scorecardresearch
 

Gold Silver Price Today: জন্মাষ্টমীতে সুখবর! সস্তা হল সোনা, কলকাতায় কতটা কমল দাম? জানুন নতুন রেট

Gold Silver Price Today: আপনি যদি জন্মাষ্টমী উপলক্ষে সোনা এবং রুপো কিনতে চান তবে তার আগে আপনার সোনা এবং রূপার আজকের দাম জেনে নেওয়া উচিত। আজ সোনা ও রুপোর দামে ওঠানামা দেখা যাচ্ছে। জেনে নিন আপনার শহরে সোনা ও রুপোর নতুন দর কত।

Advertisement
জন্মাষ্টমীতে সস্তায় কিনুন সোনা জন্মাষ্টমীতে সস্তায় কিনুন সোনা

Gold Silver Price Today: জন্মাষ্টমীর উৎসব আজ সারা দেশে ধুমধাম করে পালিত হচ্ছে।  আপনি যদি জন্মাষ্টমীর দিন সোনা ও রুপো কেনার প্রস্তুতি নিচ্ছেন, তাহলে আগে এর দাম জেনে নেওয়া খুবই জরুরি। আজ (২৬ অগাস্ট, ২০২৪) জন্মাষ্টমীর দিন, ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৭৩,১৮০ টাকা। যেখানে রবিবার (২৫ অগাস্ট) এটি ছিল ৭৩,১৯০  টাকা প্রতি ১০ গ্রাম। এমন পরিস্থিতিতে আমরা দেখতে পাচ্ছি সোনার দাম আজ কিছুটা কমেছে। তাই কেনাকাটার জন্য আজকের দিনটি ভালো। 

বিনিয়োগকারীরা সোনায় বিনিয়োগ করাই ভালো বলে মনে করেন। যেখানে ২২ ক্যারেট সোনার দাম ৬৬,৯৪০ টাকা। এর সঙ্গে, ১৮ ক্যারেটের দাম প্রতি ১০ গ্রাম ৫৪,৭৭০ টাকা।  তবে বাজার বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে সোনার দাম বাড়বে।

 দিল্লিতে সোনার দাম
দেশের জাতীয় রাজধানী দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম আজ ৬৭,০৯০ টাকা। যেখানে গতকাল এর দাম ছিল ৬৭,১০০ টাকা। যেখানে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম প্রায় ৭৩,১৮০ টাকা। যেখানে একদিন আগে এর দাম ছিল প্রায় ৭৩,১৯০ টাকা। সব মিলিয়ে আজ দিল্লিতে সোনার দাম কমেছে।

আরও পড়ুন

কলকাতায় সোনার দাম
২২ ক্যারেট
১ গ্রাম- ₹৬৬৯৪
১০ গ্রাম- ₹৬৬,৯৪০

২৪ ক্যারেট
১ গ্রাম- ₹৭৩০৩
১০ গ্রাম- ₹৭৩,০৩০

১৮ ক্যারেট
১ গ্রাম- ₹৫৪৭৭
১০ গ্রাম- ₹৫৪,৭৭০

রুপোর দাম
আজ দেশে ১  কেজি রুপোর দাম ৮৭,৯০০ টাকা। যেখানে মুম্বাইতে এটি ৮৭,৯০০টাকা, দিল্লিতে ৮৭,৯০০ টাকা, কলকাতায় ৮৭,৯০০ টাকা এবং বেঙ্গালুরুতে এটি প্রতি কেজি৮৪,৪০০ টাকা। ভারতে রুপোর দাম আন্তর্জাতিক দাম দ্বারা নির্ধারিত হয়। এ ছাড়া এটি ডলারের বিপরীতে রুপির ওপরও নির্ভর করে। ডলারের বিপরীতে রুপির অবমূল্যায়ন হলে এবং আন্তর্জাতিক মূল্য স্থিতিশীল থাকলে রুপোর দাম আরও বেশি হয়ে যাবে।

Advertisement

Advertisement