scorecardresearch
 

Joka Taratala Metro: জোকা-তারাতলা মেট্রোরও যাত্রাশুরু, রুট-টাইম টেবিল-ভাড়া সহ বিস্তারিত

Joka Taratala Metro: আজই জোকা-তারাতলা মেট্রো রেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জোকা-তারাতলা মেট্রোর ভাড়া, টাইম টেবিল ও আরও খুঁটিনাটি তথ্য জেনে নিন...

Advertisement
আজই জোকা-তারাতলা মেট্রো রেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজই জোকা-তারাতলা মেট্রো রেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
হাইলাইটস
  • আজই জোকা-তারাতলা মেট্রো রেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • স্টেশন থেকে ভিডি কনফারেন্সের মাধ্যমে এই রুটের সূচনা করা হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।
  • ২০১০ সালে রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন।

Joka Taratala Metro: আজই জোকা-তারাতলা মেট্রো রেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া স্টেশন থেকে ভিডি কনফারেন্সের মাধ্যমে এই রুটের সূচনা করা হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। প্রসঙ্গত, ২০১০ সালে রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন।

জোকা-তারাতলা মেট্রো রুট:
প্রায় ১০ কিলোমিটার জোকা-এসপ্ল্যানেড মেট্রো রুটের সাড়ে ৬ কিলোমিটার অংশ (জোকা-তারাতলা মেট্রো রুট) চালু হচ্ছে আজ। এই রুটে রয়েছে মোট ৬টি স্টেশন। স্টেশনগুলি হল জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার ও তারাতলা।

কতক্ষণ পর পর মেট্রো?
জোকা-তারাতলা মেট্রো রুটে এখনও অটো সিগন্যালিং ব্যবস্থা নেই। আপাতত তাই ‘ওয়ান মেট্রো সার্ভিস’ পদ্ধতিতে এই রুটে মেট্রো চলবে। অর্থাৎ, একটি ট্রেনই যাত্রী নিয়ে তারাতলা থেকে জোকা গিয়ে আবার সেখান থেকে যাত্রী নিয়ে ফিরে আসবে তারাতলায়। অর্থাৎ, একটা মেট্রো মিস করলে মোটামুটি ১ ঘণ্টায় অপেক্ষা করতে হতে পারে যাত্রীকে।

জোকা-তারাতলা মেট্রো রুটের টাইম টেবিল:
মেট্রো রেল সূত্রে খবর, জোকা থেকে প্রথম মেট্রো ছাড়তে পারে সকাল ১০টা নাগাদ। ওই ট্রেন তারাতলা পৌঁছলে সকাল সাড়ে ১০টা নাগাদ তারাতলা থেকে প্রথম মেট্রো ছাড়বে জোকার উদ্দেশে। এদিকে জোকা থেকে শেষ মেট্রো ছাড়বে বিকেল ৫টা নাগাদ আর তারাতলা থেকে শেষ মেট্রো ছাড়বে বিকেল সাড়ে ৫টা নাগাদ।

জোকা-তারাতলা মেট্রো রুটের ভাড়া:
জোকা-তারাতলা রুটের সর্বনিম্ন ভাড়া ৫ টাকা আর সর্বোচ্চ ভাড়া ২০ টাকা। জোকা থেকে ঠাকুরপুকুর পর্যন্ত ভাড়া ৫ টাকা। জোকা থেকে সখেরবাজার আর বেহালা চৌরাস্তা পর্যন্ত ভাড়া ১০ টাকা। জোকা থেকে বেহালা বাজার আর তারাতলার ভাড়া ২০ টাকা। সখেরবাজার আর বেহালা চৌরাস্তা থেকে জোকা বা তারাতলা যেতে ভাড়া পড়বে ১০টাকা করে।

Advertisement

Advertisement