scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Income:সেকেন্ডে কামাতেন কোটি কোটি, এক দিনে ঝুনঝুনওয়ালার আয় কত ছিল?

Rakesh Jhunjhunwala Income: শেয়ার বাজারের কিংবদন্তি রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত। তিনি এমন একজন সফল বিনিয়োগকারী ছিলেন যার নির্বাচিত শেয়ারের দাম আকাশের উচ্চতা ছুঁয়েছিল। একাধিকবার তার শেয়ার একদিনে বিপুল আয় করেছে।

Advertisement
ঝুনঝুনওয়ালা একদিনে এত আয় করতেন, জানলে অবাক হবেন ঝুনঝুনওয়ালা একদিনে এত আয় করতেন, জানলে অবাক হবেন
হাইলাইটস
  • ঝুনঝুনওয়ালা একদিনে এত আয় করতেন
  • জানলে অবাক হবেন

Rakesh Jhunjhunwala Income: শেয়ার বাজারের কিংবদন্তি রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত। তিনি এমন একজন সফল বিনিয়োগকারী ছিলেন যার নির্বাচিত শেয়ারের দাম আকাশের উচ্চতা ছুঁয়েছিল। একাধিকবার  তার শেয়ার একদিনে বিপুল আয় করেছে। এই লেখায়, আমরা আপনাকে রাকেশ ঝুনঝুনওয়ালার রেকর্ড ব্রেকিং আয় সম্পর্কে জানাব, যাকে শেয়ার বাজারের বিগ বুল বলা হয়-

যখন এক দিনে এমনকি মিনিটে কোটি কোটি টাকা  আয় হত-

  • গত মাসে অর্থাৎ জুলাই মাসে, রাকেশ ঝুনঝুনওয়ালার 'টাইটান' এবং 'স্টার হেলথ অ্যান্ড অ্যালাইড ইন্স্যুরেন্স' সহ তাঁর পোর্টফোলিওতে এতটাই দুর্দান্ত উত্থান হয়েছিল যে তিনি একদিনে এক হাজার কোটিরও বেশি আয় করেছিলেন।
  • এই বছরের ২১ জুন, তিনি টাটা মোটরস এবং টাইটানের স্টক থেকে ৫৯০ কোটি টাকা আয় করেছিলেন।
  • এই বছরের ফেব্রুয়ারিতে, মাত্র দুই দিনে, তিনি টাইটানের শেয়ারের মাধ্যমে ৬১৮ কোটি টাকা আয় করেছিলেন।
  • ২০২২ সালের ফেব্রুয়ারিতে, মাত্র দশ মিনিটের মধ্যে, তিনি দুটি কোম্পানির শেয়ারের ভিত্তিতে ১৮৬ কোটি টাকা  আয় করেছিলেন।

তাঁকে বলা হত শেয়ার বাজারের বিগ বুল

  • সঠিক বিনিয়োগ এবং প্রচুর মুনাফা অর্জনের কারণে রাকেশ ঝুনঝুনওয়ালাকে স্টক মার্কেটের বিগ-বুল বলা হয়। তিনি তেলেঙ্গানার হায়দরাবাদে জন্মগ্রহণ করেন। শেয়ারবাজারের উত্থান-পতন সম্পর্কে তার গভীর ধারণা ছিল।
  • তার কেনা শেয়ারগুলো তাকে প্রচুর লাভ দেয়। এ কারণে লোকে তাকে 'বাজারেরজাদুকর' বলেও ডাকত। রাকেশ ঝুনঝুনওয়ালা এমন একজন ব্যক্তি যিনি সাধারণত তার শেয়ার থেকে লাভ করতেন।
  • অনেকে যখন লোকসানে চলতেন তখনও তিনি লাভ করতেন এটাই তার যোগ্যতা। তার মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ দেশের বড় বড় সব ব্যক্তিত্ব শোক প্রকাশ করেছেন।

এত সম্পত্তি
ভারতের ওয়ারেন বাফেট রাকেশ ঝুনঝুনওয়ালা, যাকে ভারতীয় বাজারের বিগ বুল বলা হয়, তিনি আর এই পৃথিবীতে নেই। যদিও তিনি তার জীবনে শুধুমাত্র বিনিয়োগের মাধ্যমে প্রচুর সম্পদের অধিকারী হয়েছিলেন। রাকেশ ঝুনঝুনওয়ালার নেট সম্পদের  কথা বলতে গেলে, ফোর্বস অনুসারে, অগাস্ট ২০২২ পর্যন্ত তার মোট সম্পদ ছিল  ৫৮০ কোটি ডলার, অর্থাৎ ভারতীয় টাকায় তার সম্পদের পরিমাণ ৪,৬১,৮৫,৪০,০০,০০০ টাকা।

Advertisement

Advertisement