scorecardresearch
 

পরপর ৬টি গাড়ি লঞ্চ করে ভারতে ইলেকট্রিক গাড়ির বাজারে নামছে Hyundai

ইলেকট্রিক গাড়ির বাজারে এবার রাজ করবে হুন্ডাই। পরপর ৬ টি গাড়ি লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে তারা।

Advertisement
ইলেকট্রিক গাড়ির বাজারে হুন্ডাই ইলেকট্রিক গাড়ির বাজারে হুন্ডাই
হাইলাইটস
  • ইলেকট্রিক গাড়ির বাজারে নামছে হুন্ডাই
  • পরপর ৬টি গাড়ি লঞ্চের পরিকল্পনা
  • তৈরি করবে চার্জিং স্টেশনও

দেশে ইলেকট্রিক গাড়ির চাহিদার কথা মাথায় রেখে হোন্ডায় মোটর ইন্ডিয়া এখন সে দিকেই নজর ঘোরাচ্ছে। কোম্পানি ২০১৮ পর্যন্ত একটার পর একটা পরপর ইলেকট্রিক গাড়ি ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ করবে বলে সিদ্ধান্ত নিয়েছে। 

জিএমপি আর্কিটেকচার বেসড হবে গাড়িগুলি

আলাদা আলাদা ডিজাইন-এ গাড়িগুলি লঞ্চ করা হবে। ছোট গাড়ি, হুন্ডাই ইলেকট্রনিক্স এর গাড়িগুলোকে আলাদা আলাদা ডিজাইন এ সাধারণ মানুষের ব্যবহারের জন্য প্রিমিয়াম এবং লাক্সারি সেগমেন্টে লঞ্চ করবে।

চার্জিং ইনফ্রাস্ট্রাকচার তৈরি করবে

হুন্ডাই ইলেকট্রিক গাড়ি তৈরি করবে চার্জিং ইনফ্রাস্ট্রাকচার তৈরি করবে এ জন্য তারা স্থানীয় কোম্পানির সাথে টাই আপ করে চার্জিং স্টেশন স্থাপন করবে।

মেক ইন ইন্ডিয়া ঝলক দেখা যাবে গাড়ি গুলিতে

কোম্পানির ঘোষণা রয়েছে যে হোন্ডা ইলেকট্রিক গাড়ি শুধু ইন্ডিয়ান মার্কেটে হিসাবে তৈরি করা হবে তাই নয় পাশাপাশি উৎপাদন স্থল ব্যবহার করা হবে স্থানীয় সামগ্রী ও এতে কোম্পানির নিজের গাড়িগুলি ইন্ডিয়ান মার্কেটে হিসেবে সংস্থা রাখতে সাহায্য মিলবে।

একচেটিয়া হুন্ডাই

এখন ইন্ডিয়ান মার্কেটে ইলেকট্রিক গাড়ির মধ্যে টাটা মোটরসের আধিপত্য রয়েছে সেখানে এমজি মটরস মাহিন্দ্রা নিজেদের মডেল লঞ্চ করেছে হোন্ডা ইলেকট্রিক মডেল বাজার উপলব্ধ রয়েছে তবে নতুন গাড়ি গুলি লাঞ্চ করলে বাজারে একচেটিয়া হুন্ডাই আধিপত্য থাকবে বলে মনে করা হচ্ছে

 

Advertisement