scorecardresearch
 

Loan without CIBIL: সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই ব্যাঙ্ক লোন পেতে পারেন; রইল তার হদিশ

Loan Without CIBIL: ব্যক্তিগত ঋণের শর্তও কঠোর এবং সুদের হারও অনেক বেশি। এমন পরিস্থিতিতে, একটি ঋণ রয়েছে যা আপনার আর্থিক চাহিদাগুলি কোনও ঝামেলা ছাড়াই পূরণ করতে পারে। সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই ব্যাঙ্ক লোন পেতে পারেন আপনি। কীভাবে? জেনে নিন...

Advertisement
সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই ব্যাঙ্ক লোন পেতে পারেন; রইল তার হদিশ। সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই ব্যাঙ্ক লোন পেতে পারেন; রইল তার হদিশ।
হাইলাইটস
  • ব্যক্তিগত ঋণের শর্তও কঠোর এবং সুদের হারও অনেক বেশি।
  • এমন পরিস্থিতিতে, একটি ঋণ রয়েছে যা আপনার আর্থিক চাহিদাগুলি কোনও ঝামেলা ছাড়াই পূরণ করতে পারে।
  • সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই ব্যাঙ্ক লোন পেতে পারেন আপনি।

Loan without CIBIL: যে কোনও ব্যক্তিরই ঋণ নেওয়ার প্রয়োজন হতে পারে। তা হোম লোনই হোক বা ব্যক্তিগত ঋণ। আপনি একবার লোন নিলে মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আপনাকে EMI দিয়ে যেতে হবে।

ব্যক্তিগত ঋণের শর্তও কঠোর এবং সুদের হারও অনেক বেশি। এমন পরিস্থিতিতে, একটি ঋণ রয়েছে যা আপনার আর্থিক চাহিদাগুলি কোনও ঝামেলা ছাড়াই পূরণ করতে পারে। এর জন্য CIBIL-এর কোনও ঝামেলা নেই, কোনও আয়ের প্রমাণের প্রয়োজন নেই এবং সুদের হারও খুবই কম। আমরা এই প্রতিবেদনে গোল্ড লোনের কথা বলছি।

সিবিল স্কোর, আয়ের প্রমাণ ছাড়াই লোন
গোল্ড লোন সাধারণত স্বল্পমেয়াদী প্রয়োজনে নেওয়া হয়। যেমন সন্তানের বিয়ে, লেখাপড়াসহ পরিবারের যেকোনও জরুরি অবস্থা। সাধারণত সোনার ঋণের সুদের হার ১০ শতাংশের কম। কারণ, এই ঋণ ব্যাঙ্ক এবং NBFC-এর জন্য সম্পূর্ণ নিরাপদ। এই ঋণ পেতে হলে ঘরে রাখা সোনা বন্ধক রাখতে হয়, এতে কোনও সমস্যা নেই, কারণ ব্যাঙ্কের কাছে থাকা সোনা বাড়ির চেয়ে নিরাপদ।

আরও পড়ুন

সোনার ঋণের জন্য CIBIL-এর প্রয়োজন নেই
গোল্ড লোন নিতে CIBIL রেকর্ড চেক করার দরকার নেই। আপনার CIBIL খারাপ হলেও আপনি এই ঋণ নিতে পারেন। যাইহোক, এই ঋণের মাধ্যমে আপনি সময়মতো ঋণ পরিশোধ করে আপনার CIBIL উন্নত করতে পারেন। গোল্ড লোন অবিলম্বে পাওয়া যায়. ঋণ নিতে সর্বোচ্চ ১-২ দিন সময় লাগে। গোল্ড লোনের অধীনে, ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ নেওয়া যেতে পারে এবং আপনি আপনার প্রয়োজন অনুযায়ী এই ঋণটি ব্যবহার করতে পারেন। 

গোল্ড লোনের সুদের হার কত?
সাধারণত, সোনার ঋণে ১০-১১ শতাংশ হারে সুদ দিতে হয় এবং এটি এক থেকে তিন বছরের জন্য নেওয়া যেতে পারে। প্রতি গ্রাম সোনায় প্রায় ২০০০ টাকা ঋণ পাওয়া যায়। সোনার বিশুদ্ধতার উপর নির্ভর করে এই পরিমাণ কম-বেশি হতে পারে। প্রায় সব সরকারি ব্যাঙ্ক এবং এনবিএফসি গোল্ড লোন প্রদান করে এবং আপনি আপনার সুবিধা অনুযায়ী যেকোনও নামী প্রতিষ্ঠান বেছে নিতে পারেন।

Advertisement

Advertisement