scorecardresearch
 

Multibagger Penny Stock: ৩ টাকার স্টকে ৬,৫০০% রিটার্ন; সামান্য টাকা ঢেলেই কোটিপতি হওয়ার সুযোগ

High Return Investment Plan: প্রত্যেকেই তাদের বিনিয়োগ থেকে আরও ভাল রিটার্ন চায়। যারা বেশি ঝুঁকি নিতে পারে তারা শেয়ার মার্কেটে বিনিয়োগ করে। সানমিত ইনফ্রার শেয়ারও (Sanmit Infra Ltd) এই বছরের অন্যতম একটি শীর্ষস্থানীয় মাল্টিব্যাগার স্টক।

Advertisement
সানমিত ইনফ্রার শেয়ারও (Sanmit Infra Ltd) এই বছরের অন্যতম একটি শীর্ষস্থানীয় মাল্টিব্যাগার স্টক। সানমিত ইনফ্রার শেয়ারও (Sanmit Infra Ltd) এই বছরের অন্যতম একটি শীর্ষস্থানীয় মাল্টিব্যাগার স্টক।
হাইলাইটস
  • সানমিত ইনফ্রার শেয়ারও (Sanmit Infra Ltd) এই বছরের অন্যতম একটি শীর্ষস্থানীয় মাল্টিব্যাগার স্টক।
  • এই স্টকটি বিনিয়োগকারীদের ৬,৪৪১ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে।

High Return Investment Plan: প্রত্যেকেই তাদের বিনিয়োগ থেকে আরও ভাল রিটার্ন চায়। যারা বেশি ঝুঁকি নিতে পারে তারা শেয়ার মার্কেটে বিনিয়োগ করে। কিন্তু শেয়ারবাজার থেকে আপনি কতটা রিটার্ন আশা করেন? ১০%, ২০% বা ৫০%? যে স্টকগুলি মাল্টিব্যাগার হয়ে উঠবে বলে আশা করা হয় সেগুলিতে আপনার বিনিয়োগ করা অর্থের অন্তত ১০ গুণ রিটার্ন মিলতে পারে৷

যদি একটি স্মল ক্যাপ বা একটি পেনি স্টক (multibagger penny stock) থাকে, তবে রিটার্ন আরও বাড়তে পারে। সানমিত ইনফ্রার শেয়ারও (Sanmit Infra Ltd) এই বছরের অন্যতম একটি শীর্ষস্থানীয় মাল্টিব্যাগার স্টক। এই বছর এ পর্যন্ত স্টকটি ১৫০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে। এই স্টক একটি চমৎকার রিটার্ন ইতিহাস আছে। গত চার বছরে স্টকটির দর ১.৩১ টাকা থেকে বেড়ে ৮৫.৭০ টাকা হয়েছিল৷ এইভাবে, এই স্টকটি বিনিয়োগকারীদের ৬,৪৪১ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে।

কোম্পানির মার্কেট-ক্যাপ ১২০০ কোটি টাকা:
সানমিট ইনফ্রা লিমিটেডের শেয়ারের দর সোমবার বিএসইতে ৩.৫৬ শতাংশ বা ২.৮০ টাকা কমে ৭৫.৯৫ টাকায় লেনদেন করেছে। বুধবার এই স্টকের দর ২.৪০ টাকা বা ৩.১২ শতাংশ বেড়ে ৭৯.২০ টাকার স্তরে বন্ধ হয়েছে। এই স্টকের ৫২-সপ্তাহের সর্বোচ্চ স্তর হল ৮৫.৭০ টাকা। যেখানে, ৫২-সপ্তাহের সর্বনিম্ন ২৫.৫৪ টাকা। সোমবার পর্যন্ত কোম্পানির বাজার মূলধন ১২০০.০৭ কোটি টাকা। সানমিত ইনফ্রার শেয়ারের দাম সেপ্টেম্বর ২০১৯-এ শেয়ার প্রতি ২.৯৬ টাকায় ক্রমাগত নতুন উচ্চতা স্পর্শ করেছে।

এর পরে, ২০২১ সালের জুলাই মাসে, এই শেয়ারের দাম ৮.৬০ টাকায় পৌঁছেছিল। তারপর থেকে এই স্টক একটি অসাধারণ বৃদ্ধি ২০২২ সালের মার্চ মাসে, এই শেয়ারটি ৪০ টাকায় পৌঁছেছে। সেপ্টেম্বর ২০২২ থেকে অক্টোবর ২০২২ এর মধ্যে, এই স্টকটি মাত্র এক মাসে অনেক বেড়েছে। এই সময়ে, স্টক ৫২ টাকা থেকে ৭৫ টাকা লাফিয়েছে।

Advertisement

সানমিত ইনফ্রার শেয়ার বিনিয়োগকারীদের বিস্ময়কর রিটার্ন দিয়েছে। যদি একজন ব্যক্তি এক বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে এই পরিমাণটি এই বছরে সর্বকালের উচ্চ স্তরে ৬৪ লক্ষ টাকা হয়ে যেত।

Advertisement