scorecardresearch
 

Kolkata Digha Special Train: কলকাতা থেকে দিঘা ট্রেন চালু হতেই দারুণ সাড়া, জানুন সময়সূচি ও টিকিটের দাম

The special train to Digha: গরমের সময় ছুটিতে দিঘায় উপচে পড়েছে পর্যটকদের ভিড়। পর্যটকদের এই চাহিদার কথা মাথায় রেখেই ভারতীয় রেলের পক্ষ থেকে দীঘা পর্যন্ত তিন জোড়া সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
কলকাতা থেকে দিঘা ট্রেন চালু হতেই দারুণ সাড়া, জানুন সময়সূচি ও টিকিটের দাম কলকাতা থেকে দিঘা ট্রেন চালু হতেই দারুণ সাড়া, জানুন সময়সূচি ও টিকিটের দাম
হাইলাইটস
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন
  • বড়দিনের বিশেষ উপহার রেলের

Kolkata Digha Special Train: আষাঢ়-শ্রাবণের ভরা বর্ষায় টাটকা ইলিশের স্বাদ পেতে দিঘার সমুদ্র সৈকত ভ্রমণের জন্য এখন আর হাওড়া দৌড়নোর দরকার নেই, কলকাতা স্টেশন থেকেই সপ্তাহান্তে অর্থাৎ শনিবার ও রবিবার দিঘার ট্রেন চলছে। 

৭ জুলাই রথের দিন চালু হল কলকাতা স্টেশন থেকে দিঘা যাওয়ার প্রথম সরাসরি ট্রেন। এই ট্রেনে চেয়ারকার, স্লিপার ক্লাস এবং এসি সবরকম শ্রেণিরই বন্দোবস্ত আছে। অনেকেই এরমধ্যে এই ট্রেনে চেপে ঘুরেও এসেছেন। এই ট্রেনের জনপ্রিয়তা এতো বেশি যে এরমধ্যেই আগামী শনিবার ১৩ জুলাই রিজার্ভেশনের অবস্থান RAC। যাঁরা ১৪ জুলাই রবিবার উল্টোরথের দিন যাবেন ভাবছেন, সেদিনও কিন্তু ওয়েটিং লিস্ট। এই শনি রবিবারও যাঁরা টিকিট কাটেননি, তারা সুযোগ হাতছাড়া না করে সত্বর টিকিট কাটুন পরের শনি রবিবার দীঘার সমুদ্র সৈকতে ছুটি কাটানোর জন্য। দিপুদা (দীঘা - পুরি - দার্জিলিং) প্রিয় বাঙালির জন্য এটাই বর্ষার মরশুমে পূর্বরেলের নতুন আকর্ষণীয় উপহার।

শনি-রবিবার কলকাতা - দিঘা স্পেশাল ট্রেনটি দুপুর ২টোয় ছেড়ে  সন্ধ্যে ৬:৫০ এ আপনাদের দীঘায় পৌঁছে দেবে। উল্টোদিকে দিঘা - কলকাতা স্পেশাল ট্রেনটি দীঘা থেকে সন্ধ্যে ৭:১০ এ ছেড়ে কলকাতা পৌঁছে দেবে রাত ১১:৫৫ মিনিটে। এই ট্রেনটিতে  যারা কলকাতা থেকে দক্ষিণ - পূর্ব রেলের  বিভিন্ন স্টেশন যেমন বাগনান, তমলুক, মেচেদা, কাঁথি ইত্যাদি সরাসরি যেতে চান, তারাও এই ট্রেনে চড়ে পড়তে পারেন, যাতে সহজেই ওই স্টেশনগুলোতে পৌঁছানো যায়।

আরও পড়ুন

কলকাতা-দিঘা স্পেশাল ট্রেনটি ভ্রমণপিপাসুদের জন্য  যারা শহরের কোলাহল থেকে এড়িয়ে কদিন সমুদ্রের জোলো হাওয়া গায়ে লাগিয়ে বাঁচতে চান, এবং দীঘার সমুদ্র সৈকতের নির্মল সৌন্দর্য উপভোগ করতে চান। তাদের জন্য এই ট্রেনটি আদর্শ।

বর্ষার মরশুম শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই কলকাতা-দিঘা স্পেশাল ট্রেনের টিকিটের চাহিদা আকাশ ছুঁয়েছে। ট্রেনটি ৭ জুলাই থেকে যাত্রা শুরু করেছে। ইতিমধ্যেই যাত্রীদের কাছ থেকে ব্যাপক সাড়া মিলেছে। অনেকে ওয়েটিং লিস্ট এড়াতে এড়াতে অ্যাডভান্স টিকিট বুক করেছেন।ইতিমধ্যেই দিঘাগামী এই ট্রেনটি ওয়েটিং লিস্ট রয়েছে। দেরি হওয়ার আগে ভ্রমণকারীদের দ্রুত টিকিট বুক করার পরামর্শ দেওয়া হচ্ছে। দিঘার সুন্দর সৈকতে বর্ষা মরশুম উপভোগ করার এই সুযোগটি হাতছাড়া করবেন না!

Advertisement

কোন কোন স্টেশনে থামে?
বাগনান, তমলুক, মেচেদা এবং কাঁথি সহ দক্ষিণ পূর্ব রেলওয়ের বিভিন্ন স্টেশনে ট্রেনটি থামে, যাঁরা এই গন্তব্যে ভ্রমণ করতে চান, তাঁদের জন্য এটি একটি সুবিধাজনক বিকল্প।

 

Advertisement