scorecardresearch
 

High Return Investments: কর বাঁচিয়ে ৪৫% রিটার্ন, জানুন সঞ্চয় বাড়ানোর সেরা ৫ ঠিকানা

High Return Investments: আপনি কি ট্যাক্স বাঁচিয়ে সেরা রিটার্ন পেতে চাইছেন? যদি তাই হয়, তাহলে মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিম (ELSS) আপনার জন্য উপযুক্ত। এখানে বিনিয়োগ করে ৪৫% রিটার্ন পেতে পারেন অনায়াসে।

Advertisement
মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিম (ELSS) এখানে বিনিয়োগ করে ৪৫% রিটার্ন পেতে পারেন অনায়াসে। মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিম (ELSS) এখানে বিনিয়োগ করে ৪৫% রিটার্ন পেতে পারেন অনায়াসে।
হাইলাইটস
  • আপনি কি ট্যাক্স বাঁচিয়ে সেরা রিটার্ন পেতে চাইছেন?
  • যদি তাই হয়, তাহলে মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিম (ELSS) আপনার জন্য উপযুক্ত।
  • এখানে বিনিয়োগ করে ৪৫% রিটার্ন পেতে পারেন অনায়াসে।

High Return Investments: আপনি কি ট্যাক্স বাঁচিয়ে সেরা রিটার্ন পেতে চাইছেন? যদি তাই হয়, তাহলে মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিম (ELSS) আপনার জন্য উপযুক্ত। ELSS হল বৈচিত্র্যপূর্ণ ইক্যুইটি ফান্ড যা বিভিন্ন কোম্পানির শেয়ারে বিনিয়োগ করে। আয়কর আইনের ধারা 80C-এর অধীনে সমস্ত কর সাশ্রয়ের বিকল্পগুলির মধ্যে ELSS-এর সর্বনিম্ন লক-ইন সময়কাল রয়েছে। ELSS-এর লক-ইন পিরিয়ড ৩ বছর এবং অন্যদের ন্যূনতম ৫ বছর। মজার বিষয় হল, আমরা যদি ইক্যুইটি লিঙ্কড সেভিংস স্কিমের রিটার্ন দেখি, সেরা তহবিলটি ৩ বছরে ৪৫ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। মানে আপনার ১০০ টাকা ৩ বছরে ১৪৫ টাকা বেশি হয়ে গেছে। আসুন ৫টি ELSS-এর দিকে নজর দেওয়া যাক যা ৩ বছরে সেরা রিটার্ন দিয়েছে।

কোয়ান্ট ট্যাক্স:
যে মিউচুয়াল ফান্ডটি ইএলএসএস বিভাগে সেরা রিটার্ন দিয়েছে তা হল কোয়ান্ট ট্যাক্স। ভ্যালু রিসার্চের তথ্য অনুসারে, এই তহবিলটি ৩ বছরে ৪৫.৩০ শতাংশ রিটার্ন দিয়েছে। এই তহবিল ৫ বছরে ২৪.৩৩% রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন: পোস্ট অফিসের এই স্কিমে ৮% সুদ, দ্রুত পুঁজি বৃদ্ধির নিরাপদ ঠিকানা

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ট্যাক্স:
অ্যাডভান্টেজ ফান্ড রিটার্নের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে। তিন বছরে ২৯.১০ শতাংশ রিটার্ন দিয়েছে। যদি আমরা ৫ বছরের রিটার্নের কথা বলি, তাহলে এই তহবিলের রিটার্ন হয়েছে ১৬.৩১ শতাংশ। 

আইডিএফসি ট্যাক্স অ্যাডভান্টেজ:
ফান্ড ২৬.৩২ শতাংশ রিটার্ন দিয়েছে। ৫ বছরে এই কর সাশ্রয় তহবিলের রিটার্ন এসেছে ১৪.৭৬ শতাংশ।

কানাড়া রোবেকো ইক্যুইটি ট্যাক্স সেভার:
Canara Robeco Equity Tax Saver ELSS রিটার্নের ক্ষেত্রে চতুর্থ স্থানে রয়েছে। ৩ বছরে, এই তহবিল ২৬.২৮ শতাংশ রিটার্ন দিয়েছে। একই সময়ে, ৫ বছরে, এটি তার বিনিয়োগকারীদের ১৭.৪৪ শতাংশ রিটার্ন দিয়েছে।

Advertisement

পরাগ পারিখ ট্যাক্স সেভার:
পরাগ পারিখ মিউচুয়াল ফান্ড হল অন্যদের তুলনায় একটি নতুন অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি (AMC)। তা সত্ত্বেও, পরাগ পারিখ ট্যাক্স সেভার ফান্ডের ফান্ড ম্যানেজার ৩ বছরে তার বিনিয়োগকারীদের ২৬.২২ শতাংশ রিটার্ন দিতে সক্ষম হয়েছে।

Advertisement