scorecardresearch
 

Gold Price Today: বিয়ের মরশুমের মুখে গয়নার সোনাও এবার ৭০ হাজারের পথে, আজ দাম কত?

এবার গয়না সোনাও ৭০ হাজার ছুঁইছুঁই। প্রতিদিন হাই জাম্প দিচ্ছে হলুদ ধাতুর দাম। পাকা সোনা ৭২ হাজারের গণ্ডি পেরিয়েছে। সামনে বিয়ের মরশুম, পাশাপাশি নববর্ষ এবং অক্ষয় তৃতীয়াও আছে, এই সময়ে সোনার এই হারে দামবৃদ্ধি ভাবাচ্ছে ক্রেতা-বিক্রেতাদের। এই সময়ে সোনা কিনতে আগ্রহী নয় বেশিরভাগ মানুষও।

Advertisement
সোনার দাম সোনার দাম

Gold Price Today in Kolkata: এবার গয়না সোনাও ৭০ হাজার ছুঁইছুঁই। প্রতিদিন হাই জাম্প দিচ্ছে হলুদ ধাতুর দাম। পাকা সোনা ৭২ হাজারের গণ্ডি পেরিয়েছে। সামনে বিয়ের মরশুম, পাশাপাশি নববর্ষ এবং অক্ষয় তৃতীয়াও আছে, এই সময়ে সোনার এই হারে দামবৃদ্ধি ভাবাচ্ছে ক্রেতা-বিক্রেতাদের। এই সময়ে সোনা কিনতে আগ্রহী নয় বেশিরভাগ মানুষও।

বুধবার সোনার দাম কত হল?
কলকাতায় আজ, বুধবার ১০ গ্রাম পাকা সোনার দাম ৭২,৬৫০ টাকা। ১০ গ্রাম হলমার্ক সোনা বিক্রি হচ্ছে ৬৯,০৫০ টাকায়। ১০ গ্রাম সোনার বাটের দাম ৭২,২৫০ টাকা। এর সঙ্গে অতিরিক্ত জিএসটি চার্জ। গয়না সোনা যে শীঘ্রই ৭০ হাজার ছাড়াবে সেই আশঙ্কাও করা হচ্ছে। শেষমেশ কোথায় গিয়ে সোনার দামবৃদ্ধি থামবে, তা এখনই বলা যাচ্ছে না। 

গতকাল মঙ্গলবার প্রতি ১০ গ্রাম গয়না সোনার দাম ছিল ৬৮, ৫৫০ টাকা। ১০ গ্রাম সোনার বাটের দাম ছিল ৭১, ৭৫০ টাকা। ১০ গ্রাম পাকা সোনা ছিল ৭২,১০০ টাকা।

আরও পড়ুন

সোনার দাম যে হারে বাড়ছে তাতে বিয়ের মরশুমে কীকরে নতুন সোনা কিনবেন ভেবে পাচ্ছেন না অনেক ক্রেতারাই। সোনার দাম কমার অপেক্ষায় বহু মানুষ। হলুদ ধাতুর এই দামবৃদ্ধিতে ছোট স্বর্ণ ব্যবসায়ীরা ও স্বর্ণকারেরা সবথেকে বিপাকে পড়েছেন। 

সোনা কেনার আগে অবশ্যই এর গুণমানের দিকে খেয়াল রাখতে হবে। গ্রাহকদের হলমার্ক চিহ্ন দেখেই ক্রয় করা উচিত। হলমার্ক হল সোনার সরকারি গ্যারান্টি, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) হলমার্ক নির্ধারণ করে। হলমার্কিং স্কিমটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস অ্যাক্ট, নিয়ম ও প্রবিধানের অধীনে কাজ করে।

Advertisement