scorecardresearch
 

LIC Jeevan Tarun Policy Benefits: মাত্র ২৫৯ টাকা জমিয়ে পান ১১ লাখ টাকা রিটার্ন, LIC-র ধামাকা অফার

আপনি যদি আপনার সন্তানদের জন্য বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে আপনি জীবন তরুণ পলিসিতে বিনিয়োগ করতে পারেন। এলআইসি এটি শুধুমাত্র শিশুদের ভবিষ্যতের ভিত্তিতে তৈরি করেছে।

Advertisement
জীবন তরুণ পলিসি জীবন তরুণ পলিসি
হাইলাইটস
  • জীবন তরুণ পলিসি হল ব্যক্তিগত জীবন বীমা সঞ্চয় পরিকল্পনা
  • জীবন তরুণ পলিসি নিতে বাচ্চাদের বয়স কমপক্ষে ৯০ দিন বয়স হতে হবে

দেশের বৃহত্তম বীমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (Life Insurance Corporation) সমস্ত বয়সের মানুষের জন্য নানা প্ল্যান নিয়ে আসে। এলআইসি (LIC)-র অনেক স্কিম মানুষের মধ্যে বেশ জনপ্রিয়। এর মধ্যে একটি হল জীবন তরুণ পলিসি (Jeevan Tarun Policy)। আপনি যদি আপনার সন্তানদের জন্য বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে আপনি জীবন তরুণ পলিসিতে বিনিয়োগ করতে পারেন। এলআইসি এটি শুধুমাত্র শিশুদের ভবিষ্যতের ভিত্তিতে তৈরি করেছে।

জীবন তরুণ পলিসি হল ব্যক্তিগত জীবন বীমা সঞ্চয় পরিকল্পনা। যারা এই স্কিমে বিনিয়োগ করবেন তাঁরা নিরাপত্তা এবং সঞ্চয় উভয় সুবিধাই পাবেন। অভিভাবকরা তাঁদের সন্তানদের শিক্ষা ও অন্যান্য চাহিদার কথা মাথায় রেখে এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন। এলআইসি জীবন তরুণ পলিসি নিতে বাচ্চাদের বয়স কমপক্ষে ৯০ দিন বয়স হতে হবে। একই সময়ে ১২ বছরের বেশি বয়সী শিশুদের জন্য এই পলিসি করা যাবে না।

আরও পড়ুন: Axis Bank Hikes Fixed Deposit Interest Rates: ফিক্সড ডিপোজিট নিয়ে বিরাট আপডেট, সুদের হার হু হু করে বাড়ল; ২ বছরে বাম্পার রিটার্ন

প্রিমিয়াম কখন দিতে হবে?

জীবন তরুণ পলিসি অনুসারে সন্তানের বয়স ২০ বছর না হওয়া পর্যন্ত বাবা-মাকে প্রিমিয়াম দিতে হবে। যখন সন্তানের বয়স ২৫ বছর হবে, তখন আপনি ন্যূনতম ৭৫ হাজার টাকার জন্য এই পলিসিটি নিতে পারেন। তবে কোনও সর্বোচ্চ সীমা নির্দিষ্ট নেই। আপনি যদি ১২ বছর পর সন্তানের জন্য পলিসিটি কিনে থাকেন, তাহলে পলিসির মেয়াদ হবে ১৩ বছর এবং ন্যূনতম ৫ লাখ টাকা নিশ্চিত করা হবে।

প্রিমিয়াম পেমেন্ট

বছরে, ৬ মাস অন্তর, ৩ মাস অন্তর বা মাসে মাসে প্রিমিয়াম দেওয়া যাবে এই পিলিসির। শিশুদের চাহিদার কথা মাথায় রেখে এলআইসি এই নীতি তৈরি করেছে। সন্তানদের শিক্ষা ও অন্যান্য চাহিদার কথা মাথায় রেখে অভিভাবকরা এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন। LIC বিনিয়োগের ক্ষেত্রে খুবই নিরাপদ বলে মনে করা হয়। এজন্য অনেকেই এতে বিনিয়োগ করেন।

Advertisement

এইভাবে আপনি ১১ লাখ টাকা জমা করবেন

যদি আপনি আপনার সন্তানের জন্য প্রতিদিন ২৫৯ টাকা সঞ্চয় করেন এবং জীবন তরুণ পলিসিতে বিনিয়োগ করেন, তাহলে আপনার বার্ষিক প্রিমিয়াম হবে ৯৩,৩৫১ টাকা। এইভাবে, ৮ বছরে আপনার মোট বিনিয়োগ হবে ৭,৩২,৭৩৮ টাকা। এর পরে আপনি বিনিয়োগের উপর ৩,৭০,৫০০ টাকা বোনাস পাবেন। এইভাবে আপনার সন্তান ১১ লাখ টাকার বেশি পাবে।

 

Advertisement