scorecardresearch
 

Fixed Deposit Investments: দু'বছরের FD-তে সবচেয়ে বেশি সুদ দিচ্ছে এই ৪ ব্যাঙ্ক, আপনি পাবেন?

4 Banks Offer Highest FD Rates: ফিক্সড ডিপোজিটে সুদের হার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। কিছু ব্যাঙ্ক FD-তে ৮ শতাংশ পর্যন্ত সুদের হার ঘোষণা করেছে। পাশাপাশি, প্রবীণ নাগরিকদের ০.৫০ শতাংশ বেশি সুদের প্রস্তাব দেওয়া হয়েছে।

Advertisement
আপনি যদি ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন তবে সুদের হার বৃদ্ধির কারণে আরও বেশি লাভ করার জন্য এটি সঠিক সময় হতে পারে আপনি যদি ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন তবে সুদের হার বৃদ্ধির কারণে আরও বেশি লাভ করার জন্য এটি সঠিক সময় হতে পারে

Fixed Deposit Investments: ক্রমবর্ধমান সুদের হারের কারণে, ফিক্সড ডিপোজিট (FD) বিনিয়োগকারীরা বেশ খুশি। গত এক বছরে স্থায়ী আমানতের সুদের হার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। কিছু ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে  ৮ শতাংশ পর্যন্ত সুদের হারও অফার করে। প্রবীণ নাগরিকরা সাধারণত সাধারণ ডিপোজিটের হারের তুলনায় FD-তে ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদের হার পান। আপনি যদি একটি ফিক্সড ডিপোজিট  করার পরিকল্পনা করেন, তাহলে এখানে ব্যাঙ্কগুলির মধ্যে  দুই বছরের আমানতে উপলব্ধ সেরা সুদের হারের তুলনা করা হল, যা আপনাকে কোথায় বিনিয়োগ করবেন সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে  সাহায্য করতে পারে।

ডিসিবি ব্যাঙ্ক 
ডিসিবি ব্যাঙ্ক (DCB Bank FD Interest Rates) FD বিনিয়োগে দুই বছরের মধ্যে সর্বোচ্চ সুদের হার অফার করে৷ ব্যাঙ্ক ৭০০ দিন থেকে ২৪ মাসের মধ্যে মেয়াদ সহ FD-এর জন্য ৮ শতাংশ সুদের হার অফার করছে। প্রবীণ নাগরিকদের জন্য, একই সময়ের FD-তে ৮.৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

ইয়েস ব্যাঙ্ক (Yes Bank Fixed Deposit Interest Rates)
ইয়েস ব্যাঙ্ক, অগ্রণী বেসরকারি খাতের ব্যাঙ্কগুলির মধ্যে একটি, ১৮ মাস থেকে ৩৬ মাসের মধ্যে  ম্যাচিউর হওয়া  আমানতের উপর  ৭.৭৫ শতাংশ সুদ দেয়৷ একই সময়ে, প্রবীণ নাগরিকদের ১৮ মাস থেকে ৩৬ মাসের মধ্যে ম্যাচিউর FD-এর উপর ৮.২৫ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে।

IDFC ফার্স্ট ব্যাঙ্ক
এছাড়াও IDFC ফার্স্ট ব্যাঙ্ক (IDFC Bank FD Rates)  দুই বছরের মেয়াদের FD-এর জন্য ৮.২৫ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। সাধারণ নাগরিকদের জন্য, ব্যাঙ্ক ১৮  মাস থেকে তিন বছরের মধ্যে ম্যাডিউর  FD-এর জন্য ৭.৭৫ শতাংশ সুদের হার অফার করছে। পাশাপাশি, প্রবীণ নাগরিকদের জন্য, ১৮ মাস থেকে তিন বছর মেয়াদি FD-তে ৮.২৫ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে।

Advertisement

 ইন্ডাসল্যান্ড ব্যাঙ্ক ( IndusInd Bank FD Rates)
IDFC ফার্স্ট ব্যাঙ্কও দুই বছরের ম্যাডিউর ফিক্সড ডিপোজিটের  জন্য ৭.৭৫  শতাংশ সুদের হার অফার করে৷ ব্যাঙ্ক ১৮ মাস থেকে তিন বছরের মধ্যে ম্যাচিউর  FD-এর জন্য ৭.৭৫ শতাংশ সুদের হার ঘোষণা করেছে৷ একই সময়ে, প্রবীণ নাগরিকদের জন্য, ১৮ মাস থেকে তিন বছরের মধ্যে ম্যাচিউর FD-এর জন্য ৮.২৫ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে।

Advertisement