষ হবে।

Advertisement

গঙ্গা বিলাসের যাত্রাপথে ৫২ দিনের জন্য মোট খরচ ১৩ লক্ষ টাকা। তবে চাইলে নির্দিষ্ট কিছুদিনের জন্যও যাত্রা করা যেতে পারে। সেক্ষেত্রে মাথাপিছু প্রতি রাত ২৫,০০০ টাকা ভাড়া দিতে হবে। 
 

Advertisement