scorecardresearch
 

Mutual Funds Crorepati Formula: মিউচুয়াল ফান্ডে ১৫x১৫x১৫ ফর্মুলায় বিনিয়োগ করলেই কোটিপতি! হিসাবটা বুঝে নিন

Mutual Funds Crorepati Formula: আপনি কি মিউচুয়াল ফান্ডে (Mutual Funds) SIP এর মাধ্যমে কোটিপতি হওয়ার ১৫x১৫x১৫ নিয়ম জানেন? যদি না জানেন, তাহলে আর দেরি না করে আজই জেনে নিয়ে বিনিয়োগ করুন আর বানিয়ে ফেলুন কোটি টাকার সঞ্চয়। বুঝে নিন হিসাব…

মিউচুয়াল ফান্ডে ১৫x১৫x১৫ ফর্মুলায় বিনিয়োগেই কোটিপতি! মিউচুয়াল ফান্ডে ১৫x১৫x১৫ ফর্মুলায় বিনিয়োগেই কোটিপতি!
হাইলাইটস
  • আপনি কি মিউচুয়াল ফান্ডে (Mutual Funds) SIP এর মাধ্যমে কোটিপতি হওয়ার ১৫x১৫x১৫ নিয়ম জানেন?
  • যদি না জানেন, তাহলে আর দেরি না করে আজই জেনে নিয়ে বিনিয়োগ করুন আর বানিয়ে ফেলুন কোটি টাকার সঞ্চয়।

Mutual Funds Crorepati Formula: আপনি কি মিউচুয়াল ফান্ডে (Mutual Funds) SIP এর মাধ্যমে কোটিপতি হওয়ার ১৫x১৫x১৫ নিয়ম জানেন? যদি না জানেন, তাহলে আর দেরি না করে আজই জেনে নিয়ে বিনিয়োগ করুন আর বানিয়ে ফেলুন কোটি টাকার সঞ্চয়।

সাম্প্রতিক বছরগুলিতে মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে। কারণ, ছোট সঞ্চয় স্কিম সহ FD-তে সুদের হার কমানো হয়েছে। এ কারণে বিনিয়োগকারীরা বেশি রিটার্নের জন্য মিউচুয়াল ফান্ডের দিকে ঝুঁকছেন। এর ফলে মিউচুয়াল ফান্ডের অধীনে পরিচালনাধীন সম্পদ বেড়েছে প্রায় ৪০ লাখ কোটি টাকা। এমন পরিস্থিতিতে, আপনি যদি SIP এর মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন, তাহলে আপনাকে অবশ্যই ১৫x১৫x১৫ নিয়মটি জানতে হবে। এটি আপনাকে কম সময়ে কোটিপতি হতে সাহায্য করবে।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের ১৫x১৫x১৫ ফর্মুলা কী?
এই ফর্মুলাটি তিনটি বিষয়কে মিলিয়ে তৈরি, বিনিয়োগের মূল্য, বিনিয়োগের মেয়াদ এবং প্রত্যাশিত রিটার্ন। এই নিয়ম বাস্তবায়নের জন্য, সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানকে (SIP) সেরা প্রক্রিয়া হিসাবে বিবেচনা করা হয়। আপনি যদি একটি মিউচুয়াল ফান্ডে প্রতি মাসে ১৫,০০০ টাকা বিনিয়োগ করেন এবং বার্ষিক ১৫% উপার্জন করেন, তাহলে আপনি আগামী ১৫ বছরে ১ কোটি টাকা জমা করবেন। যদি একই এসআইপি আরও ১৫ বছর চলতে থাকে, তাহলে আপনার করপাস সঞ্চয়ের পরিমাণ ১০ কোটি টাকা হবে।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগকারীদের আস্থা:
গত এক বছর ধরে শেয়ারবাজারে অনেক উত্থান-পতন হয়েছে। তবে এর পরও মিউচুয়াল ফান্ডে বিনিয়োগকারীদের আস্থা কমেনি। অ্যাসোসিয়েশন অফ মিউচুয়াল ফান্ডেস ইন ইন্ডিয়া (AMFI) থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সেপ্টেম্বর মাসে, SIP এর মাধ্যমে ১২,৯৭৬ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। যেখানে, ২০২৩ অর্থবর্ষের প্রথম ছয় মাসে, SIP প্রবাহ প্রায় ৭৪,২৩৪ কোটি টাকাতে দাঁড়িয়েছে, যা গত অর্থবর্ষের একই সময়ে (এপ্রিল থেকে সেপ্টেম্বর) রেকর্ড করা ৫৬,৪৫৪ কোটি টাকার থেকে ৩১.৫% বেশি। ২০২২ অর্থবর্ষে, SIP-এর মাধ্যমে রেকর্ড ১,২৪,৫৬৬ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে।

 
; ; ;