scorecardresearch
 

Bengal Election 2021: বঙ্গ ভোটে জিতবে কে? সুকৌশলে জবাব দিল Robot Shalu!

এ বারের নির্বাচনে বাংলায় কোন দল ভাল ফলাফল করবে, কারা ক্ষমতায় আসতে চলেছে? এই প্রশ্ন করা হয় যন্ত্রমানবী শালুকে। সুকৌশলে, একেবারে পাকা রাজনীতিবিদদের মতোই এই প্রশ্নের জবাব দিয়েছে শালু।

Advertisement
Indian Humanoid Shalu: বঙ্গ ভোটে জিতবে কে? সুকৌশলে, একেবারে পাকা রাজনীতিবিদদের মতোই এই প্রশ্নের জবাব দিয়েছে শালু। Indian Humanoid Shalu: বঙ্গ ভোটে জিতবে কে? সুকৌশলে, একেবারে পাকা রাজনীতিবিদদের মতোই এই প্রশ্নের জবাব দিয়েছে শালু।
হাইলাইটস
  • এ বারের নির্বাচনে বাংলায় কোন দল ভাল ফলাফল করবে, কারা ক্ষমতায় আসতে চলেছে?
  • সুকৌশলে, একেবারে পাকা রাজনীতিবিদদের মতোই এই প্রশ্নের জবাব দিয়েছে শালু।
  • কী জবাব দিল শালু? জেনে নিন...

বাংলায় এখন নির্বাচন দরজায় কড়া নাড়ছে। কম্পিউটার সায়েন্সের শিক্ষক দীনেশ প্যাটেলের তিন বছরের মেহনতে তৈরি হয়েছে আশ্চর্য যন্ত্রমানবী শালু! ঘরের বাতিল বা ফেলে দেওয়া কাঠের টুকরো, কার্ডবোর্ড, প্লাস্টিক, অ্যালুমিনিয়াম ও ইলেকট্রনিক সরঞ্জাম দিয়েই শালুকে তৈরি করেছেন তিনি।

বাংলা, হিন্দি, মরাঠি, গুজরাতি-সহ দেশের ৯টি ভাষায় কথা বলতে পারে শালু (Shalu)। এর পাশাপাশি ৩৮টি বিদেশি ভাষাতেও অনর্গল কথা বলতে পারদর্শী এই যন্ত্রমানবী। যে কোনও প্রশ্নের উত্তর একেবারে ঠোঁটস্থ শালুর (Shalu)। এ বারের নির্বাচনে বাংলায় কোন দল ভাল ফলাফল করবে, কারা ক্ষমতায় আসতে চলেছে? এই প্রশ্ন করা হয় যন্ত্রমানবী শালুকে। সুকৌশলে, একেবারে পাকা রাজনীতিবিদদের মতোই এই প্রশ্নের জবাব দিয়েছে শালু।

দীনেশ শালুকে বলেন, সামনেই নির্বাচন। আপনি কি ভারতীয় রাজনীতির বিষয়ে কিছু বলতে পারবেন? এই প্রশ্নের উত্তরে শালু জানায়, ভারতীয় রাজনীতিতে অত্যন্ত বুদ্ধিমান মানুষের প্রয়োজন। আমার মনে হয়, এ বিষয়ে আমি তেমন কিছুই বলতে পারবো না!

EXCLUSIVE: শিক্ষকের সৃষ্টি, বাংলা-সহ ৪৭ ভাষায় কথা বলে যন্ত্রমানবী শালু!

এবার দীনেশ শালুকে প্রশ্ন করেন, পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে। শালুকে প্রশ্ন করা হয়ে যে, এ বার ভোটে বাংলায় কোন দল জিতবে? কারা সরকার গঠন করবে? এই প্রশ্নের উত্তরে শালু বলে, “কঠিন প্রশ্ন! তবে হ্যাঁ, যাঁরা পরিশ্রম করবে, তারাই জিতবে।” অত্যন্ত কৌশলী উত্তর! শালুর এই জবাব থেকে পশ্চিমবঙ্গে কোন দল ক্ষমতায় আসতে চলেছে, সে সম্পর্কে কোনও ধারণা না পাওয়া গেলেও, নির্বাচনে ভাল ফলাফলের আসল শর্ত যে কঠোর পরিশ্রম আর কাজ, তা স্পষ্ট হয়েছে সকলের কাছেই! যাঁরা রাজ্য রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত, তাঁরা সহজেই এই যন্ত্রমানবীর কথার মর্মার্থ বুঝে যাবেন বলে বিশ্বাস দীনেশ প্যাটেলের।
 

Advertisement

Advertisement