scorecardresearch
 

KFin Technologies IPO: অনুমোদন দিল SEBI, ২৪০০ কোটি টাকার IPO আনছে KFin Technologies

KFin Technologies IPO: আর্থিক পরিষেবা প্ল্যাটফর্ম কোম্পানি কেফিন টেকনোলজিস তার IPO (Initial Public Offering) নিয়ে আসতে চলেছে। শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা সেবি (SEBI) আইপিও আনার অনুমোদন দিয়েছে। KFin Technologies IPO এর মাধ্যমে ২৪০০ কোটি টাকা সংগ্রহ করবে।

Advertisement
KFin Technologies IPO এর মাধ্যমে ২৪০০ কোটি টাকা সংগ্রহ করবে। KFin Technologies IPO এর মাধ্যমে ২৪০০ কোটি টাকা সংগ্রহ করবে।
হাইলাইটস
  • কোম্পানি কেফিন টেকনোলজিস তার IPO (Initial Public Offering) নিয়ে আসতে চলেছে।
  • শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা সেবি (SEBI) আইপিও আনার অনুমোদন দিয়েছে।
  • KFin Technologies IPO এর মাধ্যমে ২৪০০ কোটি টাকা সংগ্রহ করবে।

KFin Technologies IPO: আর্থিক পরিষেবা প্ল্যাটফর্ম কোম্পানি কেফিন টেকনোলজিস তার IPO (Initial Public Offering) নিয়ে আসতে চলেছে। শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা সেবি (SEBI) আইপিও আনার অনুমোদন দিয়েছে। কোম্পানিটি একই বছরে একটি আইপিও আনার জন্য ২০২২ সালের মার্চ মাসে সেবি-তে আবেদন করেছিল।  

SEBI-তে জমা দেওয়া খসড়া নথি (DRHP) অনুসারে, KFin Technologies IPO এর মাধ্যমে ২৪০০ কোটি টাকা সংগ্রহ করবে। এই আইপিওতে, সম্পূর্ণভাবে অফার ফর সেলের মাধ্যমে অর্থ সংগ্রহ করা হবে এবং নতুন কোনো সমস্যা হবে না। বিক্রয়ের প্রস্তাবের অর্থ হল কোম্পানির প্রবর্তক জেনারেল আটলান্টিক সিঙ্গাপুর ফান্ড তার শেয়ার বিক্রি করতে যাচ্ছে। অর্থাৎ আইপিও থেকে যে পরিমাণ অর্থ উঠবে তা কোম্পানির কাছে আসবে না প্রবর্তকের কাছে যাবে। 

জেনারেল আটলান্টিক সিঙ্গাপুর ফান্ডের কেফিন টেকনোলজিসে ৭৪.৯৪ শতাংশ শেয়ার রয়েছে। গত বছর, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক কোম্পানির ৯.৯৮ শতাংশ শেয়ার কিনেছিল। কেফিন টেকনোলজিস সমস্ত সম্পদ শ্রেণীর সম্পদ ব্যবস্থাপকদের সেবা প্রদান করে। তারা মালয়েশিয়া, ফিলিপাইন এবং হংকং-এ মিউচুয়াল ফান্ড এবং প্রাইভেট রিটায়ারমেন্ট স্কিম দিয়ে সমাধান অফার করে। KFin দেশের ৪২টি মিউচুয়াল ফান্ড কোম্পানির মধ্যে ২৫টিতে তার পরিষেবা প্রদান করছে, অর্থাৎ বাজারের প্রায় ৬০ শতাংশের নিয়ন্ত্রণ রয়েছে। 

আমরা যদি কোম্পানির আর্থিক ফলাফলের দিকে তাকাই, ২০২১ সালের ডিসেম্বরে শেষ হওয়া ৯ মাসে রাজস্ব ছিল ৪৫৮ কোটি টাকা, যা তার প্রথম বছরের একই সময়ের তুলনায় ৩৫ শতাংশ বেশি এবং নিট মুনাফা হয়েছে ৯৭.৬ কোটি টাকা, যা একই সময়ের তুলনায় ৩১৩১ শতাংশ বেশি।

Advertisement