scorecardresearch
 

Online Cab Service : কত নেবেন? দরদাম করেই চড়ুন App Cab, কলকাতায় চালু সার্ভিস

Online Cab Service: এই অ্যাপে ক্যাব বুক করার পর আপনি যাত্রা শুরু করার আগে ড্রাইভারের সঙ্গে ভাড়া নিয়ে আলোচনা করতে পারেন। এই মুহূর্তে কলকাতায় এই অ্যাপের পরিষেবা শুরু হয়েছে। ফলে নির্ঝঞ্ঝাটে যেতে পারবেন।

Advertisement
কলকাতায় নতুন অ্যাপ ক্যাব সার্ভিস চালু (প্রতীকী ছবি) কলকাতায় নতুন অ্যাপ ক্যাব সার্ভিস চালু (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ধরুন আপনি যদি ওলা বা উবারের মতো কোনও অ্যাপ-ক্য়াব ব্য়বহার করছেন
  • কোথাও যাওয়ার জন্য একটি ক্যাব বুক করেছেন
  • অথচ জায়গার জন্য দেখানো ভাড়া বেশি বলে মনে হচ্ছে

ধরুন আপনি যদি ওলা বা উবারের মতো কোনও অ্যাপ-ক্য়াব ব্য়বহার করছেন। কোথাও যাওয়ার জন্য একটি ক্যাব বুক করেছেন। অথচ জায়গার জন্য দেখানো ভাড়া বেশি বলে মনে হচ্ছে। তাই এখন আপনার সমস্যা কমাতে একটি নতুন অনলাইন ক্যাব বুকিং অ্যাপ এসেছে। 

সফর হবে আরামদায়ক
এই অ্যাপে ক্যাব বুক করার পর আপনি যাত্রা শুরু করার আগে ড্রাইভারের সঙ্গে ভাড়া নিয়ে আলোচনা করতে পারেন। এই মুহূর্তে কলকাতায় এই অ্যাপের পরিষেবা শুরু হয়েছে। ফলে নির্ঝঞ্ঝাটে যেতে পারবেন।

আরও পড়ুন: কাজ শুরুর জন্য কোন দিনটি শুভ আপনার জন্য? জেনে নিন  

আরও পড়ুন: ওমিক্রন ঠেকাতে এই ৫ খাবার কমিয়ে দেয় ইমিউনিটি, এখনই বাদ দিন

ক্যালিফোর্নিয়া কোম্পানি পরিষেবা
ক্যালিফোর্নিয়ার অনলাইন ক্যাব বুকিং অ্যাপ inDriver কলকাতায় তার পরিষেবা শুরু করেছে। সংস্থাটি বলেছে যে তার প্ল্যাটফর্মে 4,000 এরও বেশি ড্রাইভার যুক্ত রয়েছেন। এই অ্যাপে গ্রাহকরা তাদের ট্রিপ শুরু করার আগে ড্রাইভারের সঙ্গে অনলাইনে ভাড়া নিয়ে আলোচনা করতে পারেন। আগামী কয়েক মাসের মধ্যে অন্যান্য শহরেও এই ক্যাব পরিষেবা চালু করতে চলেছে সংস্থাটি।

আরও পড়ুন: বউদির প্রেমে না, বাঁচব কী নিয়ে? গঙ্গায় ঝাঁপ যুবকের

কোনও সার্জ প্রাইসিং নেই
এই মুহুর্তে Ola এবং Uber-এর মতো অ্যাপ থেকে একটি ক্যাব বুক করার জন্য পিক আওয়ারে আপনাকে অনেক সময় বাড়তি মূল্য দিতে হয়। এটি সাধারণ ভাড়ার চেয়ে অনেক বেশি। inDriver দাবি করেছে যে এর প্ল্যাটফর্মে জিরো সার্জ প্রাইস ব্যবস্থা থাকবে। সেইসঙ্গে ড্রাইভারদেরও কম সার্ভিস চার্জ দিতে হবে অর্থাৎ কোম্পানিকে কমিশন দিতে হবে।

আপনি অনেক অফারের মধ্যে একটি বেছে নিতে পারবেন
কমন ক্যাব বুকিং অ্যাপে কোম্পানির ভাড়া যেমন আগে থেকেই ঠিক করে রাখে, তেমনি ড্রাইভারও কোম্পানি খুঁজে পায়। inDriver এই ক্ষেত্রে একটু ভিন্ন। 

Advertisement

এই অ্যাপে যদি একাধিক চালক একই দূরত্বের ভাড়ার জন্য যাত্রীকে অফার করে তাহলে যাত্রী চালকের আনুমানিক আসার সময়, ভাড়া, গাড়ির মডেল এবং চালকের রেটিংয়ের ওপর ভিত্তি করে যাত্রার জন্য নিজের পছন্দ করতে পারবেন।

 

Advertisement