scorecardresearch
 

Krishak bandhu Payment Status Check: কৃষক বন্ধুর টাকা ব্যাঙ্কে ঢুকেছে কি না কীভাবে জানবেন? রইল জানার উপায়

কৃষক বন্ধু প্রকল্পের অধীনে কৃষকরা রবি ও খরিফ ফসল চাষের জন্য দুটি কিস্তিতে ৪০০০ থেকে ১০০০০ টাকা পর্যন্ত পান। কোনও কৃষক যদি ৬০ বছরের মধ্যে মারা যান, তাহলে সেক্ষেত্রে রাজ্য সরকার এককালীন ২ লাখ টাকা দেয়।

Advertisement
কৃষক বন্ধুর টাকা কৃষক বন্ধুর টাকা
হাইলাইটস
  • কৃষক বন্ধু প্রকল্পের টাকা ঢুকতে শুরু করেছে রাজ্যের কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে
  • এবার কৃষকরা খারিফ মরসুমের টাকা পাচ্ছেন

কৃষক বন্ধু প্রকল্পের টাকা ঢুকতে শুরু করেছে রাজ্যের কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। একবারে সব কৃষকের অ্যাকাউন্টে টাকা দেওয়া সম্ভব নয়। তাই রোজই কিছু কিছু করে কৃষকদের অ্যাকাউন্টে টাকা ছাড়া হচ্ছে। এবার কৃষকরা খারিফ মরসুমের টাকা পাচ্ছেন। কৃষক বন্ধু প্রকল্পের অধীনে কৃষকরা রবি ও খরিফ ফসল চাষের জন্য দুটি কিস্তিতে ৪০০০ থেকে ১০০০০ টাকা পর্যন্ত পান। এছাড়াও এই প্রকল্প অধীনে থাকা কৃষকরা ৬০ বছরের মধ্যে মারা যান, তাহলে সেক্ষেত্রে রাজ্য সরকার এককালীন ২ লাখ টাকা আর্থিক সাহায্য দেয় সেই কৃষকের পরিবারকে।

যে কৃষকদের অ্যাকাউন্ট ভ্যালিড রয়েছে তাঁদের অগ্রাধিকার দেওয়া হয়েছে টাকা পাঠানোর ক্ষেত্রে। একই দিনে সব কৃষকের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা সম্ভব নয়। তাই আপনি যদি এখনও পর্যন্ত টাকা না পেয়ে থাকেন, তবে চিন্তার কোনও কারণ নেই। ট্রানজেকশন স্ট্যাটাস অ্যাকাউন্ট ভ্যালিড থাকলে আপনিও খুব শীঘ্রই কৃষক বন্ধুর টাকা (Krishak Bandhu Money) পেয়ে যাবেন।

আরও পড়ুন: 7th Pay Commission DA Hike Latest Update: ফের কেন্দ্রীয় কর্মীদের ডিএ বাড়তে পারে, কত শতাংশ?

কীভাবে জানবেন কৃষক বন্ধুর টাকা ঢুকেছে কি না (How To Check Krishak Bandhu Installment)

আপনি krishakbandhu.net এ গিয়ে কৃষক বন্ধু স্টেটাস চেক করতে পারেন।

ভোটার আইডি কার্ডের মাধ্যমে কৃষক বন্ধু স্টেটাস কীভাবে চেক (Krishak Bandhu Status Check) করবেন?

কৃষকবন্ধুর অফিসিয়াল ওয়েবসাইট krishakbandhu.net এ যান। কৃষকবন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটে নথিভুক্ত কৃষকদের তথ্যের একটি অপশন পাওয়া যাবে। এই অপশনে ক্লিক করুন। আপনাকে অন্য পেজে নিয়ে যাওয়া হবে। আপনার বৈধ ভোটার আইডি কার্ড নম্বর দিতে হবে ও সার্চ বটনে ক্লিক করতে হবে। যদি Transaction Successfully লেখা দেখা যায় তাহলে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ব্যালেন্স চেক করে দেখতে হবে। আপনি যদি কোনও রেকর্ড খুঁজে না পান, তাহলে আপনাকে আপনার স্টেটাস সম্পর্কে জানতে CSC বা কৃষি সহকারী পরিচালকের অফিসে যেতে হবে।

Advertisement

দ্বিতীয় পদ্ধতি: কৃষক বন্ধুর টাকা ঢুকেছে কি না তা জানার সব থেকে সহজ উপায় হল ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট চেক করা। অথবা আপনার ফোনের মেসেজ বক্স চেক করুন। যদি আপনার ফোনের মেসেজে অথবা অ্যাকাউন্ট স্টেটমেন্ট ২০০০ টাকার ঢোকার মেসেজ আসে তাহলে জানবেন যে কৃষক বন্ধুর টাকা ঢুকেছে।

Advertisement