scorecardresearch
 

High Fixed Deposit Rates: ফিক্সড ডিপোজিটে ৯.৫% পর্যন্ত সুদ; রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানা

High Fixed Deposit Rates: আপনার যদি অল্প সময়ের মধ্যে বড় পুঁজি তৈরির ইচ্ছা থাকে তাহলে এই প্রতিবেদনে এমন ৪টি ব্যাঙ্কের উল্লেখ করা হল, যেগুলিতে স্থায়ী আমানতে ৯ শতাংশেরও বেশি সুদ পাওয়া যাবে...

Advertisement
FD-তে ৯.৫% পর্যন্ত সুদ; রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানা! FD-তে ৯.৫% পর্যন্ত সুদ; রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানা!
হাইলাইটস
  • এখন স্থায়ী আমানতে (Fixed Deposit) সরকারি-বেসরকারি ব্যাঙ্কগুলি অনেক বেশি সুদ দিচ্ছে।
  • গত বছর মে মাস থেকে রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট ধাপে ধাপে ২ শতাংশেরও বেশি বাড়ানো হয়েছে।
  • এর ফলে ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদের হার বেড়ে গিয়েছে।

High Return Fixed Deposits: এখন স্থায়ী আমানতে (Fixed Deposit) সরকারি-বেসরকারি ব্যাঙ্কগুলি অনেক বেশি সুদ দিচ্ছে। গত বছর মে মাস থেকে রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট ধাপে ধাপে ২ শতাংশেরও বেশি বাড়িয়েছে। এর ফলে ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদের হার বেড়ে গিয়েছে। আপনার যদি অল্প সময়ের মধ্যে বড় পুঁজি তৈরির ইচ্ছা থাকে তাহলে এই প্রতিবেদনে এমন ৪টি ব্যাঙ্কের উল্লেখ করা হল, যেগুলিতে স্থায়ী আমানতে ৯ শতাংশেরও বেশি সুদ পাওয়া যাবে...

সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক 
সাধারণ মানুষের জন্য, এই ব্যাঙ্কটি ৭ দিন থেকে ১০ বছর মেয়াদে ৪% থেকে ৬% সুদ দিচ্ছে, যেখানে এটি এই সময়ের মধ্যে প্রবীণ নাগরিকদের ৪.৫০% থেকে ৬.৫০% সুদ দিচ্ছে। স্পেশাল ফিক্সড ডিপোজিটের অধীনে, এই ব্যাঙ্ক ২ বছর থেকে ৯৯৮ দিন এবং ৯৯৯ দিনের এফডিতে সাধারণ মানুষকে ৭.৫১ শতাংশ এবং ৮.৫১ শতাংশ সুদ দিচ্ছে, যেখানে এই মেয়াদে প্রবীণ নাগরিকদের ৮.০১ শতাংশ এবং ৮.৭৬ শতাংশ সুদ দিচ্ছে। 

আরও পড়ুন: FD-তে সুদের হার বাড়াল SBI, ১৩ মাসেই মিলবে ৭ শতাংশের বেশি সুদ

ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক 
এই ব্যাঙ্ক গ্রাহকদের জন্য তিনটি বিশেষ FD প্ল্যান চালু করেছে। এর অধীনে, ১৮১-২০১ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ মানুষকে ৮.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৯.২৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। একইভাবে, এই ব্যাঙ্কটি ৫০১ দিন এবং ১০০১ দিনের মেয়াদে সাধারণ মানুষকে ৮.৭৫ শতাংশ এবং ৯ শতাংশ সুদ দিচ্ছে, যেখানে প্রবীণ নাগরিকদের ৯.২৫ শতাংশ এবং ৯.৫ শতাংশ হারে সুদ দিচ্ছে।

জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক 
জন ব্যাঙ্ক তার সাধারণ গ্রাহকদের ২ থেকে ৩ বছরের মেয়াদে ৮.১০ শতাংশ সুদ দিচ্ছে। একই সঙ্গে প্রবীণ নাগরিকদের ৮.৮০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। 

Advertisement

নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক 
এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের অধীনে ১১১১ দিনের ফিক্সড ডিপোজিটে প্রবীণ নাগরিকদের ৮.৭৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে, যেখানে এই ব্যাঙ্ক সাধারণ গ্রাহককে ৮ শতাংশ সুদ দিচ্ছে।

Advertisement