scorecardresearch
 

IRCTC Tatkal Ticket: এজেন্টের ঝামেলা শেষ! এভাবে IRCTC থেকে পান কনফার্ম তৎকাল টিকিট

IRCTC এর মাধ্যমে আপনি কনফার্ম তৎকাল টিকিট বুক করতে পারেন। এ জন্য আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। এখানে এর সম্পূর্ণ প্রক্রিয়া বলা হচ্ছে।

Advertisement
সকাল ১০টা থেকে এসি তৎকাল বুকিং শুরু হয় সকাল ১০টা থেকে এসি তৎকাল বুকিং শুরু হয়
হাইলাইটস
  • সকাল ১০টা থেকে এসি তৎকাল বুকিং শুরু হয়
  • আপনি ওয়েবসাইট বা মোবাইল অ্যাপের মাধ্যমে বুক করতে পারেন


IRCTC Tatkal Rail Ticket: ভারতে রেলের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। এ কারণে প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াত করেন। অনেক সময় হঠাৎ করেই তৈরি হয়ে যায় কোথাও যাওয়ার পরিকল্পনা। কিন্তু, যদি টিকিট না পাওয়া যায়, আমাদের এজেন্টদের চারপাশে চক্কর লাগাতে হয়।

Confirm Tatkal Rail Ticket বুকিং করা অনেক লোকের জন্য একটি কঠিন কাজ। তবে, আপনি সহজেই এটি বুক করতে পারেন। এর জন্য আপনাকে কিছু সহজ ধাপ অনুসরণ করতে হবে। এটি দিয়ে আপনি Confirm Tatkal Rail Ticke বুক করতে পারেন।

এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে বলে রাখি যে আপনি যদি Tatkal Rail Ticke কনফারমেশন করতে চান তবে আপনাকে সমস্ত প্রক্রিয়া খুব দ্রুত করতে হবে। কনফার্ম টিকিটে ভালো টাইমিং থাকাটা খুবই জরুরি। আপনি সময় বাঁচাতে কিছু টিপস অনুসরণ করতে পারেন।

আপনাকে প্রথমে একটি মাস্টার তালিকা তৈরি করতে হবে। IRCTC-এ লগ ইন করার পর, আপনি My Profile-এ গিয়ে এটি তৈরি করতে পারেন। মাস্টার লিস্ট তৈরির পর ভ্রমণের তালিকাও তৈরি করা উচিত। এতে, আপনাকে টিকিট বুক করার সময় সমস্ত যাত্রীর বিবরণ যোগ করতে হবে না।

আপনি যদি AC Tatkal-এর জন্য বুক করতে চান, তাহলে যে কোনও ক্ষেত্রে আপনাকে সকাল ৯.৫৮-এর মধ্যে লগইন করতে হবে। যেখানে স্লিপারের জন্য আপনাকে সকাল ১০.৫৮ এর মধ্যে লগইন করতে হবে। এটি আপনাকে Tatkal বুকিং করার সময় ট্রাভেল স্টেশন পূরণ করার জন্য সম্পূর্ণ সময় দেবে। 3AC এবং তার উপরে ক্লাসের জন্য সকাল সকাল  এবং স্লিপারের জন্য বেলা ১১টা  থেকে বুকিং শুরু হয়৷

আপনি যে ট্রেনে তৎকাল নিতে  চান সেই পেজটিকে রিফ্রেশ করতে  থাকুন। তৎকাল বুকিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই  এটি  সিলেক্ট  করে এবং মাস্টার তালিকা থেকে ভ্রমণকারীর বিবরণ নির্বাচন করে এগিয়ে যান। এছাড়াও পেমেন্ট করার সময় UPI পেমেন্ট ব্যবহার করুন। এটি একটি খুব দ্রুত পেমেন্ট প্রক্রিয়া। এই কারণে, আপনার একটি  কনফার্ম  তৎকাল টিকিট পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। 

Advertisement

Advertisement