scorecardresearch
 

IRCTC Retiring Room Booking: মাত্র ২০ টাকায় ফাইভ স্টার হোটেলে ঘর, বাম্পার সুযোগ IRCTC-র

IRCTC Retiring Room Booking Charges: ভারতীয় রেলের দেওয়া 'রিটায়ারিং রুম' (RR) এর সুবিধা সম্পর্কে অনেকেই জানেন না। রিটায়ারিং রুমের জন্য মাত্র ২০ টাকা থেকে ৪০ টাকা দিয়ে, আপনি সুবিধামতো পাঁচ তারা হোটেলের ঘরে ট্রেনের জন্য অপেক্ষা করতে পারেন।

Advertisement
ভারতীয় রেলের দেওয়া 'রিটায়ারিং রুম' (RR) এর সুবিধা সম্পর্কে অনেকেই জানেন না। ভারতীয় রেলের দেওয়া 'রিটায়ারিং রুম' (RR) এর সুবিধা সম্পর্কে অনেকেই জানেন না।
হাইলাইটস
  • ভারতীয় রেলের দেওয়া 'রিটায়ারিং রুম' (RR) এর সুবিধা সম্পর্কে অনেকেই জানেন না।
  • রিটায়ারিং রুমের জন্য মাত্র ২০ টাকা থেকে ৪০ টাকা দিয়ে, আপনি সুবিধামতো পাঁচ তারা হোটেলের ঘরে ট্রেনের জন্য অপেক্ষা করতে পারেন।

IRCTC Retiring Room Booking Charges: ক্রমশ বাড়তে থাকা ঠাণ্ডা আর ঘন কুয়াশার কারণে দীর্ঘ দূরত্বের ট্রেনগুলি ঘণ্টার পর ঘণ্টা দেরিতে চলছে। এই অবস্থায় এসব ট্রেনের টিকিট বুকিং করা যাত্রীরা চরম বিপাকে পড়েছেন। এই যাত্রীদের প্ল্যাটফর্মে বা 'রেলওয়ে রিটায়ারিং রুম'-এ ট্রেনের জন্য অপেক্ষা করে সময় কাটানোর বিকল্প রয়েছে। ভারতীয় রেলের দেওয়া 'রিটায়ারিং রুম' (RR) এর সুবিধা সম্পর্কে অনেকেই জানেন না। রিটায়ারিং রুমের জন্য মাত্র ২০ টাকা থেকে ৪০ টাকা দিয়ে, আপনি সুবিধামতো পাঁচ তারা হোটেলের ঘরে ট্রেনের জন্য অপেক্ষা করতে পারেন।

৫ তারা হোটেল রুমের মতো সুবিধা:
রেলওয়ের রিটায়ারিং রুমে আপনি যেকোন ৫ স্টার হোটেল রুমে পাওয়া সমস্ত সুবিধা পাবেন। আপনার কাছে নিশ্চিত টিকিট বা RAC টিকিট থাকলে, আপনি একটি 'Retiring Room' বুক করতে পারেন। এর জন্য আপনাকে ৪৮ ঘন্টার জন্য মাত্র ৪০ টাকা চার্জ দিতে হবে। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে রেলস্টেশনে রিটায়ারিং কক্ষের ব্যবস্থা করা হয়েছে।

IRCTC Retiring Room

আরও পড়ুন: PM কিষানের নিয়মে বদল, টাকা পেতে গেলে মানতেই হবে এই ৪ শর্ত

প্রধান স্টেশনগুলিতে অবসর নেওয়ার ঘরের (Retiring Room) ব্যবস্থা:
এটি বুক করার জন্য আপনার অবশ্যই একটি নিশ্চিত বা RAC টিকিট থাকতে হবে। দিল্লি, মুম্বাই, চেন্নাই, কলকাতা এবং পুনের মতো বড় স্টেশনগুলিতে অবসর নেওয়ার কক্ষ পাওয়া যায়। আপনি টিকিটের PNR নম্বরের মাধ্যমে রিটায়ারিং রুম বুক করতে পারেন। রিটায়ারিং রুম এসি এবং নন এসি উভয় ধরনের। ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ’ ভিত্তিতে যাত্রীদের দেওয়া হয়।

কীভাবে রিটায়ারিং রুম বুক করতে হয়?
রিটায়ারিং রুম বুক করার জন্য আপনার টিকিট কনফার্ম বা RAC হতে হবে। এর জন্য প্রথমে আপনাকে রেলওয়ের ওয়েবসাইটে https://www.rr.irctctourism.com/#/home- যেতে হবে। এখানে আপনি রিটায়ারিং ফর্মের বিকল্পে ক্লিক করুন। এর পরে, PNR নম্বরের সাহায্যে আপনার বুকিং করুন। একটি PNR নম্বরে শুধুমাত্র একটি রুম বুক করা যাবে।

Advertisement

Advertisement