scorecardresearch
 

ICICI Bank Credit Card: বড় বিপদ! হঠাৎ ১৭ হাজার ক্রেডিট কার্ড ব্লক করল ICICI ব্যাঙ্ক, আপনার আছে নাকি?

ICICI Bank:প্রায় ১৭ হাজার নতুন গ্রাহকের ক্রেডিট কার্ড আচমকা ব্লক করে দিল আইসিআইসিআই ব্যাঙ্ক। যাঁদের কার্ড ব্লক করা হয়েছে, তাঁদের নতুন কার্ড দেওয়া হয়েছিল। দেশের অন্যতম প্রথম সারির বেসরকারি ব্যাঙ্কে যত ক্রেডিট কার্ড গ্রাহক রয়েছেন, তার ০.১ শতাংস কার্ড ব্লক করে দেওয়া হয়েছে। কিন্তু কেন? 

Advertisement
আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে বিপত্তি। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে বিপত্তি।
হাইলাইটস
  • আইসিআইসিআই ব্যাঙ্কের গ্রাহকরা বিপাকে।
  • প্রায় ১৭ হাজার ক্রেডিট কার্ড ব্লক করে দিল আইসিআইসিআই ব্যাঙ্ক।
  • আইসিআইসিআই ব্যাঙ্ক সূত্রে খবর, এই কার্ডগুলি লিক হয়ে গিয়েছে।

প্রায় ১৭ হাজার নতুন গ্রাহকের ক্রেডিট কার্ড আচমকা ব্লক করে দিল আইসিআইসিআই ব্যাঙ্ক। যাঁদের কার্ড ব্লক করা হয়েছে, তাঁদের নতুন কার্ড দেওয়া হয়েছিল। দেশের অন্যতম প্রথম সারির বেসরকারি ব্যাঙ্কে যত ক্রেডিট কার্ড গ্রাহক রয়েছেন, তার ০.১ শতাংশ কার্ড ব্লক করে দেওয়া হয়েছে। কিন্তু কেন? 

ঠিক কী ঘটেছে?


আইসিআইসিআই ব্যাঙ্ক সূত্রে খবর, এই কার্ডগুলি লিক হয়ে গিয়েছে। 'ভুল গ্রাহকের' কাছে পৌঁছেছে কার্ডগুলি। ব্যাঙ্কের এক মুখপাত্র জানিয়েছেন যে, গত কয়েকদিনে প্রায় ১৭ হাজার ক্রেডিট কার্ড দেওয়া হয়েছিল। ওই কার্ডগুলি ভুলবশত ভাবে ডিজিটাল মাধ্যমে ভুল গ্রাহকের কাছে পৌঁছেছে। সেই কারণেই ব্লক করা হয়েছে কার্ডগুলি। 

আরও পড়ুন

সম্প্রতি ব্যাঙ্কের কয়েক জন গ্রাহক ব্যাঙ্কের iMobile Pay App-এর সুরক্ষা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন সোশ্যাল মিডিয়ায়। তাঁরা দাবি করেন যে, অন্য কারও ক্রেডিট কার্ড সংক্রান্ত তথ্য, সিভিভি অ্যাপে দেখা যাচ্ছে। শুধু তাই নয়, ওই কার্ডগুলি সহজেই ব্যবহার করা যাচ্ছে। ওটিপি ছাড়াই অন্য কারও পেমেন্ট অ্যাপ ব্যবহার করা যাবে বলে দাবি করেন তাঁরা। 

কী বলল ব্যাঙ্ক?

এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। অভিযোগ পাওয়া মাত্রই ব্লক করে দেওয়া হয়েছে কার্ডগুলি। ব্যাঙ্কের এক মুখপাত্র ঘটনার কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, প্রায় ১৭ হাজার ক্রেডিট কার্ড ব্লক করা হয়েছে। ওই কার্ডগুলি ভুল করে অন্য গ্রাহকের কাছে চলে গিয়েছিল। 

ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে আশ্বাস দেওয়া হয়েছে যে, এই ত্রুটির কারণে কোনও কার্ডের অপব্যবহার হয়নি। গ্রাহকদের সব তথ্যই সুরক্ষিত রয়েছে। কোনও রকম আর্থিক ক্ষতি হলে তার ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও গ্রাহকদের আশ্বাস দেওয়া হয়েছে। স্বাভাবিক ভাবেই ক্রেডিট কার্ডের মতো গুরুত্বপূর্ণ কার্ডের তথ্য ফাঁস হওয়া ঘিরে আতঙ্কে ব্যাঙ্কের গ্রাহকরা। 

Advertisement


 

TAGS:
Advertisement