scorecardresearch
 

Stock Market: ব্যাঙ্ক ছোট, তাতে কী! লাফিয়ে বাড়ছে দাম, শেয়ার কিনে মালামাল লগ্নিকারীরা

মঙ্গলবার ভারতীয় স্টক মার্কেট খারাপভাবে বন্ধ হয়েছে। পতনের বাজারে, একটি ব্যাঙ্কিং স্টকও ছিল, যা ঝড়ো বৃদ্ধির সঙ্গে ২০ শতাংশ বেড়েছে। হ্যাঁ, আমরা জন স্মল ফাইন্যান্স ব্যাংকের শেয়ারের কথা বলছি, যা ওপরের সার্কিটে আঘাত হেনে নতুন ৫২-সপ্তাহের উচ্চ স্তর স্পর্শ করেছে।

Advertisement
স্টক মার্কেট। প্রতীকী ছবি স্টক মার্কেট। প্রতীকী ছবি
হাইলাইটস
  • মঙ্গলবার ভারতীয় স্টক মার্কেট খারাপভাবে বন্ধ হয়েছে।
  • পতনের বাজারে, একটি ব্যাঙ্কিং স্টকও ছিল, যা ঝড়ো বৃদ্ধির সঙ্গে ২০ শতাংশ বেড়েছে।

মঙ্গলবার ভারতীয় স্টক মার্কেট খারাপভাবে বন্ধ হয়েছে। পতনের বাজারে, একটি ব্যাঙ্কিং স্টকও ছিল, যা ঝড়ো বৃদ্ধির সঙ্গে ২০ শতাংশ বেড়েছে। হ্যাঁ, আমরা জন স্মল ফাইন্যান্স ব্যাংকের শেয়ারের কথা বলছি, যা ওপরের সার্কিটে আঘাত হেনে নতুন ৫২-সপ্তাহের উচ্চ স্তর স্পর্শ করেছে। শেয়ার বৃদ্ধির পেছনে একটি কারণ ছিল ব্যাংকের শক্তিশালী ত্রৈমাসিক ফলাফল, যা ছিল চমৎকার। সেনসেক্স-নিফটিতে তীব্র পতন হয়েছে এবং মঙ্গলবার স্টক মার্কেট লাল রঙে বন্ধ হয়েছে। বম্বে স্টক এক্সচেঞ্জের ৩০-শেয়ার সেনসেক্স ১৮৮.৫০ পয়েন্ট পিছলে ৭৪,৪৮২.৭৮ স্তরে বন্ধ হয়েছিল যখন বাজার খোলা হয়েছিল।

একইভাবে, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি ৫০, ২২,৬৭৯.৬৫ স্তরে খোলার পরে, অবশেষে ৩৮.৫৫ পয়েন্ট কমে ২২,৬০৪.৮৫ স্তরে বন্ধ হয়েছে। জন ফাইন্যান্স ব্যাংকের শেয়ার রকেটে পরিণত হয়েছে। দুপুর ১টার দিকে এই জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের শেয়ারটি ২০ শতাংশের একটি ঊর্ধ্ব সার্কিটে আঘাত করে এবং ৬০০.৩৫ টাকার নতুন ৫২ সপ্তাহের উচ্চতা স্পর্শ করে৷ শেয়ার বৃদ্ধির সঙ্গে সঙ্গে এই ছোট ব্যাঙ্কের বাজার মূলধনও ৬২৮০ কোটি টাকার স্তরে পৌঁছেছে। সোমবার এই শেয়ারটি ৪৯৯.২০ টাকায় বন্ধ হয়েছে।

চমৎকার ত্রৈমাসিক ফলাফলের প্রভাব দৃশ্যমান জন স্মল ফাইন্যান্স ব্যাংক সম্প্রতি তার মার্চ ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে এবং ব্যাঙ্কটি প্রায় ১৬৭ কোটি টাকার নেট লাভ করেছে। এক বছর আগের একই সময়ে তা ছিল প্রায় ৮১ কোটি টাকা। এছাড়াও, এই ব্যাঙ্কের পরিচালন মুনাফা বার্ষিক ভিত্তিতে ২২ শতাংশ বেড়ে ৩৪২ কোটি টাকা হয়েছে। মার্চ প্রান্তিকে ব্যাঙ্কের মোট আয় ছিল ১২৯১ কোটি টাকা, যা এক বছর আগে ছিল ১০১০ কোটি টাকা।

আরও পড়ুন

জন স্মল ফাইন্যান্স ব্যাংক শেয়ার গত কয়েক দিনে তার বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে। আমরা যদি স্টকের পারফরম্যান্সের দিকে তাকাই, যেখানে এই স্টকটি মঙ্গলবার ২০ শতাংশ লাফিয়েছে, এই ব্যাঙ্কিং স্টকটি গত পাঁচ দিনে ২৩.১৭ শতাংশ রিটার্ন দিয়েছে এবং শুধুমাত্র এই পাঁচটি ট্রেডিং সেশনে একটি শেয়ারের দাম বেড়েছে। ১১২.৯৫ টাকা দ্বারা। গত এক মাসে এই স্টকটি ৪৩ শতাংশ রিটার্ন দিয়েছে এবং গত ছয় মাসে এটি তার বিনিয়োগকারীদের ৬৩ শতাংশ রিটার্ন দিয়েছে।

Advertisement

 

Advertisement