scorecardresearch
 

NBSTC Puja Tour Package: পুজোয় NBSTC-র 'সবুজের পথে হাতছানি' পাহাড়-জঙ্গল ঘোরা ও ভূরিভোজ

NBSTC Puja Tour Package: এনবিএসটিসির চেয়ারম্যান জানিয়েছেন, সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে তাঁরা পুজো পরিক্রমা, সবুজের পথে হাতছানি যেমন করছেন, তেমনই পরিষেবার উন্নয়নে নতুন বাস রাস্তায় নামাচ্ছেন।

Advertisement
পুজোয় NBSTC-র 'সবুজের পথে হাতছানি' পাহাড়-জঙ্গল ঘোরা ও ভুরিভোজ একসঙ্গে পুজোয় NBSTC-র 'সবুজের পথে হাতছানি' পাহাড়-জঙ্গল ঘোরা ও ভুরিভোজ একসঙ্গে

NBSTC Puja Tour Package: প্রতি বছরের মতো এবারও পুজোর সময় পর্যটকদের উত্তরবঙ্গ ও ডুয়ার্সের বিশেষ প্যাকেজ ট্যুর করায়. এবারও সেই পরিকল্পনা নিয়েছে তারা। পর্যটকদের নিয়ে এবার একদিন বা দু’দিনের ঝটিতি সফর করা হবে। প্রকল্পের চূড়ান্ত রূপরেখা তৈরি করতে নিগমের কর্তারা সোমবার বৈঠকে বসবেন।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC) অবশেষে পুজোর আগে ‘সবুজের পথে হাতছানি’ প্রকল্প চালু করতে চলেছে। যৌথভাবে একটি এজেন্সির সঙ্গে তারা প্রকল্প চালাবে। এনবিএসটিসির জনপ্রিয় প্রকল্প এই ‘সবুজের পথে হাতছানি’। প্রতি বছর পুজোর এক মাস আগে থেকে এই প্রকল্প চালু করা হয়। বাসে করে উত্তরবঙ্গের পাহাড়, বনাঞ্চল ঘোরানো হয় দেশের বিভিন্ন প্রান্তের পর্যটকদের।

বৃহস্পতিবার কোচবিহার পরিবহণ ভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানালেন, সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে তাঁরা পুজো পরিক্রমা, সবুজের পথে হাতছানি যেমন করছেন, তেমনই পরিষেবার উন্নয়নে নতুন বাস রাস্তায় নামাচ্ছেন।

আরও পড়ুন

এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে নিগমের বাসে করেই প্রকল্প চালানো হবে। পর্যটকদের থাকা, খাওয়া, ঘোরানো সবটাই একটি এজেন্সি করবে। অন্য়ান্যবার তিন-চারদিন করে ট্রিপ করা হলেও এবারে তা একদিন বা দু’দিনের বেশি করা হবে না। অন্যদিকে, কোচবিহার ও দিনহাটা শহরের বড় পুজোগুলো দেখানোর জন্য নিগম একটি বিশেষ বাস চালাবে। সে বিষয়ে সোমবার আলোচনা হবে।

এদিকে বৃহস্পতিবার কোচবিহার থেকে কলকাতা রুটে একটি এসি রকেট বাস, দুটি নন এসি রকেট বাস চালু হতে চলেছে। কোচবিহার-শিলিগুড়ি রুটে দুটি নতুন সিএনজি বাস চালু হবে। এছাড়া ১ অক্টোবর শিলিগুড়ি থেকে দুটো এসি রকেট এবং দুটো সিএনজি বাস চালু হবে। নিগম তাদের ৩৮ জন কর্মীকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি, কোচবিহার পরিবহণ ভবন, সিউড়ি বাসস্ট্যান্ড সহ একাধিক দপ্তর, ভবনের জমি নিজেদের নামে করার কাজ শুরু করেছে।

Advertisement

 

Advertisement