scorecardresearch
 

LIC Lapsed Policy Revival: ল্যাপসড LIC পলিসি ফের চালু করতে পারেন, কীভাবে? সুযোগ দিচ্ছে সংস্থা

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) ল্যাপসড পলিসি আবারও চালু করার জন্য সুবিধা চালু করেছে। LIC তার ৬৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। সেই কারণে তারা এই নতুন অফারটি চালু করেছে। ১ সেপ্টেম্বর থেকে এই অফার পাওয়া যাচ্ছে।

Advertisement
ল্যাপসড LIC পলিসি ফের চালু করতে পারেন, কীভাবে? ল্যাপসড LIC পলিসি ফের চালু করতে পারেন, কীভাবে?
হাইলাইটস
  • ১ সেপ্টেম্বর থেকে এই অফার পাওয়া যাচ্ছে
  • এই অফারে ল্যাপসড এলআইসি পলিসি আবারও চালু করা হবে

বর্তমান সময়ে সবার বিমা থাকা খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এলআইসি অনেক ধরনের বিমা পলিসি চালু করেছে। অনেক সময় কিছু মানুষ এলআইসি পলিসির প্রিমিয়াম জমা দিতে পারেন না। যার কারণে তাঁর পলিসি বাতিল হয়ে যায়। এখন প্রশ্ন, একবার এলআইসি-র পলিসি বাতিল হয়ে গেলে তা কি আবারও চালু করা যাবে?

LIC রিভাইভাল প্ল্যান

আসলে, লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) ল্যাপসড পলিসি আবারও চালু করার জন্য সুবিধা চালু করেছে। LIC তার ৬৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। সেই কারণে তারা এই নতুন অফারটি চালু করেছে। ১ সেপ্টেম্বর থেকে এই অফার পাওয়া যাচ্ছে। এই অফারে ল্যাপসড এলআইসি পলিসি আবারও চালু করা হবে। ল্যাপসড পলিসি ফের চালু করার আবেদন করতে হবে। কিন্তু সেই পলিসি চালু হবে কি না তার সিদ্ধান্ত নেবে এলআইসি। 

আরও পড়ুন

যদি কোনও পলিসির প্রিমিয়াম পরিশোধ না করা হয় এবং পলিসিটি বন্ধ হয়ে যায়, তাহলে LIC-তে প্রমাণ জমা দিয়ে এবং সমস্ত প্রিমিয়াম বকেয়া প্রিমিয়াম পরিশোধ করে ল্যাপস পলিসি আবারও চালু করা যেতে পারে। তবে বকেয়া প্রিমিয়ামের ওপরে সুদ দিতে হবে।

বন্ধ থাকা পলিসি চালুর নিয়ম কী

যদি গ্রাহক কমপক্ষে পুরো ৩ বছর প্রিমিয়াম জমা দিয়ে থাকেন এবং পরবর্তীকালে প্রিমিয়াম দেওয়া বন্ধ করে দেন। এছাড়াও, প্রথম ডিউ ডেট থেকে ৬ মাসের মধ্যে গ্রাহকের মৃত্যু হলে পলিসির টাকা কেটে নেওয়ার পরে সম্পূর্ণ অর্থ ফিরিয়ে দেওয়া হবে। মৃত্যুর তারিখ পর্যন্ত সুদ-সহ টাকা গ্রাহকের নমিনিকে দেওয়া হবে।

যদি গ্রাহক কমপক্ষে ৫ বছর প্রিমিয়াম দিয়ে থাকেন এবং পরবর্তীতে প্রিমিয়াম দেওয়া বন্ধ করে দেন, প্রথম ডিউ ডেটের তারিখ থেকে ১২ মাসের মধ্যে মারা যান, তাহলে পলিসির সম্পূর্ণ পরিমাণ কেটে নেওয়া হবে এবং পরিশোধ করা হবে।

Advertisement

TAGS:
Advertisement