scorecardresearch
 

PNB Recruitment 2022: সরকারি ব্যাঙ্কে চাকরির নিয়োগ, বেতন ৫০ হাজারের উপরে

PNB Recruitment 2022: ৩০ অগাস্টের মধ্যে PNB-এর অফিসিয়াল ওয়েবসাইট pnbindia.in-এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। ১০০টির বেশি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলবে। PNB অফিসার এবং ম্যানেজার পদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করার আগে প্রয়োজনীয় তথ্য যেমন শূন্যপদের বিবরণ, যোগ্যতা এবং নির্বাচন প্রক্রিয়া ভালো মতো খুটিয়ে দেখে নেওয়া উচিত। 

ব্যাঙ্কে চাকরি। প্রতীকী ছবি ব্যাঙ্কে চাকরি। প্রতীকী ছবি
হাইলাইটস
  • সরকারি ব্যাঙ্কে চাকরির নিয়োগ
  • বেতন ৫০ হাজারের উপরে
  • জানুন বিস্তারিত তথ্য

PNB Recruitment 2022: স্নাতকদের জন্য পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে চাকরির দুর্দান্ত সুযোগ রয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৩০ অগাস্টের মধ্যে PNB-এর অফিসিয়াল ওয়েবসাইট pnbindia.in-এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। ১০০টির বেশি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলবে। PNB অফিসার এবং ম্যানেজার পদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করার আগে প্রয়োজনীয় তথ্য যেমন শূন্যপদের বিবরণ, যোগ্যতা এবং নির্বাচন প্রক্রিয়া ভালো মতো খুটিয়ে দেখে নেওয়া উচিত। 

PNB Vacancy 2022: শূন্য পদের বিবরণ
মোট শূন্যপদের সংখ্যা - ১০৩টি
অফিসার (ফায়ার-সেফটি) - ২৩টি পদ
ম্যানেজার (নিরাপত্তা) - ৮০টি পদ

PNB Recruitment 2022: কারা আবেদন করতে পারেন?

অফিসার (ফায়ার-সেফটি) - ন্যাশনাল ফায়ার সার্ভিস কলেজ (NFSC), নাগপুর থেকে বিই অথবা ফায়ার টেকনোলজি বা ফায়ার ইঞ্জিনিয়ারিং বা সেফটি অ্যান্ড ফায়ার ইঞ্জিনিয়ারিং-এ চার বছরের স্নাতক ডিগ্রি প্রয়োজন। ফায়ার অফিসার হিসেবে এক বছরের অভিজ্ঞতাও চাওয়া হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তিতে।
ম্যানেজার (নিরাপত্তা) - স্বীকৃত কলেজ থেকে যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি প্রয়োজন। এ ছাড়া সেনাবাহিনী, নৌবাহিনী বা বিমান বাহিনীতে ৫ বছরের অভিজ্ঞতা অথবা পুলিশে ৫ বছরের চাকরির অভিজ্ঞতা। 

PNB Recruitment 2022: বয়স সীমা
সর্বনিম্ন বয়স সীমা ২১ বছর এবং সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারী নিয়ম অনুসারে বয়সের ঊর্ধ্ব সীমাতে ছাড় দেওয়া হবে।

PNB Recruitment 2022: বেতন কত?
অফিসার পদে চাকরি পাওয়া প্রার্থীদের বেতন দেওয়া হবে ৩৬০০০-১৪৯০/৭-৪৬৪৩০-১৭৪০/২-৪৯৯১০-১৯৯০/৭-৬৩৮৪০ টাকা এবং ম্যানেজার পদের জন্য ৪৮১৭০-১৭৪০/১-৪৯৯১০-১৯৯০/১০-৬৯৮১০ টাকা।

PNB Recruitment 2022: নির্বাচন প্রক্রিয়া
বাছাই প্রক্রিয়ার মধ্যে রয়েছে আবেদনপত্রের তালিকা, তারপর ইন্টারভিউ বা লিখিত বা অনলাইন পরীক্ষা। লিখিত পরীক্ষায় ২ নম্বরের ৫০টি প্রশ্ন থাকবে। পরীক্ষার সময়কাল ৬০ মিনিট এবং সর্বোচ্চ নম্বর ১০০।

PNB Recruitment 2022: আবেদন ফী
অন্যান্য প্রার্থীদের জন্য আবেদনের ফি হল ১,০০৩ টাকা। SC/ST/PWBD বিভাগের জন্য আবেদন ফি হল ৫৯ টাকা। প্রার্থীরা PNB এর অফিসিয়াল সাইটের মাধ্যমে আরও তথ্য দেখতে পারেন।