scorecardresearch
 

Rule Change From 1 March: LPG সিলিন্ডার থেকে সোশ্যাল মিডিয়া, এই নিয়মগুলির পরিবর্তন ১ মার্চ থেকে, প্রভাব আপনার পকেটে

Rule Change From 1s March 2024: নতুন মাসের শুরুতে নতুন নিয়ম কার্যকর হবে। অর্থ এবং আপনার বাজেট সম্পর্কিত অনেক নিয়ম ১ মার্চ থেকে পরিবর্তিত হচ্ছে। এই নিয়মগুলির পরিবর্তনের সঙ্গে, আপনার বাজেট এবং আপনার পকেটও প্রভাবিত হবে।

Advertisement
১ মার্চ থেকে এই নিয়মগুলির পরিবর্তন হবে ১ মার্চ থেকে এই নিয়মগুলির পরিবর্তন হবে

Rules change from 1st March 2024: নতুন নিয়ম নতুন মাসের শুরুতে কার্যকর হয়৷ অর্থ এবং আপনার বাজেট সম্পর্কিত অনেক নিয়ম 1 মার্চ থেকে পরিবর্তিত হচ্ছে। এই নিয়মগুলির পরিবর্তনের সUdis, আপনার বাজেট এবং আপনার পকেটও প্রভাবিত হবে। ১ মার্চ থেকে কার্যকর হওয়া নিয়মের মধ্যে রয়েছে ফাস্ট্যাগ, এলপিজি গ্যাস সিলিন্ডারের মতো অনেক বড় আপডেট। 

LPG  সিলিন্ডারের দাম 
১ মার্চ থেকে এলপিজি সিলিন্ডারের দামে পরিবর্তন আসতে পারে। প্রতি মাসের প্রথম দিকে তেল কোম্পানিগুলো এলপিজি সিলিন্ডারের দাম প্রকাশ করে। ১ মার্চও তেল কোম্পানিগুলো গ্যাস সিলিন্ডারের নতুন দাম প্রকাশ করবে। ফেব্রুয়ারিতে এলপিজি সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন হয়নি। সবার চোখ এখন পয়লা মার্চের দিকে। ধারণা করা হচ্ছে, এবার তেল কোম্পানিগুলো গ্যাস সিলিন্ডারের দাম কিছুটা কমাতে পারে। 

১ মার্চ থেকে বদলে যাবে  Fastag-এর  নিয়ম  
যদি আপনার গাড়িতে Fastag ইনস্টল করা থাকে তাহলে আপনার KYC করার শেষ সুযোগ রয়েছে। ভারতের ন্যাশনাল হাইওয়ে অথরিটিস (NHAI) ফাস্ট্যাগের কেওয়াইসি সম্পূর্ণ করার শেষ তারিখ হিসেবে ২৯ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে। আপনি যদি নির্ধারিত সময়সীমার মধ্যে KYC সম্পূর্ণ না করেন, তাহলে আপনার Fastag কালো তালিকাভুক্ত বা নিষ্ক্রিয় করা হবে। এমনটা হলে দ্বিগুণ টোল ট্যাক্স দিতে হবে।  

আরও পড়ুন

১৪ দিনের জন্য ব্যাঙ্ক  বন্ধ
 মার্চ মাসে দীর্ঘ ব্যাঙ্ক ছুটি হতে চলেছে। মাসে ১৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। যদি দুটি শনি ও রবিবারের ছুটিও অন্তর্ভুক্ত করা হয় তবে মার্চ মাসে  ১৪ দিন ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।  

সোশ্যাল মিডিয়ার নতুন নিয়ম 
তথ্যপ্রযুক্তি বিধিতে পরিবর্তন এনেছে সরকার। নতুন নিয়ম কার্যকর হবে ১ মার্চ থেকে। নতুন নিয়ম অনুযায়ী, এক্স, ফেসবুক, ইউটিউব এবং ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপে ভুল তথ্য পোস্ট করলে ভারী জরিমানা দিতে হবে। সোশ্যাল মিডিয়াকে নিরাপদ করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

Advertisement

Advertisement