scorecardresearch
 

Bank FD Best Rate: এবার FD-তে পাবেন ৯% পর্যন্ত সুদ, কোন ব্যাঙ্ক কী সুবিধা দিচ্ছে? রইল সব তথ্য

Bank fixed deposits: গ্রাহকদের ৮ থেকে ৮.৫ শতাংশ সুদ দিচ্ছে স্মল ফাইনান্স ব্যাঙ্কগুলো। তাই বিনিয়োগ করার আগে সব ব্যাঙ্কের সুদের হারও দেখে নেওয়া উচিত।

Advertisement
 সর্বোচ্চ সুবিধা মিলছে কোথায়? সর্বোচ্চ সুবিধা মিলছে কোথায়?

Small Finance Banks FD: ফিক্সড এখনও বিনিয়োগের জন্য সেরা বিকল্প হিসেবে বিবেচিত হয়। কিন্তু অনেক সময় কম রিটার্নের কারণে লোকেরা এফডিতে বিনিয়োগ করতে চায় না, কিন্তু  এমন অনেক ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট রয়েছে যেখানে আপনি ৯ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। স্মল ফাইনান্স ব্যাঙ্কগুলি গ্রাহকদের উচ্চ সুদের হারের সুবিধা প্রদান করে। 

গ্রাহকদের ৮ থেকে ৮,৫ শতাংশ সুদ দিচ্ছে স্মল ফাইন্যান্স ব্যাঙ্কগুলো। তাই বিনিয়োগ করার আগে সব ব্যাঙ্কের সুদের হারও দেখে নেওয়া উচিত। 

AU Small Finance Bank
৭ দিন থেকে ১০ বছরের মধ্যে সাধারণ নাগরিকদের জন্য ৩.৭৫% থেকে ৮% হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। এছাড়াও, ১৮ মাসের মধ্যে FD ম্যাচিউর হওয়ার ক্ষেত্রে ৮% রেকর্ড হারে সুদ পাওয়া যায়। ২৪ জানুয়ারি, ২০২৪ থেকে এই রেট কার্যকর হয়েছে।

আরও পড়ুন

Equitas Small Finance Bank
ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে জমা মেয়াদের জন্য ৩.৫% থেকে ৮.৫০% পর্যন্ত সুদের হার অফার করে। এছাড়াও, ব্যাঙ্ক ৪৪৪ দিনের মধ্যে FD ম্যাচিউ হওয়ার উপর ৮.৫০% রেকর্ড সুদের হার দিচ্ছে। এই হার ২১ আগস্ট ২০২৩ থেকে কার্যকর রয়েছে৷ 

ESAF Small Finance Bank
ESAF স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের  ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য  FD-এর উপর ৪% থেকে ৮.২৫% পর্যন্ত সুদ প্রদান করে। দুই বছর থেকে তিন বছরের কম সময়ের মধ্যে ম্যাচিউর এফডি-তে ৮.২৫% রেকর্ড সুদের হার দেওয়া হচ্ছে। এই FD সুদের হার ১ জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর রয়েছে৷

Fincare Small Finance Bank
ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক   সাধারণ নাগরিকদের  ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে মেয়াদের জন্য FD-তে ৩% থেকে ৮.৬১% পর্যন্ত  সুদ দিচ্ছে। এছাড়াও, ব্যাঙ্ক ৭৫০ দিনের মধ্যে FD ম্যাচিউর- এর উপর সর্বোচ্চ ৮.৬১% সুদ দিচ্ছে। এই হারগুলি ২৮ অক্টোবর, ২০২৩ থেকে কার্যকর হয়েছে৷

Advertisement

jana small finance bank
জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছর মেয়াদে সাধারণ নাগরিকদের জন্য ৩% থেকে ৮.৫০% হারে সুদ দিচ্ছে। পাশাপাশি , গ্রাহকরা ৩৬৫ দিনে পরিপক্ক হওয়া FD-এর উপর ৮.৫০% হারে সুদ পাচ্ছেন। FD রেট ২ জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর।

Suryoday Small Finance Bank
সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক  সাধারণ নাগরিকদের  FD-তে  ৭​​দিন থেকে ১০ বছরের মধ্যে  ৪% থেকে ৮.৬৫% পর্যন্ত সুদ দিচ্ছে। পাশাপাশি, ২ বছর এবং ২ দিনের মধ্যে FD ম্যাচুউর-এর উপর ৮.৬৫% হারে সুদ দেওয়া হচ্ছে। 

Advertisement