scorecardresearch
 

Jio 5g Free Offer How To Activete : 5G ডেটা সম্পূর্ণ ফ্রিতে দিচ্ছে Jio, ফোনে কীভাবে অ্যাক্টিভেট করবেন?

5G Jio Latest Update : Jio 5G ৪ শহরে চালু হচ্ছে। আগামী দিনে আরও শহরে Jio পরিষেবা দেবে। জানানো হয়েছে কোম্পানির তরফে। গত সপ্তাহে ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (India Mobile Congress-2022) ইভেন্টে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন প্যান ইন্ডিয়া Jio 5G রোলআউট করবে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • Jio 5G ৪ শহরে চালু হচ্ছে
  • কলকাতাও রয়েছে তালিকায়
  • আপনার ফোনে কীভাবে অ্যাক্টিভ করবেন ৫জি ?

Jio 5G ৪ শহরে চালু হচ্ছে। আগামী দিনে আরও শহরে Jio পরিষেবা দেবে। জানানো হয়েছে কোম্পানির তরফে। গত সপ্তাহে ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (India Mobile Congress-2022) ইভেন্টে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন প্যান ইন্ডিয়া Jio 5G রোলআউট করবে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে। 

যদিও এয়ারটেল (Airtel India) জানিয়েছে, তারা 5G পরিষেবা ২০২৪ সালের মার্চের মধ্যে দেশের সমস্ত প্রান্তে পৌঁছে দেবে৷ Airtel ৮ শহরে 5G Plus পরিষেবা চালু হচ্ছে। অন্যদিকে ৪ শহরে 5G পরিষেবা চালু করার পরই, Jio-র যোগ্য ব্যবহারকারীরা ফ্রিতে পাচ্ছেন 5G পরিষেবা। 

এখন প্রশ্ন কারা এই পরিষেবা পাবেন বা কারা যোগ্য? 

এই পরিষেবার পাওয়ার তিনটি শর্ত রয়েছে। 

  • ১) ইউজারদের ৫জি ফোন থাকতে হবে। 
  • ২) দিল্লি, মুম্বই, কলকাতা ও বারাণসী এই চার শহরের বাসিন্দা হতে হবে। 
  • ৩) যাঁদের প্ল্যান ২৩৯ টাকার বেশি আছে তাঁরাই পাবেন এই পরিষেবা। 

আরও পড়ুন : Salt : ব্রত-উপবাসে ভারতীয়রা খান পাকিস্তানের সন্ধক নুন, কেন ?


কীভাবে অ্যাক্টিভেট করবেন ? 

সব থেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল কীভাবে আপনার ফোনে এই ৫জি ডেটা অ্যাক্টিভেট করবেন। যদিও Jio-র তরফে এখনও এই নিয়ে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। তবে TelecomTalk থেকে আসা একটি প্রতিবেদনে প্রকাশ, MyJio অ্যাপে স্বাগতম অফার (Welcome Offer) আমন্ত্রণটি  দেখা যাবে। সুতরাং, আপনার যদি  ৫জি ফোন থাকে এবং আপনি উপরে উল্লেখিত ৪ শহরের যে কোনও একটিতে বসবাস করেন, তাহলেই আমন্ত্রণ পেতে পারেন। আর তা পেয়েছেন কিনা দেখার জন্য MyJio অ্যাপে যেতে হবে।

প্রসঙ্গত, সংস্থার তরফে জানানো হয়েছে, ৫ অক্টোবর থেকে দেশের যে ৪ শহরে পরীক্ষামূলকভাবে 5G পরিষেবা শুরু হয়েছে সেই উপলক্ষে গ্রাহকদের আনলিমিটেড ডেটা দেওয়া হবে। আর তা মিলবে সম্পূর্ণ বিনামূল্যে। 1 Gbps পর্যন্ত স্পিডে এই আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাবে। 

Advertisement

উল্লেখ্য জিও এও জানিয়েছে, ধীরে ধীরে অন্য শহরেও বিটা ট্রায়াল শুরু হবে। আগামী দিনে, নেটওয়ার্ক কভারেজ সম্পূর্ণ করে সমস্ত গ্রাহকদের আরও ভাল পরিষেবা দেবে। জিও তাদের প্রেস রিলিজে এই অফারকে Welcome Offer নাম দিয়েছে। এই অফারের অধীনে, আপনাকে কোনও ধরণের প্ল্যান নিতে হবে না। তবে বর্তমানে আপনাপ যদি 4G প্ল্যান থাকে তাহলেই 5G-এর গতি পাবেন। 

Advertisement