scorecardresearch
 

Eastern Railway: পূর্ব রেলে ট্র্যাকে কাজ চলছে, কোন রুটে বদল-ট্রেন বাতিল, জেনে নিন

Indian Railway interlocking work: ট্র্যাকে মেরামতি, ফারাক্কা-ধুলিয়ান হয়ে একাধিক ট্রেন স্থগিত, রুট বদল। রওনা হওয়ার আগে জেনে নিন, কোন রুটে কবে কোন ট্রেন চলবে?

Advertisement
একাধিক ট্রেন অস্থায়ী ভাবে রুট বদলাল, বাতিল কিছু ট্রেন একাধিক ট্রেন অস্থায়ী ভাবে রুট বদলাল, বাতিল কিছু ট্রেন
হাইলাইটস
  • পূর্ব রেলে ট্র্যাকে কাজ চলছে
  • কোন রুটে বদল-ট্রেন বাতিল, জেনে নিন

যদি আপনি আগামী কিছুদিনের মধ্যে ইস্টার্ন রেলওয়ের মালদা মন্ডল এর নিউ নিউ ফারাক্কা এবং ধুলিয়ান গঙ্গা স্টেশন দিয়ে যাতায়াতকারী ট্রেনগুলির কোনওটাতে যাত্রা করার প্ল্যান করে থাকেন, তাহলে এই খবর আপনার জন্য অত্যন্ত জরুরি। নিউ ফারাক্কা এবং ধুলিয়ান গঙ্গা স্টেশন এর মধ্যে রেলওয়ে ট্র্যাক ৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ইন্টারলকিং এর কাজ চলবে। এই কারণে এই রুটের সমস্ত রকম ট্রেন পরিচালনায় কিছুটা বদল আনা হয়েছে। এটি সমস্তটাই অস্থায়ীভাবে করা হয়েছে। বলে রেলের তরফে জানানো হয়েছে।

পূর্ব মধ্য রেলের সিপিআর বীরেন্দ্র কুমার জানিয়েছেন যে এই কাজের কারণে পূর্ব মধ্য রেলের কিছু ট্রেনের পরিচালনায় অস্থায়ীভাবে পরিবর্তন করা হচ্ছে। এর মধ্যে দুটি ট্রেনের পরিচালন আপাতত সম্পূর্ণ বন্ধ থাকছে। অন্যদিকে সাতটি ট্রেন পরিবর্তিত রেলওয়ে ট্র্যাকে চালানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিজেদের প্রারম্ভিক স্টেশন থেকে বন্ধ হওয়ার ট্রেন

১) ট্রেন সংখ্যা ১৩১৬৩/১৩১৬৯ শিয়ালদা-সহরসা হাটেবাজারে এক্সপ্রেস ৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

২) ট্রেন সংখ্যা ১৩১৬৪/১৩১৭০ সহরসা-শিয়ালদা হাটেবাজারে এক্সপ্রেস ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

কোন কোন ট্রেনের রুট পরিবর্তন করা হচ্ছে?

৯ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত দিল্লি থেকে রওনা দেওয়ার ট্রেন ১৫৬৫৭ দিল্লি-কামাখ্যা ব্রহ্মপুত্র মেল এক্সপ্রেস পরিবর্তিত পাটনা বারাউনি কাটিহার এ রাস্তা দিয়ে যাবে

১০ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত কামাখ্যা থেকে রওনা হওয়া ট্রেন ১৫৬৫৮ কামাখ্যা দিল্লি ব্রহ্মপুত্র মেল পরিবর্তিত রাস্তা কাটিহার বারাউনি রাস্তা দিয়ে চালানো হবে।

১১ এপ্রিলের কামাখ্যা থেকে শুরু হওয়া ট্রেন ১৫৬২০ কামাখ্যা-গয়া এক্সপ্রেস পরিবর্তিত রুটে কাটিহার-মুঙ্গের রাস্তায় চালানো হবে।

১২ এপ্রিল থেকে গয়া থেকে শুরু হওয়া ট্রেন সংখ্যা ১৫৬১৯ গয়া-কামাখ্যা এক্সপ্রেস পরিবর্তিত রাস্তায় কিউল-মুঙ্গের-কাটিহার রাস্তায় চালানো হবে।

Advertisement

১২ এপ্রিল গুয়াহাটি থেকে রওনা হওয়া ১৫৬৪৮ গুয়াহাটি-লোকমান্য তিলক টার্মিনাস এক্সপ্রেস পরিবর্তিত রুটে চলবে

১০ এপ্রিল নয়াদিল্লি থেকে শুরু হওয়া ট্রেন ১৪০০৪ নিউ দিল্লি-মালদা টাউন এক্সপ্রেস পরিবর্তিত রুটে কাটিহার রুটে চালানো হবে।

মালদা টাউন থেকে শুরু হওয়া ১৪০০৩ মালদা টাউন-নয়া দিল্লি এক্সপ্রেস, পরিবর্তিত রাস্তায় কাটিহার-বারাউনি পাটনা রাস্তায় চালানো হবে।

 

Advertisement