scorecardresearch
 

Phone Pay তে মোবাইল রিচার্জ আর ফ্রি নয়, বড় ঘোষণা সংস্থার

ফ্রিতে অনেক রিচার্জ হয়েছে। আর মোবাইল রিচার্জ ফ্রিতে নয়। ফোন-পে গ্রাহকদের জন্য দুঃসংবাদ ঘোষণা খোদ কোম্পানির। কি বলছেন সংস্থার কর্তারা ?

Advertisement
ফোন পে ফোন পে
হাইলাইটস
  • ফ্রিতে আর রিচার্জ নয়, ফোন-পেতে
  • অন্য ট্রানজকশনে অবশ্য ফ্রি থাকছে
  • ২ টাকা পর্যন্ত খরচ হবে

Phone-Pay তে এখন থেকে ৫০ টাকার বেশি মোবাইল রিচার্জ করতে হলে ট্রানজাকশন এর জন্য ১ থেকে ২ টাকা প্রসেসিং ফি বাবদ এখন থেকে দিতে হবে। যেখানে গুগল, পেটিএম, এবং আমাজনের মতো অন্য়ান্য সার্ভিস প্রোফাইডার ফ্রিতে সার্ভিস দিচ্ছে, সেখানে ফোন-পের রিচার্জের মূল্য বৃদ্ধি গ্রাহকদের কাছে বিরক্তির হতে পারে।

ফোন পে তে খরচ বাড়ল

ফোন-পে কোম্পানি জানিয়েছে যে ৫০ টাকার কম রিচার্জে তারা কোনও রকম চার্জ নেবে না। কিন্তু কোম্পানির বক্তব্য অনুযায়ী ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত এক টাকা এবং ১০০ টাকার ওপর মোবাইল রিচার্জের গ্রাহকদের টাকা চার্জ দিতে হবে ২ টাকা। পিটিআই নিউজ সংস্থা দ্বারা এ খবর জানানো হয়েছে।

সামান্য খরচ, দাবি ফোন-পের

এ বিষয়ে ফোন-পের তরফ থেকে জানানো হয়েছে, রিচার্জের উপর আমরা একটা ছোট্ট সংখ্যার অর্থ ধার্য করেছে, যেখানে user's মোবাইল রিচার্জের জন্য পেমেন্ট করছে সেখানে ৫০ টাকার কম রিচার্জ পর্যন্ত আমরা কোনও রকম টাকা পয়সা নিচ্ছি না। তবে ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত এক টাকা এবং ১০০ টাকার উপরে দুই টাকা রিচার্জ নেওয়া হচ্ছে। বিশেষ করে এক্সপেরিমেন্টের অংশ হিসেবে এটি চালু করা হওয়াতে বেশিরভাগ গ্রাহকরা এ জন্য কোনও টাকা-পয়সা দিচ্ছেন না এবং কেউ কেউ তাতে এক টাকা খরচ করছেন।

অন্য ট্রানজকশন অবশ্য ফ্রি

এর পাশাপাশি অন্যান্য কোম্পানি গুলোর মত ফোন পেয়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে করা পেমেন্ট এর জন্য প্রসেসিং ফিস নিচ্ছে না। সেখানে ফোন পে বাকি ট্রানজাকশন এর ওপর মানিট্রান্সফার আগের মতোই ফ্রি রাখছে।

ফোন পে অন্যতম অংশীদার

third-party অ্যাপ এ ইউপিআই ট্রানজাকশন এর মামলায় ফোন-পে সংস্থার সবচেয়ে বড় অংশীদারিত্ব রয়েছে। কোম্পানি সেপ্টেম্বরে নিজের প্লাটফর্মে ১৬৫ কোটির বেশি ইউপিআই ট্রানজাকশন রেকর্ড করেছে। অ্যাপ সেগমেন্টে কোম্পানি ৪০ শতাংশের বেশি অংশীদারিত্ব রয়েছে। ফোন পের স্থাপনা ২০১৫ সালে ফ্লিপকার্টের পূর্ব আধিকারিক সমীর নিগম, রাহুল চারি এবং উর্জিত ইঞ্জিনিয়ার করেছিল। ডিজিটাল পেমেন্ট অ্যাপ এ ৩০ মিলিয়নের বেশি রেজিস্টারড user's আছে।

Advertisement

 

Advertisement