scorecardresearch
 

iPad Pro-কে টক্কর দিতে বাজারে আসছে দুর্দান্ত Samsung Galaxy Tab S8

iPad Pro এর দুর্দান্ত ফোনটির বাজারের একচ্ছত্র রাজত্বে ভাগ বসাতে আর সমানে সমানে টক্কর দিতে বাজারে আসছে দুর্দান্ত Samsung Galaxy Tab S8। জেনে নিন কী কী রয়েছে নয়া ফোনটিকে।

Advertisement
স্যামসং এর নয়া ট্যাব স্যামসং এর নয়া ট্যাব
হাইলাইটস
  • iPad Pro-কে টক্কর দিতে বাজারে Samsung
  • সছে দুর্দান্ত Samsung Galaxy Tab S8

Samsung Galaxy Tab S8 সিরিজ Galaxy S22 সিরিজের পাশাপাশি লঞ্চ করা হয়েছে। এই বছর, Samsung, তার Galaxy Tab S সিরিজের অধীনে তিনটি মডেল লঞ্চ করেছে। কোম্পানি গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে একটি নিয়মিত গ্যালাক্সি ট্যাব S8 এবং একটি প্লাস মডেল উন্মোচন করেছে। স্যামসাং তার নতুন আল্ট্রা মডেলটিও বন্ধ করে দিয়েছে, যা একটি বৃহত্তর ডিসপ্লে, একটি বিফিয়ার ব্যাটারি, আরও স্টোরেজ এবং আরও ভাল ফ্রন্ট ক্যামেরা অফার করে যাতে ব্যবহারকারীদের অন্য দুটি মডেলের তুলনায় আরও বেশি প্রিমিয়াম অভিজ্ঞতা দেওয়া হয়। এটি ফ্ল্যাগশিপ সিরিজের জন্য স্যামসাং তার আল্ট্রা-ব্র্যান্ডেড ফোনগুলির সাথে যা করছে তার অনুরূপ। Samsung Galaxy Tab S8 Ultra অ্যাপলের আইপ্যাড প্রো-এর সরাসরি প্রতিদ্বন্দ্বী, এর উচ্চ মূল্য ট্যাগ এবং প্রিমিয়াম বৈশিষ্ট্যের কারণে। সর্বশেষ Samsung Galaxy S8 সিরিজ সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

Samsung Galaxy Tab S8 স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab S8 সিরিজটি Android 12 সহ বের করেছে। নিয়মিত মডেলটিতে 120Hz রিফ্রেশ রেট এবং 276ppi পিক্সেল ঘনত্ব সহ একটি 11-ইঞ্চি LTPS TFT ডিসপ্লে রয়েছে। প্যানেলটি WQXGA (2560 x 1600 পিক্সেল) রেজোলিউশনে কাজ করে।

এটি হুডের নিচে একটি Snapdragon 8 Gen 1 SoC প্যাক করে। এটি 12GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজ দ্বারা ব্যাক করা হয়েছে। কোম্পানি একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে 1TB পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ প্রসারিত করার বিকল্পও দিয়েছে।

অপটিক্সের পরিপ্রেক্ষিতে, Samsung Galaxy Tab S8 এর একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা প্রায় তার আগের সিরিজের মতোই। সেটআপে একটি f/2.0 অ্যাপারচার সহ একটি 13-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর এবং একটি 6-মেগাপিক্সেল সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে। এটি 60fps এ 8K পর্যন্ত ভিডিও শুট করার ক্ষমতা রাখে। সর্বশেষ সংস্করণটির সামনে একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে, যা 8-মেগাপিক্সেল ক্যামেরার উপরে একটি আপগ্রেড যা আমরা গ্যালাক্সি ট্যাব S7 এ দেখেছি।

Advertisement

Galaxy Tab S8 একটি 8,000mAh ব্যাটারি রেখেছে। এটি 45W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন সহ আসে। কোম্পানী একটি এস পেন এবং সেইসাথে বাক্সে একটি USB টাইপ সি কেবল পাঠাবে। যাই হোক, কোনও চার্জিং অ্যাডাপ্টার থাকবে না, যা এমন কিছু যা স্যামসাং ইতিমধ্যেই তার ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে করছে।

Galaxy Tab S8-এর কানেক্টিভিটি বিকল্পগুলির মধ্যে রয়েছে 5G, Wi-Fi 6E, Bluetooth v5.2, GPS এবং একটি USB Type-C পোর্ট। জাহাজে থাকা সেন্সরগুলির মধ্যে রয়েছে একটি অ্যাক্সিলোমিটার, পরিবেষ্টিত আলো, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক। একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাশাপাশি কোয়াড স্টেরিও স্পিকার রয়েছে যা AKG দ্বারা সুর করা এবং ডলবি অ্যাটমস দ্বারা সমর্থিত।

