scorecardresearch
 

Special train to Digha: গরমের ছুটিতে ৩টি দিঘা স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশন থেকে ছাড়বে?

The special train to Digha: গরমের সময় ছুটিতে দিঘায় উপচে পড়েছে পর্যটকদের ভিড়। পর্যটকদের এই চাহিদার কথা মাথায় রেখেই ভারতীয় রেলের পক্ষ থেকে দীঘা পর্যন্ত তিন জোড়া সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
গরমের ছুটিতে ৩টি দিঘা স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশন থেকে ছাড়বে? গরমের ছুটিতে ৩টি দিঘা স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশন থেকে ছাড়বে?
হাইলাইটস
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন
  • বড়দিনের বিশেষ উপহার রেলের

Special train to Digha: দক্ষিণবঙ্গে ইতিমধ্যেই গরম পড়ে গিয়েছে রীতিমতো। তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে। তার উপর চড়ছে লোকসভা ভোটের উত্তাপ। এর মধ্যে একটু গায়ে হাওয়া লাগিয়ে আসতে চাইলে সব সময় পাহাড়ে যেতে হবে এমনটা নয়। সমুদ্রের জল গায়ে মাখতেও অনেকে ছুটে যান। কিন্তু সমস্যা হল ট্রেনে টিকিট নেই। তৎকালেও বড় গ্রুপ হলে চট করে পাওয়া মুশকিল। তার উপর আবার চড়া ভাড়া। এসিতে তৎকাল কাটতে গেলে একজনের যা ভাড়া তাতে খাজনার চেয়ে বাজনা বেশি হয়ে যায়।  সে বিষয়টি জানা রেলেরও। তাই তো গরমে সামার স্পেশাল ট্রেন দিচ্ছে রেল। রাজ্যের বাসিন্দাদের জন্য তিনটি দিঘাগামী স্পেশাল ট্রেন দিচ্ছে রেল কর্তৃপক্ষ। 

তাই এই গরমের সময় ছুটিতে দিঘায় উপচে পড়েছে পর্যটকদের ভিড়। পর্যটকদের এই চাহিদার কথা মাথায় রেখেই ভারতীয় রেলের পক্ষ থেকে দীঘা পর্যন্ত তিন জোড়া সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোন কোন স্টেশন থেকে ট্রেন ছাড়বে?
যার মধ্যে দুজোড়া থাকছে দক্ষিণ পূর্ব রেল শাখার সাঁতরাগাছি থেকে। আর অন্য জোড়াটি থাকছে মালদা জেলার মালদা টাউন স্টেশন থেকে।  তাই এবার গরমের ছুটিতে দিঘাপ্রেমী বাঙালির জন্য বাড়তি আনন্দের খবর নিয়ে আসছে।

আরও পড়ুন

কবে কখন ছাড়বে ট্রেনটি?
রেল সূত্রে খবর ০২৮৯৭ সাঁতরাগাছি দিঘা সামার স্পেশাল এক্সপ্রেস ট্রেনটি প্রতি রবিবার সকাল ৮ টা ১০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়ছে। আর দিঘা পৌঁছায় সকাল ১১ টা বেজে ৫৫ মিনিটে। অন্যদিকে ০২৮৪৭ সাঁতরাগাছি দিঘা সামার স্পেশাল ট্রেনটি প্রতি শনিবার সাঁতরাগাছি থেকে সকাল ন’টা বেজে দশ মিনিটে ছাড়ার পর দিঘা পৌঁছায় দুপুর ১২ টা ৪৫ মিনিটে।

অন্যদিকে মালদা টাউন থেকে দিঘা পর্যন্ত একজোড়া সামার স্পেশাল ট্রেন চলবে। এই ট্রেনটির মালদা টাউন থেকে শনিবার দুপুর ১টা ৪৫ মিনিটে মালদা টাউন থেকে ছেড়ে রামপুরহাট, সাঁইথিয়া, অন্ডাল, আসানসোল, আদ্রা, বাঁকুড়া, বিষ্ণুপুর, মেদিনীপুর, খড়গপুর, পাঁশকুড়া, তমলুক, কাঁথি হয়ে দিঘা পৌঁছাবে পরের দিন ভোর চারটের সময়। রেলসূত্রে খবর, জুন মাস পর্যন্ত এই বাড়তি সামার স্পেশাল ট্রেন গুলি চালানো হবে।

Advertisement

ইতিমধ্যেই রেলের তরফ থেকে সহজেই উত্তরবঙ্গ পৌঁছানোর জন্য একটি স্পেশাল ট্রেন ঘোষণা করা হয়েছে। গ্রীষ্মকালীন এই স্পেশাল ট্রেনটি (Summer Special Train) আগামী ১২ এপ্রিল থেকে যাত্রা শুরু করবে। ট্রেনটি চলবে ২৯ জুন পর্যন্ত। এই ট্রেনটি শিয়ালদা রেল স্টেশন থেকে জাগি রোড পর্যন্ত যাতায়াত করবে। যা এনজেপি স্টেশনে দাঁড়াবে। প্রায় ৩ মাসের জন্য চলা এই স্পেশাল ট্রেনটিতে একেবারে গ্রীষ্মের ছুটি কাটিয়ে আসতে পারবেন।

 

Advertisement