scorecardresearch
 

Stcok Market: আচমকা ঝড় শেয়ার বাজারে, এই ১০ স্টকের 'খেলা' শুরু 

বৃহস্পতিবার পুঁজিবাজারে বিনিয়োগকারী বিনিয়োগকারীদের করণীয় এবং কী করবেন না এমন পরিস্থিতি ছিল। কারণ কখনও কখনও সেনসেক্স-নিফটি ঝড়ো উত্থানের সঙ্গে সবুজ চিহ্নে ছিল, আবার কখনও তাদের পতন হতে দেখা গেছে। যাইহোক, বাজার বন্ধ হওয়ার আগে শেষ ট্রেডিং ঘন্টায়, সেনসেক্স এবং নিফটি আবার গতি লাভ করে এবং শক্তিশালী লাভের সঙ্গে বন্ধ হয়ে যায়।

Advertisement
হাইলাইটস
  • বৃহস্পতিবার পুঁজিবাজারে বিনিয়োগকারী বিনিয়োগকারীদের করণীয় এবং কী করবেন না এমন পরিস্থিতি ছিল।
  • কারণ কখনও কখনও সেনসেক্স-নিফটি ঝড়ো উত্থানের সঙ্গে সবুজ চিহ্নে ছিল, আবার কখনও তাদের পতন হতে দেখা গেছে।

বৃহস্পতিবার পুঁজিবাজারে বিনিয়োগকারী বিনিয়োগকারীদের করণীয় এবং কী করবেন না এমন পরিস্থিতি ছিল। কারণ কখনও কখনও সেনসেক্স-নিফটি ঝড়ো উত্থানের সঙ্গে সবুজ চিহ্নে ছিল, আবার কখনও তাদের পতন হতে দেখা গেছে। যাইহোক, বাজার বন্ধ হওয়ার আগে শেষ ট্রেডিং ঘন্টায়, সেনসেক্স এবং নিফটি আবার গতি লাভ করে এবং শক্তিশালী লাভের সঙ্গে বন্ধ হয়ে যায়। বম্বে স্টক এক্সচেঞ্জের ৩০-শেয়ার সেনসেক্স ৬০০ পয়েন্টের বেশি বৃদ্ধির সাথে বন্ধ হয়েছে, যখন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি ২০৩ পয়েন্টের বৃদ্ধির সাথে লেনদেন শেষ করেছে।

প্রথম বৃদ্ধি... তারপর পতন এবং তারপরে বৃহস্পতিবার শেয়ারবাজারে লেনদেনের সময় বিএসই সেনসেক্সের গতি ওঠানামা হতে দেখা গেছে। সকাল ৯.১৫-এ, সেনসেক্স ৭৩,১৮৫-এর স্তরে খোলে, আগের ৭২,৯৮৭.০৩-এর ক্লোজিং স্তর থেকে একটি শক্তিশালী বৃদ্ধি নিয়ে ৭৩,৩৯৬.৭৫-এর স্তরে পৌঁছেছিল, কিন্তু এর পরে হঠাৎ করে বাজারের তেজিভাব পতনে রূপান্তরিত হয় এবং সেনসেক্স ব্যাপকভাবে পতন শুরু করে।

দুপুর ১.৩০ টায়, এটি ৪২৬.৬৪ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ কমে ৭২,৫৬৮.৭৩ এ লেনদেন করছিল, কিন্তু শেষ ট্রেডিং ঘন্টায় আবার টেবিল ঘুরে গেল এবং সেনসেক্স রকেটের গতিতে চলতে শুরু করল। বাজার বন্ধ হওয়ার পর, বিএসই সূচক ৬৭৬.৬৯ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭৩,৬৬৩.৭২ স্তরে বন্ধ হয়েছে। 

আরও পড়ুন

সেনসেক্সের মতো, এনএসই নিফটির গতিবিধিও বৃহস্পতিবার সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গে ২২,২২০ এর আগের বন্ধের তুলনায় নিফটি ২২,৩০৮.২৫ স্তরে লেনদেন শুরু করে এবং তারপরে হঠাৎ করে এটি সবুজ থেকে লাল হয়ে যায়। . পৌঁছে গেছে. দুপুর ১.৩০ টায়, এটি ১২০.৯৫ পয়েন্ট কমে ২২,০৮০ এ ট্রেড করছিল, কিন্তু শেয়ার বাজারে লেনদেন শেষে, সেনসেক্সের মতো, নিফটিও ২০৩.৩০ বা ০.৯২ শতাংশ লাফ দিয়ে ২২,৪০২.৮৫ স্তরে বন্ধ হয়েছে। এই স্টকগুলি তাদের শক্তি দেখিয়েছে বাজারের আকস্মিক পতনের পরে, বিশেষ স্টকগুলির সমর্থনে ১০টি বড় নাম রয়েছে, যা বৃহস্পতিবার বাজারের নায়ক হিসাবে প্রমাণিত হয়েছে। এর মধ্যে, হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের (এইচএএল শেয়ার) শেয়ার সবচেয়ে এগিয়ে ছিল, যা ১০.০৭ শতাংশ বা ৪২১.৩৫ টাকা বেড়ে ৪৬০৩.৭০ টাকায় বন্ধ হয়েছে।

Advertisement

এর পরে, ভারতীয় রেলওয়ের সাথে যুক্ত কোম্পানি টিটাগড় রেল সিস্টেমের শেয়ার ৮.৯৭ শতাংশ বেড়ে ১২১২.৪০ টাকায় বন্ধ হয়েছে। এনসিসি লিমিটেডের (এনসিসি এলটিএস স্টক) স্টক ৮.৮১ শতাংশ বেড়ে ২৭৩.৫৫ টাকায় এবং ওবেরয় রিয়েলটির স্টক ৮.৭০ শতাংশ বেড়ে ১৭১১.১৫ টাকায় বন্ধ হয়েছে। ইরকন ইন্টারন্যাশনালের শেয়ারে ৭.৮৮ শতাংশ বেড়েছে এবং এটি ২৬১.৪০ টাকায় বন্ধ হয়েছে।

মাহিন্দ্রা থেকে খৈতান পর্যন্ত শেয়ার বেড়েছে এবং স্টক মার্কেটের জন্য হিরো হিসাবে প্রমাণিত হয়েছে রেডিকো খৈতান শেয়ার ৬.৫৭ শতাংশ লাফিয়ে ১৭২৩.৯৫ টাকায় বন্ধ হয়েছে। এ ছাড়া পলিসি বাজার শেয়ার ৫.২৮ শতাংশ বেড়ে ১৩৩৮.২৫ টাকায় বন্ধ হয়েছে। তালিকায় পরবর্তী নামটি হল এমফাসিস স্টকের এবং এই শেয়ারটি ৪.২৫ শতাংশ বেড়েছে, যার পরে এটি ২৩৭০.৯৫ টাকায় পৌঁছেছে। পাওয়ার ফাইন্যান্স কর্পোরেশন শেয়ার ৪.১৮ শতাংশ বৃদ্ধির সাথে ৪৫৪.৮০ টাকায় বন্ধ হয়েছে, যেখানে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা শেয়ার ৩.০২ শতাংশ বৃদ্ধির সাথে ২৩৭১.৭৫ টাকায় বন্ধ হয়েছে।

 

Advertisement