scorecardresearch
 

LIC Policy: LIC-এর এই প্ল্যানে ২৬০ টাকা করে বিনিয়োগে মিলবে ৫৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন

LIC Policy: আপনি যদি বিনিয়োগ করেন, LIC আপনার বিনিয়োগের জন্য আরও ভাল পলিসি নিয়ে এসেছে। যেটিতে প্রতিদিন ২৬০ টাকা বিনিয়োগ করে আপনি সহজেই ৫৪ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

Advertisement
LIC-এর এই প্ল্যানে ২৬০ টাকা করে বিনিয়োগে মিলবে ৫৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন! LIC-এর এই প্ল্যানে ২৬০ টাকা করে বিনিয়োগে মিলবে ৫৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন!
হাইলাইটস
  • আপনি যদি বিনিয়োগ করেন, LIC আপনার বিনিয়োগের জন্য আরও ভাল পলিসি নিয়ে এসেছে।
  • LIC-এর এই প্ল্যানে ২৬০ টাকা করে বিনিয়োগে মিলবে ৫৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন!

LIC Jeevan Labh Policy: আপনি যদি বিনিয়োগ করেন, LIC আপনার বিনিয়োগের জন্য আরও ভাল পলিসি নিয়ে এসেছে। যেটিতে প্রতিদিন ২৬০ টাকা বিনিয়োগ করে আপনি সহজেই ৫৪ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। বর্তমানে, বিনিয়োগ সংক্রান্ত অনেকগুলি বিকল্প রয়েছে। তবে এখনও বেশিরভাগ মানুষই সরকারী স্কিম এবং পেনশন স্কিমগুলিতে টাকা ঢালেন (পেনশন পলিসিয় বিনিয়োগ করুন)। কারণ, এই স্কিমগুলিতে বিনিয়োগ করা নিরাপদ এবং রিটার্নও বেশ ভাল।

বেশিরভাগ মানুষ বিমাতে নিরাপদ বিনিয়োগের জন্য লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) এর উপর বেশি নির্ভর করে। এতে বিনিয়োগ করার জন্য আপনার বেশি টাকা থাকার প্রয়োজন নেই। কম টাকা দিয়েও LIC স্কিমগুলিতে বিনিয়োগ করা যেতে পারে। এলআইসি-র এমনই একটি স্কিম হল জীবন লাভ পলিসি (LIC Jeevan Labh Policy)৷ এটি সীমিত প্রিমিয়াম পেমেন্ট সহ একটি নন-লিঙ্কড প্রফিট প্ল্যান।

এই পলিসির অধীনে, পলিসি ধারককে মেয়াদপূর্তি সম্পূর্ণ হওয়ার পরে একটি একক পরিমাণ দেওয়া হয়। তবে পলিসিধারী মারা গেলে তার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা হয়। এটি একটি শেয়ার বাজার সংযুক্ত কোনও পলিসি নয়। এতে সীমিত সময়ের ব্যবধানে বিনিয়োগ করা হয়।

LIC Jeevan Labh পলিসির সুবিধা
LIC-এর জীবন লাভ পলিসি যোজনা (LIC Jeevan Labh Policy Yojana) মেয়াদপূর্তির সময়ে পলিসিধারককে সম্পূর্ণ বিশ্বাসের সঙ্গে প্রত্যাবর্তনমূলক বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাসের সুবিধা দেয়। একজন বিমাকৃত ব্যক্তি ১০, ১৩ এবং ১৬ বছরের জন্য বিমা প্রিমিয়াম জমা করতে পারেন এবং ১৬ থেকে ২৫ বছর পরে তাদের টাকা দেওয়া হবে। এই স্কিমটি ৮ বছরে নেওয়া যেতে পারে এবং সর্বোচ্চ বয়স ৫৯ বছর। ৫৯ বছরের জন্য বিমা গ্রহণকারী ব্যক্তিরা শুধুমাত্র ১৬ বছরের জন্য মেয়াদী পলিসি বেছে নিতে পারেন এবং তাদের ৭৫ বছরের মধ্যে বিমা সুবিধা দেওয়া হবে।

Advertisement

কীভাবে এই পলিসি থেকে ৫৪ লাখ টাকা পাবেন?
যদি আপনার বয়স ২৫ বছর হয় এবং আপনি ২৫ বছরের মেয়াদপূর্তির জন্য LIC জীবন বিমা লাভ পলিসির জন্য একটি বিনিয়োগ পলিসি করেন, তাহলে আপনাকে ৫৪ লক্ষ টাকা পর্যন্ত দেওয়া যেতে পারে। এই পরিমাণ পেতে, আপনাকে প্রতিদিন ২৬০ টাকা বিনিয়োগ করতে হবে। অর্থাৎ, আপনাকে বার্ষিক ৯২,৪০০ টাকা প্রিমিয়াম দিতে হবে, যা ২৫ বছরে ২০ লক্ষ টাকা হবে। এর পরে, আপনি রিভার্সনারি বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাস সহ মোট ৫০ থেকে ৫৪ লক্ষ টাকা পাবেন।

Advertisement