scorecardresearch
 

High Return Fixed Deposits: FD-তে ৮ শতাংশের বেশি সুদ, রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানার হদিস

Fixed Deposits With High Return: রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট বাড়ানোর ফলে ঋণের EMI বেড়েছে। কিন্তু একই কারণে ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদও বেড়েছে। চলুন জেনে নেওয়া যাক এমন একটি ব্যাঙ্কের নাম যেখানে মাত্র আড়াই বছরের মেয়াদের স্থায়ী আমানতে ৮.০১% সুদ পাওয়া যায়...

Advertisement
FD-তে ৮ শতাংশের বেশি সুদ, রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানার হদিস। FD-তে ৮ শতাংশের বেশি সুদ, রইল দ্রুত সঞ্চয় বৃদ্ধির সেরা ঠিকানার হদিস।
হাইলাইটস
  • রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট বাড়ানোর ফলে ঋণের EMI বেড়েছে।
  • একই কারণে ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদও বেড়েছে।

Fixed Deposits With High Return: রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট বাড়ানোর ফলে ঋণের EMI বেড়েছে। কিন্তু একই কারণে ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদও বেড়েছে। ব্যাঙ্কগুলি তাদের স্থায়ী আমানতের সুদ বাড়িয়েছে। এই বৃদ্ধির পর অনেক ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে গ্রাহকদের বেশি সুদ দিচ্ছে।

এসবিআই, পিএনবি এবং আইসিআইসিআই-এর মতো ব্যাঙ্কগুলি গত ৬-৭ মাসে ফিক্সড ডিপোজিটে সুদের হার অনেকটাই বাড়িয়েছে। এই প্রতিবেদনে ২ কোটি টাকার কম অঙ্কের বিনিয়োগে Axis ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদের হার সম্পর্কে তথ্য তুলে ধরা হল। জেনে নিন কোন ব্যাঙ্ক কোন মেয়াদে কত শতাংশ সুদ দিচ্ছে...

আরও পড়ুন: টাটার এই ৪০ টাকার স্টকে ৬,১৭০% রিটার্ন, লগ্নির ৪০,০০০ টাকা বেড়ে ২৫ লাখ

Axis Bank-এর স্থায়ী আমানতে সুদের হার: 
৭ থেকে ৪৫ দিনের মেয়াদে, Axis Bank তার সাধারণ গ্রাহক এবং প্রবীণ নাগরিকদের ৩.৫০ শতাংশ সুদ দিচ্ছে। ৪৬ দিন থেকে ৬০ দিনের মধ্যে ৪ শতাংশ সুদ দিচ্ছে। ৬১ থেকে ৩ মাসের জন্য ৪.৫০ শতাংশ সুদ, তিন থেকে ৬ মাসের মধ্যে, Axis Bank উভয়ের উপর ৪.৭৫ শতাংশ সুদ দিচ্ছে। ৬ থেকে ৯ মাসের স্থায়ী আমানতে সাধারণ গ্রাহককে ৫.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৬ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। 

এক বছর থেকে ১ বছর ২৪ দিন পর্যন্ত, Axis Bank প্রবীণ নাগরিকদের ৭.৫০% এবং সাধারণ গ্রাহককে ৬.৭৫ শতাংশ হারে সুদ দেবে। ২ বছর থেকে ৩০ মাস পর্যন্ত সাধারণ গ্রাহকদের ৭.২৬% এবং প্রবীণ নাগরিকদের ৮.০১% সুদ দিচ্ছে। ৩ বছর থেকে ১০ বছরের মধ্যে, সাধারণ গ্রাহককে ৭ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭.৭৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

Advertisement
Advertisement