Samsung Galaxy Tab S8+ স্পেসিফিকেশন

Galaxy Tab S8 সিরিজের প্লাস মডেলটিতে একটি সামান্য বড় 12.4-ইঞ্চি WQXGA+ (2800 x 1752 পিক্সেল) ডিসপ্লে রয়েছে। প্যানেলে 120Hz রিফ্রেশ রেট এবং 266ppi পিক্সেল ঘনত্বের জন্য সমর্থন রয়েছে। এই মডেলের সাথে, আপনি সুপার AMOLED ডিসপ্লে পাবেন, স্ট্যান্ডার্ড সংস্করণের বিপরীতে।

প্লাস ভেরিয়েন্টে অবশ্যই নিয়মিত সংস্করণের তুলনায় একটি বড় ব্যাটারি ইউনিট রয়েছে। এটি একটি 10,090mAh ব্যাটারি দিয়ে সজ্জিত যা পুরানো সংস্করণের মতো 45W দ্রুত চার্জিং সমর্থন করে৷ ক্যামেরা, চিপসেট এবং স্পিকারের মতো বাকি বৈশিষ্ট্যগুলিও সস্তা মডেলের মতো।

Samsung Galaxy Tab S8 Ultra স্পেসিফিকেশন

নতুন Samsung Galaxy Tab S8 Ultra অ্যাপলের আইপ্যাড প্রো-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত। স্যামসাং ট্যাবলেটটিতে একটি বিশাল 14.6-ইঞ্চি ডিসপ্লে রয়েছে, যা আপনি iPad প্রো-এর সাথে পাওয়া 12.9-ইঞ্চি স্ক্রিনের চেয়ে বড়। ট্যাব S8 আল্ট্রা সুপার AMOLED প্রযুক্তি ব্যবহার করে এবং 120Hz রিফ্রেশ রেট সমর্থন করে। রেজোলিউশনটি iPad Pro (2732 x 2048) থেকে একটু কম। আল্ট্রা মডেলের প্যানেলটি 2960 x 1848 রেজোলিউশনে চলে।

অপটিক্সের পরিপ্রেক্ষিতে, নতুন লঞ্চ হওয়া Samsung Galaxy Tab S8 Ultra-তে একই রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যা অন্য দুটি মডেলে পাওয়া যায়। সামনে জিনিস পরিবর্তন. আপনি আইপ্যাড প্রো থেকে ভিন্ন, সামনে দুটি ক্যামেরাও পাবেন। একটি 12-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে। সুতরাং, সেকেন্ডারি সেন্সর দিয়ে, এক ফ্রেমে আরও বেশি লোককে ফিট করতে সক্ষম হবে।

Galaxy Tab S8 Ultra এছাড়াও হুডের নিচে একটি বিশাল 11,200mAH ব্যাটারি প্যাক করে। এটি একটি 45W দ্রুত চার্জার ব্যবহার করে দ্রুত চার্জ করা যেতে পারে, তবে আপনাকে এটি আলাদাভাবে কিনতে হবে। আইপ্যাড প্রো এর সাথে, ব্যবহারকারীরা একটি 20W চার্জার পান, যা ধীর গতিতে ব্যাটারিকে টপ আপ করবে।
[9:40 am, 10/02/2022] Sangraam: আল্ট্রা মডেলের সাথে, ব্যবহারকারীরা বাক্সে এস পেনও পান, যা অ্যাপলের ক্ষেত্রে হয় না কারণ আপনাকে আলাদাভাবে পেন্সিল কিনতে হবে। স্যামসাং দাবি করেছে যে তার নতুন এবং উন্নত এস পেন 2.8 মিলিসেকেন্ডের একটি অতি কম লেটেন্সি অফার করতে পারে, যার মূল অর্থ হল এই ট্যাবলেটে অনেক বেশি মসৃণ লেখা এবং অঙ্কন কর্মক্ষমতা পাওয়া উচিত। বাকি ফিচারগুলো ট্যাবলেটের স্ট্যান্ডার্ড মডেলের মতো।

Samsung Galaxy Tab S8 সিরিজ: মূল্য, বিক্রির তারিখ

দামের জন্য, নতুন লঞ্চ হওয়া Samsung Galaxy Tab S8-এর দাম $699.99 (প্রায় 52,400 টাকা), আর প্লাস মডেলের দাম হবে $899.99 (প্রায় 67,300 টাকা)। টপ-এন্ড Samsung Galaxy Tab S8 Ultra-এর দাম 1,099.99 ডলার (প্রায় 82,300 টাকা)। ভারতে কতো দাম হবে তা কোম্পানির পক্ষ থেকে এখনও প্রকাশ করা হয়নি। ট্যাবলেটগুলি 25 ফেব্রুয়ারি থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং দক্ষিণ কোরিয়া সহ নির্বাচিত বাজারে বিক্রি হবে৷

Advertisement

Advertisement