scorecardresearch
 

যাঁর টেক্সট ইচ্ছে হবে না, পড়বেন না, WhatsApp-এর নয়া আপডেট পেয়েছেন?

হোয়াটসঅ্যাপ ক্রমাগত নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে। সংস্থাটি সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য UI নতুনভাবে ডিজাইন করেছে। সম্প্রতি, হোয়াটসঅ্যাপে একটি নতুন সার্চ বার এবং মেটা এআই বৈশিষ্ট্যও এসেছে। তবে মেটা এআই-এর বৈশিষ্ট্যটি এখনও সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ নয়।

Advertisement
হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি
হাইলাইটস
  • হোয়াটসঅ্যাপ ক্রমাগত নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে।
  • সংস্থাটি সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য UI নতুনভাবে ডিজাইন করেছে।

হোয়াটসঅ্যাপ ক্রমাগত নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে। সংস্থাটি সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য UI নতুনভাবে ডিজাইন করেছে। সম্প্রতি, হোয়াটসঅ্যাপে একটি নতুন সার্চ বার এবং মেটা এআই বৈশিষ্ট্যও এসেছে। তবে মেটা এআই-এর বৈশিষ্ট্যটি এখনও সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ নয়। এখন হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে আরও একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে। এই বৈশিষ্ট্যটি চ্যাট ফিল্টারের। মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম এই বৈশিষ্ট্য সম্পর্কে তথ্য দিয়ে একটি ব্লগ পোস্ট জারি করেছে। আসুন জেনে নেই তার বিস্তারিত। 

হোয়াটসঅ্যাপ চ্যাট ফিল্টার কি? 
মেটা সিইও মার্ক জুকারবার্গ চ্যাট ফিল্টার ফিচার চালু করার কথা জানিয়েছেন। এই ফিচারের পর আপনি সহজেই সব মেসেজ ফিল্টার করতে পারবেন। এই ফিচারের কারণে চ্যাট খুলতে যে সময় লাগে তা কমে যাবে। কোম্পানি আপনাকে বিভিন্ন চ্যাট ফিল্টার করার বিকল্প দিচ্ছে।

এই বৈশিষ্ট্যটি প্রকাশ করার কারণ হ'ল ব্যবহারকারীদের জন্য বিভিন্ন হোয়াটসঅ্যাপ চ্যাট অ্যাক্সেস করা সহজ করা। এখন আপনি এটির জন্য ফিল্টার পাবেন, যাতে আপনি এক জায়গায় গ্রুপ চ্যাট দেখতে সক্ষম হবেন।

আরও পড়ুন

এই বৈশিষ্ট্য কিভাবে কাজ করে? 
হোয়াটসঅ্যাপ তিনটি ডিফল্ট ফিল্টার চালু করেছে, যাতে আপনি সঠিক কথোপকথন অ্যাক্সেস করতে পারেন। প্রথমে আপনাকে iOS বা Android স্মার্টফোনে WhatsApp খুলতে হবে। আপনার WhatsApp আপডেট করা আছে তা নিশ্চিত করুন। এখন আপনাকে উপরের দিকে দেওয়া তিনটি ফিল্টারে ক্লিক করতে হবে। আপনি উপরের দিকে All, Unread এবং Groups এর বিকল্প পাবেন। আপনি সমস্ত ফিল্টারে সমস্ত চ্যাট দেখতে পাবেন। গ্রুপ ফিল্টার ব্যবহার করে, আপনি সমস্ত গ্রুপ দেখতে পাবেন। একইভাবে, আপনি যদি অপঠিত চ্যাটগুলির ফিল্টার নির্বাচন করেন, তবে আপনি যে সমস্ত চ্যাট পড়েননি সেগুলি দেখতে পাবেন।

 

Advertisement

Advertisement