scorecardresearch
 

Post Office Saving Schemes: বাম্পার সুদ, পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলে কয়েক মাসেই ডাবল

উৎসবের মরসুম চলছে। দীপাবলির আর মাত্র কয়েকদিন বাকি। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি, যেখানে আপনি এই দীপাবলিতে আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন।

Advertisement
কিষাণ বিকাশ পত্র যোজনা কিষাণ বিকাশ পত্র যোজনা
হাইলাইটস
  • এই স্কিমে আপনার বিনিয়োগ করা টাকা কয়েক মাসের মধ্যে দ্বিগুণ হয়ে যাবে
  • আপনি Aমাত্র ১০০০ টাকা দিয়ে এটিতে বিনিয়োগ শুরু করতে পারেন

উৎসবের মরসুম চলছে। দীপাবলির আর মাত্র কয়েকদিন বাকি। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি, যেখানে আপনি এই দীপাবলিতে আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন। এই পোস্ট অফিস স্কিমের নাম কিষাণ বিকাশ পত্র যোজনা। আপনি যদি আপনার সঞ্চয়ের উপর ভাল রিটার্ন পেতে চান, তাহলে কিষাণ বিকাশ পত্র যোজনা আপনার জন্য একটি ভাল বিনিয়োগের বিকল্প।

এই স্কিমে আপনার বিনিয়োগ করা টাকা কয়েক মাসের মধ্যে দ্বিগুণ হয়ে যাবে। কিষাণ বিকাশ পত্র যোজনায় বিনিয়োগ করে অনেক বড় সুবিধা পাওয়া যায়। পোস্ট অফিসের এই স্কিমটি সম্পূর্ণ নিরাপদ। এতে বিনিয়োগ করলে আপনাকে কোনও ধরনের বাজার ঝুঁকির সম্মুখীন হতে হবে না। চলুন এই পর্বে বিস্তারিত জেনে নেওয়া যাক-

পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র প্রকল্পের সবচেয়ে বিশেষ বিষয় হল আপনি মাত্র ১০০০ টাকা দিয়ে এটিতে বিনিয়োগ শুরু করতে পারেন। এই স্কিমে সর্বোচ্চ বিনিয়োগের পরিমাণের কোন সীমা নেই। বর্তমানে, এই স্কিমে বিনিয়োগ করে আপনি ৭.৫ শতাংশ সুদের হার পাচ্ছেন। আপনি যদি এই স্কিমে আপনার সঞ্চয় বিনিয়োগ করেন, তা ১১৫ মাসে দ্বিগুণ হবে।

আরও পড়ুন

কিষাণ বিকাশ পত্র যোজনায় বিনিয়োগের কোনও সীমা নেই। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী যত খুশি টাকা বিনিয়োগ করতে পারেন। যৌথ অ্যাকাউন্টের মাধ্যমেও এতে বিনিয়োগ করা যায়। যাইহোক, এই স্কিমে অংশগ্রহণের জন্য ন্যূনতম ১০০০ টাকা বিনিয়োগ করতে হবে। এছাড়াও আপনি আয়কর আইের ধারা 80C-এর অধীনে দেড় লক্ষ টাকা ছাড় পাবেন। কিষাণ বিকাশ পত্র যোজনায় বিনিয়োগ করে আপনি নিরাপত্তা এবং গ্যারান্টি উভয়ই পাবেন। আপনি নিকটস্থ পোস্ট অফিসে গিয়ে এই স্কিমে আপনার অ্যাকাউন্ট খুলতে পারেন।

Advertisement

Advertisement