scorecardresearch
 

Yuvasree Prakalpa New Waiting List: যুবশ্রী প্রকল্পের ওয়েটিং লিস্ট প্রকাশিত, যে কাজটি সারলেই মাসে মাসে টাকা

পশ্চিমবঙ্গ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট (Yuvasree Prakalpa New Waiting List) প্রকাশ করেছে। মাসে মাসে দেড় হাজার টাকা পেতে গেলে এই তালিকাতে যাদের নাম রয়েছে তাঁদের কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করতে হবে।

Advertisement
যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট প্রকাশিত যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট প্রকাশিত
হাইলাইটস
  • ২০ হাজার নামের তালিকা প্রকাশিত হয়েছে
  • দুটি ফর্ম সাবমিট করলেই মাসে ১৫০০ টাকা করে যুবশ্রী ভাতা পেতে শুরু করবেন

পশ্চিমবঙ্গ সরকারের নানা সামাজিক প্রকল্পের মধ্যে অন্যতম যুবশ্রী প্রকল্প (Yuvasree Scheme) । এই স্কিমের অধীনে রাজ্য সরকার বেকার যুবক-যুবতীদের মাসে মাসে ভাতা দেয়। যা বেকারভাতা (Bekar Bhata) নামেও পরিচিত। পশ্চিমবঙ্গের শ্রম দফতর যুবশ্রী প্রকল্প (Yuvasree Prakalpa) চালায়। শুধুমাত্র সেই সমস্ত যুবক, যারা সম্পূর্ণ বেকার তাঁরাই এই প্রকল্পের সুবিধা নিতে পারেন। যুবশ্রী প্রকল্পের অধীনে সুবিধাভোগী প্রতি মাসে দেড় হাজার টাকা পান। বিশেষ করে যারা আর্থ-সামাজিকভাবে অনগ্রসর পরিবারের যুবক-যুবতীরা এই প্রকল্প থেকে আর্থিক সাহায্য পান।

পশ্চিমবঙ্গ এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট (Yuvasree Prakalpa New Waiting List) প্রকাশ করেছে। মাসে মাসে দেড় হাজার টাকা পেতে গেলে এই তালিকাতে যাদের নাম রয়েছে তাঁদের কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করতে হবে। তবেই মিলবে টাকা।

আরও পড়ুন: West Bengal Yuvasree Scheme: রাজ্য সরকার দিচ্ছে দেড় হাজার টাকা করে, কীভাবে মিলবে? রইল উপায়

এবার কী করতে হবে?

যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট (New Waiting list) এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের ওয়েবসাইট employmentbankwb.gov.in-এর 'VIEW YUVASREE WAITING LIST' লিঙ্কে পাওয়া যাবে। যারা এই লিস্টে অন্তর্ভুক্ত হয়েছেন তাঁদের ১৭ এপ্রিল থেকে ১ জুনের মধ্যে আবেদনপত্র এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক ওয়েবসাইটে (Submit Annexure-1 link) অনলাইনে জমা করে প্রিন্ট-আউট নিতে হবে। এরপর সংশ্লিষ্ট এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে validation এর জন্য Annexure ll সহ আগামী ১ জুনের তারিখের মধ্যে জমা করতে হবে। আবেদনপত্রের ফর্ম (Annexure-II) এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক ওয়েবসাইটে পাওয়া যাবে।

Advertisement

এটা জানা দরকার যে যুবশ্রী প্রকল্পের সমস্ত শর্ত পূরণ করলে তবেই আবেদনকারীরা এই প্রকল্পের সুবিধে পাওয়ার জন্য বিবেচিত হবেন। অর্থাৎ যাদের ওয়েটিং লিস্টে নাম রয়েছে তাঁরা এই দুটি ফর্ম সাবমিট করলেই মাসে ১৫০০ টাকা করে যুবশ্রী ভাতা পেতে শুরু করবেন।

যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট দেখতে এখানে ক্লিক করুন

এবার যা যা করতে তার বিস্তারিত নির্দেশিকা দেখতে এখানে ক্লিক করুন

 

Advertisement