scorecardresearch
 

Tourism Help Desk North Bengal: পুজোয় উত্তরবঙ্গ সফর আরও সহজ, স্টেশন-এয়ারপোর্টে ট্যুরিস্ট হেল্পডেস্ক, কী সুবিধা?

Tourism Help Desk North Bengal: ইতিমধ্যেই টিকিট কাটা হয়ে গেছে এবং হোটেল বুক করাও হয়ে গেছে যাঁদের, তাঁরা তো বটেই, পাশাপাশি যাঁরা এখনও পর্যন্ত শুধুমাত্র টিকিট জোগাড় করতে পেরেছেন, কিন্তু হোটেল রিসোর্ট বুক করতে পারেননি তাঁরাও শেষ মুহূর্তে শিলিগুড়িতে এলেও যাতে কোনও রকম সমস্যায় না পড়েন সেই বন্দোবস্ত রাখা হচ্ছে হেল্প ডেস্কে।

Advertisement
পুজোয় উত্তরবঙ্গ সফর আরও সহজ, স্টেশন-এয়ারপোর্টে ট্যুরিস্ট হেল্পডেস্ক, কী সুবিধা? পুজোয় উত্তরবঙ্গ সফর আরও সহজ, স্টেশন-এয়ারপোর্টে ট্যুরিস্ট হেল্পডেস্ক, কী সুবিধা?
হাইলাইটস
  • পুজোয় উত্তরবঙ্গ ঘোরা আরও সহজ হল
  • স্টেশন, বিমানবন্দরেই মিলবে সমস্ত ট্রাভেল গাইড
  • হেল্প ডেস্ক চালু করছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ

Tourism Help Desk North Bengal NJP Bagdogra: পুজোয় যারা উত্তরবঙ্গে ঘুরতে যাচ্ছেন তাদের জন্য সুখবর। শিলিগুড়িতে নেমে হাতে গরম সমস্ত রকম পর্যটন সংক্রান্ত তথ্য তারা পেয়ে যাবেন স্টেশন ও বিমানবন্দর চত্বরেই। পর্যটকদের সুবিধার জন্য শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি বা এসজেডিএ টুরিস্টদের জন্য এক মাসের হেল্প ডেস্ক চালু করতে চলেছে। যা পর্যটকদের জন্য খুবই ফলপ্রসু হবে বলে মনে করছেন। এসজেডিএ কর্তৃপক্ষ। তাঁদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন পর্যটন সংস্থা।

ইতিমধ্যেই টিকিট কাটা হয়ে গেছে এবং হোটেল বুক করাও হয়ে গেছে যাঁদের, তাঁরা তো বটেই, পাশাপাশি যাঁরা এখনও পর্যন্ত শুধুমাত্র টিকিট জোগাড় করতে পেরেছেন, কিন্তু হোটেল রিসোর্ট বুক করতে পারেননি তাঁরাও শেষ মুহূর্তে শিলিগুড়িতে এলেও যাতে কোনও রকম সমস্যায় না পড়েন সেই বন্দোবস্ত রাখা হচ্ছে হেল্প ডেস্কে।

কবে থেকে চালু করা হবে এই হেল্প ডেস্ক?

আরও পড়ুন

জানানো হয়েছে, ১৫ অক্টোবর থেকে এই হেল্প ডেস্ক পুরোদস্তুর চালু হয়ে যাবে। ১৫ নভেম্বর পর্যন্ত এই পরিষেবা দেওয়া হবে। অর্থাৎ পুরো পুজোর মরশুমটাতে কোনও রকম বিপাকে যাতে পর্যটকদের পড়তে না হয়, সেই জন্য সমস্ত রকম সহায়তা মিলবে এই হেল্প ডেস্ক থেকে।

চেয়ারম্যানের দাবি

এসজেডি-এর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী জানিয়েছেন, মুখ্যমন্ত্রী নির্দেশে এসজেডিএকে, পর্যটনের সঙ্গে যুক্ত করা হয়েছে। পুজোর আগে বাগডোগরা বিমানবন্দর এবং নিউ জলপাইগুড়ি স্টেশনের বাইরে চালু করা হচ্ছে হেল্প ডেস্ক। এখান থেকে সমস্ত রকম সুবিধা মিলবে। তথ্য সংগ্রহের পাশাপাশি এখান থেকে সরাসরি বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে যেতে পারবেন।

এই হেল্পডেস্ক থেকে কী কী মিলবে?

বিনামূল্যে পানীয় জল এবং সংশ্লিষ্ট দিনের সংবাদপত্র এখান থেকে মিলবে। এখানে একটি বাস রাখা হচ্ছে। পর্যটকরা চাইলে সেই বাসে সরাসরি বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে যেতে পারবেন। সরাসরি জটিলেশ্বর, বটেশ্বর, জল্পেশ, ভ্রামরীদেবীর মন্দির, দেবী চৌধুরানীর মন্দিরের পাশাপাশি জলপাইগুড়ি রাজবাড়ি দর্শনের ব্যবস্থা করা হয়েছে। পর্যটকদের জন্য ভ্রমণের সময় পর্যটকদের বিশেষ বাছাই করা হোটেলে পছন্দমত খাবারের বন্দোবস্ত রাখা হয়েছে। এছাড়া লাটাগুড়িতে এসজেডিএর থাকার সুব্যবস্থা রয়েছে। পর্যটকরা যদি চান, আগে থেকে বুকিং করে সেখানে থাকতে পারবেন।

Advertisement

 

Advertisement