scorecardresearch
 

The special train to North Bengal: পাহাড়ে যাবেন, টিকিট পাননি? হাওড়া থেকে NJP বাড়তি ট্রেন দিল রেল

The special train to North Bengal: ছুটিতে যদি উত্তরবঙ্গের পাহাড়ে-জঙ্গলে যেতে চান তাহলে তো গেরো। ট্রেনে জায়গা কোথায়? তবে পর্যটকদের উদ্বেগ কমাতে আগে উদ্যোগীা পূর্ব রেল (Eastern Rail)। উৎসবের মরশুমে দার্জিলিং পাহাড়ে ভ্রমণে যাওয়ার জন্য থাকছে বিশেষ অতিরিক্ত ট্রেন। শীতের মরশুমে পাহাড়ে অনেকেই ঘুরতে যেতে চাইছেন। কিন্তু টিকিট পাচ্ছেন না। তাদের জন্য় রেলের এই উদ্যোগ।

Advertisement
পাহাড়ে যাবেন, টিকিট পাননি? হাওড়া থেকে NJP বাড়তি ট্রেন দিল রেল পাহাড়ে যাবেন, টিকিট পাননি? হাওড়া থেকে NJP বাড়তি ট্রেন দিল রেল
হাইলাইটস
  • উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন
  • ছাড়বে কবে থেকে জেনে নিন
  • বড়দিনের বিশেষ উপহার রেলের

The special train to North Bengal: দক্ষিণবঙ্গে ইতিমধ্যেই গরম পড়ে গিয়েছে রীতিমতো। কয়েকদিন বৃষ্টিতে সামান্য রিলিফ হলেও ফের গরম পড়বেই তা তার উপর চড়ছে লোকসভা ভোটের উত্তাপ। এর মধ্যে একটু গায়ে হাওয়া লাগিয়ে আসতে চাইলে উত্তরবঙ্গের পাহাড়ই ভরসা। তাই মন খুঁজছে কখনও কাজের ফাঁক গলে দার্জিলিংয়ে পাহাড়ের গায়ে সেঁধিয়ে যাওয়া যায় দিন কয়েকের জন্য। কিন্তু সমস্যা হল ট্রেনে টিকিট নেই। তৎকালেও বড় গ্রুপ হলে চট করে পাওয়া মুশকিল। তার উপর আবার চড়া ভাড়া। এসিতে তৎকাল কাটতে গেলে একেকজনের ভাড়ায় থাকা-ঘোরার চেয়ে খরচ বেশি পড়ে যায়।

ইতিমধ্যেই নিউ জলপাইগুড়ি যাওয়ার ট্রেনের টিকিটের হাহাকার শুরু হয়েছে। অনেকেই টিকিট না পেয়ে তাদের ট্যুর প্ল্যান বাতিল করে দিচ্ছেন। তবে এমন পরিস্থিতিতে এবার রেলের তরফ থেকে ওই সকল পর্যটকদের জন্য সুখবর নিয়ে এসেছে রেল। স্পেশাল ট্রেনের বিষয়ে বিস্তারিত জেনে নিই চলুন।

পাহাড়ে যাবেন, টিকিট পাননি? হাওড়া থেকে NJP বাড়তি ট্রেন দিল রেল

গ্রীষ্মকালীন পর্যটনে যাত্রীর চাপ সামাল দিতে ১৫ মে থেকে জুন মাস পর্যন্ত প্রত্যেক বুধবার হাওড়া-এনজেপির মধ্যে একটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল (North East Frontier Railway)।  উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে সংবাদমাধ্যমকে জানান, প্রচুর পর্যটক এসময় এই অঞ্চলে বেড়াতে আসেন। ট্রেন যাত্রার ক্ষেত্রে যাতে সমস্যা এড়াতে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন

কবে কোথা থেকে ছাড়বে ট্রেনটি?
শীতাতপনিয়ন্ত্রিত ১৫ কোচের চেয়ারকার ট্রেনটি প্রত্যেক বুধবার সকাল ৫টা ৫৫ মিনিটি হাওড়া থেকে রওনা দিয়ে দুপুর ১টা ২৫ মিনিট এনজেপিতে পৌঁছাবে। সেদিনই এনজেপি থেকে দুপুর ৩টায় ট্রেনটি রওনা দিয়ে হাওড়ায় পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।

Advertisement

কোন কোন স্টেশনে দাঁড়াবে?
বুধবার এনজেপি-হাওড়ার মধ্যে বন্দে ভারত চলাচল করে না। ওই রেকটিকে স্পেশাল হিসেবে বুধবার চালানোর সিদ্ধান্ত বলে রেল সূত্রে জানা গিয়েছে। ট্রেনটি যাত্রাপথে দাঁড়াবে বারসোই, মালদা টাউন এবং বোলপুরে। সুতরাং এই ট্রেনটিতে চড়ে দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকার বাসিন্দারা সহজেই নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়াও অসমের বিভিন্ন জায়গা পৌঁছাতে পারবেন অনায়াসে।

 

Advertisement