scorecardresearch
 

North Bengal Puja Vacation Tour: পুজোয় ট্রেনের ভরসা করতে হবে না, ডুয়ার্স-পাহাড়ে যাওয়ার জন্য একগুচ্ছ লাক্সারি বাস চালু

North Bengal Puja Vacation Tour: রবিবার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় আলিপুরদুয়ার ডিপো পরিদর্শনে আসেন। এখানে এসে তিনি ডিপোর কর্মীদের সঙ্গে কথা জানান, নতুন ৫০টি রুটে বাস চালিয়েছিল এনবিএসটিসি।

Advertisement
পুজোয় ট্রেনের ভরসা করতে হবে না, ডুয়ার্স-পাহাড়ে যাওয়ার জন্য একগুচ্ছ লাক্সারি বাস চালু পুজোয় ট্রেনের ভরসা করতে হবে না, ডুয়ার্স-পাহাড়ে যাওয়ার জন্য একগুচ্ছ লাক্সারি বাস চালু

North Bengal Puja Vacation Tour: পুজোর বেশ কিছুদিন বাকি। তার আগেই সুখবর। একগুচ্ছ বাসকে ডুয়ার্স থেকে কলকাতা চালাবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। জুনের শেষ সপ্তাহ থেকেই শুরু হবে পরিষেবা। ফলে শুধু ট্রেনের ভরসা করে আর থাকতে হবে না। পুজোর বুকিংয়ের সময় ট্রেনের পাশাপাশি বাসের দিকেও নজর রাখতে পারেন। তবে চাহিদা এতটাই বেশি, বাসের টিকিটও অমিল হতে পারে। তাই আগেভাগে টিকিট কেটে রাখতে হবে।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ৩৮টি নতুন বাস পাচ্ছে NBSTC। এর মধ্যে ৩ টে নতুন বাস আলিপুরদুয়ার ডিপোকে দেওয়া হচ্ছে। এই নতুন বাসগুলো দুই-এক দিনের মধ্যেই পথে নামবে। আলিপুরদুয়ার-কলকাতা রকেট বাস সার্ভিস আগামী সপ্তাহ থেকে চালু করার কথাও এদিন ঘোষণা করেন চেয়ারম্যান।

রবিবার চেয়ারম্যান পার্থ প্রতিম রায় আলিপুরদুয়ার ডিপো পরিদর্শনে আসেন। এখানে এসে তিনি ডিপোর কর্মীদের সঙ্গে কথা জানান, নতুন ৫০টি রুটে বাস চালিয়েছিল এনবিএসটিসি। ওই ৫০ রুটের মধ্যে ৩০ থেকে ৩৫ টি রুটে বাস লাভজনকভাবে চলছে। বাকি ১০ থেকে ১৫ টি রুটে আমাদের ক্ষতি হচ্ছে। সেই সব রুটগুলোতে বিকল্প ভাবনার দরকার রয়েছে। সেই সব রুটগুলোকে লাভজনক করে তুলতে হবে।

আরও পড়ুন

জানা গিয়েছে, এছাড়াও ৩০টি নতুন সি এন জি (কমপ্রেসড ন্যাচারাল গ্যাস) বাস আনা হচ্ছে। এর মধ্যে ২টি নতুন সি এন জি বাস ইতিমধ্যেই উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছে । এছাড়া ১২টি নতুন রকেট বাস আনছে সংস্থা। এর মধ্যে পাঁচটি নতুন রকেট বাস ইতিমধ্যেই শিলিগুড়ির সেন্ট্রাল বাস টার্মিনাসে পৌছে গেছে। বাকি সাতটি নতুন রকেট বাসও চলে আসবে। বি এস ৬ মডেলের সি এন জি বাসগুলোতে নানান উন্নত পরিষেবা থাকবে। আধুনিক এই বাসগুলোতে সেন্সর, প্যানিক বাটন, ফায়ার এলার্ম, সিসিটিভি থাকছে। আধুনিক রকেট বাসগুলোতে চার্জিং পয়েন্ট, পুশ ব্যাক সিট, স্টাডি লাইট, উইন্ডো শেড-সহ নানান পরিষেবা থাকছে। এই ভাবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা নিজেদের পরিষেবার মান উন্নত করার ব্যবস্থা গ্রহণ করেছে।

Advertisement

 

Advertisement