scorecardresearch
 

NOKIA লঞ্চ করছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন 5G ফোন, জানুন দাম

Nokia X100 ফোন ইউএস-এ লঞ্চ হয়ে গিয়েছে। এটি নোকিয়ার আগে লঞ্চ হওয়া Nokia X10 এর আপগ্রেডেড ভার্সন বলে মনে করা হচ্ছে। কারণ এটি একই স্পেসিফিকেশন এর সঙ্গে আসছে প্রায়। ১৯ নভেম্বর থেকে মিলবে বাজারে।

নোকিয়ার নয়া ফোন নোকিয়ার নয়া ফোন
হাইলাইটস
  • নোকিয়ার নতুন ফোন লঞ্চ
  • জানুন দাম ও স্পেসিফিকেশন
  • ১৯ নভেম্বর থেকে কেনা যাবে

Nokia X100 ফোন ইউএস-এ লঞ্চ হয়ে গিয়েছে। এটি নোকিয়ার আগে লঞ্চ হওয়া Nokia X10 এর আপগ্রেডেড ভার্সন বলে মনে করা হচ্ছে। কারণ এটি একই স্পেসিফিকেশন এর সঙ্গে আসছে প্রায়।

নোকিয়ার ব্র্যান্ড লাইসেন্সি Hmd গ্লোবালের তরফ থেকে লঞ্চ করা হয়েছে। এটি আগে লঞ্চ হওয়া Nokia X10 এর আপগ্রেডেড ভার্সন বলে মনে করা হচ্ছে। Nokia X100 এ 6.67-ইঞ্চি ফুল-HD+ ডিসপ্লে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রোসেসর দেওয়া হয়েছে।

Nokia X100 এর দাম সিঙ্গল 6GB+128 GB এর জন্য প্রায় ১৮ হাজার ৭০০ টাকা। Pocket Now এর একটি রিপোর্টে এ খবর দেওয়া হয়েছে। যদিও নোকিয়ার ওয়েবসাইটে এর কোনও দাম লেখা হয়নি। এই হ্যান্ডসেটটি মিডনাইট ব্লু কালারে দেওয়া হয়েছে।

১৯ নভেম্বর থেকে গ্রাহকরা এই ফোনটি কিনতে পারবেন। যদিও ভারতে এই ফোনটি কেনার ব্যপারে কোনও তথ্য মেলেনি। তবে আশা করা যাচ্ছে নভেম্বরের শেষেই মিলতে পারে এই ফোনটি।

এই ফোনটি এন্ড্রয়েড ১১তে চলে। এবং এর মধ্যে কার্নিঙ গোরিলা গ্লাস ৩ প্রোটেকশনের সঙ্গে 6.67 ইঞ্চি ফুল HD+ (1080 x 2400 পিক্সল) ডিসপ্লে দেওয়া হয়েছে। ইসমে ৬ GB র্যাম এর সঙ্গে কালকাম 480 5G প্রোসেসর মজুত রয়েছে। এই ফোনের ইন্টারনাল মেমরি 128GB। যাকে কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাপির জন্য রিয়র এ 48MP প্রাইমারি ক্যামেপা, 5MP আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 2MP ডেপ্থ সেন্সর এবং 2MP মাইক্রো ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia X100 এ ফিঙ্গারপ্রিন্ট সেন্স সাইড মাউন্টেড আছে। কানেক্টিভিটির জন্য ব্লু টুথ  v5.1, FM রেডিও, NFC, GPS/ A-GPS, Wi-Fi 802.11  USB  OTG এবং আরও একটি 3.5mm হেডফোন জ্যাক এর সাপোর্ট দেওয়া হয়েছে। এই ফোন-এ 4,470mAh এর ব্যাটারি, 18W ফাস্ট চার্জিং সাপোর্ট এর সঙ্গে আসবে।

 
; ; ;