scorecardresearch
 

দেশের সবচেয়ে বেশি মাইলেজ, মারুতি আনলো নতুন মডেলের এই গাড়ি

দেশের সর্বাধিক বিক্রিত গাড়ি কোম্পানি Maruti Suzuki  মারুতি সুজুকি, নিজেদের ব্র্যান্ড সেলেরিও-র দিওয়ালি বুকিং শুরু করে দিয়েছে। কোম্পানির দাবি পেট্রোপণ্যের মহার্ঘের বাজারে এটি দেশের সবচেয়ে বেশি মাইলেজ দেওয়া গাড়ি হতে চলেছে। কীভাবে করবেন বুকিং জেনে নিন।

Celerio নতুন মডেল Celerio নতুন মডেল
হাইলাইটস
  • সেলেরিও-র নতুন মডেল
  • দেশের সবচেয়ে বেশি মাইলেজ
  • নতুন মডেলে নানা আকর্ষণীয় ফিচার

দেশের সর্বাধিক বিক্রিত গাড়ি কোম্পানি Maruti Suzuki  মারুতি সুজুকি, নিজেদের ব্র্যান্ড সেলেরিও (Celerio)-র দিওয়ালি(Diwali) বুকিং শুরু করে দিয়েছে। কোম্পানির দাবি পেট্রোপণ্যের মহার্ঘের বাজারে এটি দেশের সবচেয়ে বেশি মাইলেজ (Mileage) দেওয়া গাড়ি হতে চলেছে। কীভাবে করবেন বুকিং(Booking), জেনে নিন।

১১ হাজার টাকায় বুকিং শুরু

মারুতি সুজুকি মাত্র ১১ হাজার টাকায় গাড়ি বুকিং দেওয়া শুরু করেছে। মারুতি এই সেগমেন্টের গাড়ির মধ্যে দারুণ ফিচার দিচ্ছে, যা কোনওভাবেই এর আগে অন্য কোনও ব্র্য়ান্ডের গাড়িতে ছিল না। ফলে উৎসাহ খানিকটা বেশিই।

নতুন লুকে নতুন মডেল

সেলেরিও-র বাম্পারে নতুন লুক দেওয়া হচ্ছে। যা দারুণ আকর্ষণীয় বলে মনে হচ্ছে। এটিতে সোয়েটব্যাক হেডল্যাম্প দেওয়া হয়েছে এমন এটি ফগ ল্যাম্পের নিচের ভাগে রাখা হয়েছে। পিছন থেকেও গাড়ির লুকে বদল আনা হয়েছে। আগের চেয়ে গোলাটে হয়েছে দুধারের কোনগুলি। নতুন ড্যাশবোর্ড ছাড়াও গাড়ির ইন্টিয়িরিয়ার লুকেও অনেক বদল আনা হয়েছে। যা গ্রাহকদের মন পছন্দ হবে বলে মনে করছে কোম্পানির কর্তারা। ইনফোটেনমেন্ট স্ক্রিন দেওয়া হয়েছে। যা অ্যান্ড্রয়েড এবং অ্যাপল কানেক্টিভিটির সঙ্গে দেওয়া হয়েছে।

সবচেয়ে বেশি মাইলেজ

মারুতি সেলেরিও সবচেয়ে বেশি মাইলেজ দেবে বলে জানা গিয়েছে। এমনটাই দাবি করেছে কোম্পানির নির্মাতারা। কারণ এর মধ্যে রয়েছে নিউ জেনারেশন কে সিরিজ ডুয়েল ইঞ্জিন। এটি ডুয়েল বিবিটি ইঞ্জিন। যা গাড়িকে দাঁড় করিয়ে রাখার অবস্থায় ইঞ্জিন বন্ধ করে দেয়। ফলে এটি প্রচুর ইন্ধন বাঁচিয়ে দেয়। মারুতি সুজুকির চিফ জেনারেল অফিসার সিভি রমন জানিয়েছেন, এটি হবে ভারতের সবচেয়ে জ্বালানি সাশ্রয়কারী গাড়ি।

স্যান্ট্রো, গো এবং টিয়াগোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা

মারুতি সেলেরিওতে ১ লিটার এবং ১.২ লিটার ইঞ্জিন অপশনে আসবে। গাড়িটি ৫ স্পিড ম্যানুয়াল এবং ৫ স্পিড অটোমেটিক ট্রানসমিশন অপশনে পাওয়া যাবে। সেলেরিওকে বাজারে হুন্ডাই স্যান্ট্রো, ডাটসন গো এবং টাটা টিয়াগোর সঙ্গে লড়তে হবে। বর্তমানে সেলেরিও-র দাম ৪.৬৫ লাখ থেকে ৬ লাখ টাকা পর্যন্ত হবে।  

 

 
; ; ;